ঢাবি প্রতিনিধি
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১০:১২ পিএম
আপডেট : ০৯ মার্চ ২০২৪, ১১:১৫ পিএম
অনলাইন সংস্করণ

ঢাবিতে এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে হাসপাতালে পাঠাল আরেক কর্মী

বিজয় একাত্তর হল। ছবি : সংগৃহীত
বিজয় একাত্তর হল। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে গোসল করা অবস্থায় এক ছাত্রলীগ কর্মীর ওপর আরেক কর্মীর রড নিয়ে হামলার অভিযোগ উঠেছে। শনিবার (৯ মার্চ) দুপুরে ঘটা এ ঘটনায় আহত হয়ে ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মর্তুজা মেডিকেল হাসপাতাল থেকে চিকিৎসা নিচ্ছেন।

ভুক্তভোগী ছাত্রলীগ কর্মীর নাম মুর্শেদুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২২-২৩ সেশনের শিক্ষার্থী। অন্যদিকে, অভিযুক্ত ওই ছাত্রলীগ কর্মী হলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের একই সেশনের নাঈম।

হল সূত্র কালবেলাকে জানায়, গত ৭ মার্চ ছাত্রলীগের গ্রুপের গেস্টরুম চলাকালীন মুর্শেদুল ইসলাম গেস্টরুমে না যাওয়ায় তারই বন্ধু নাঈমকে ডাকতে পাঠায় সিনিয়ররা। তখন গণরুমে নাঈমের সঙ্গে মুর্শেদুলের তর্কাতর্কি হয় এবং একপর্যায়ে হাতাহাতি হয়। এরপর সিনিয়ররা তা মীমাংসা করে দেয়। এরপর আজ শনিবার (৯ মার্চ) দুপুরে যখন মুর্শেদুল গোসল করতে যায় তখন রড নিয়ে বাথরুমে নাঈম তার ওপর হামলা চালায়। এতে মুর্শেদুল মাথায় ও হাতে আঘাত পান। বর্তমানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি আছেন।

ঘটনা প্রসঙ্গে ভুক্তভোগী মুর্শেদুল ইসলাম কালবেলাকে বলেন, আমি আজ দুপুরে গোসল করতে ওয়াশরুমে যাই। হঠাৎ একজন দরজায় লাথি দেয়। প্রথমে ভাবছি সিনিয়র কোনো ভাই। কিন্তু, দরজা খুলে দেখি নাঈম। তখন তাকে বলি, বন্ধু আমি গোসল করছি, ৫ মিনিট পরে কথা বলছি। তখন খেয়াল করলাম, ওর জামার মধ্য থেকে রড বের করছে আমাকে মারার জন্য। আমি ভয়ে দরজা আটকে দিতে যাই, তখনই ও রড দিয়ে আমার মাথায় মারে। এরপর হাতে-পিঠে অসংখ্য আঘাত করে রড দিয়ে। পরে অন্যান্য বন্ধুরা দেখতে পেয়ে ওকে আটকায় ও আমাকে মেডিকেলে নিয়ে আসে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত নাঈমকে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি।

জানা যায়, মারধরকারী নাঈম বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সহসভাপতি সাইদুর রহমান শরীফের অনুসারী। অন্যদিকে, মারধরের শিকার মুর্শেদুল হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম শিশিরের অনুসারী। শরীফ ও শিশির উভয়েই ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের রাজনীতি করেন এবং হল শাখা ছাত্রলীগের আসন্ন কমিটিতে শীর্ষ পদপ্রত্যাশী।

ঘটনা প্রসঙ্গে সাইদুর রহমান শরীফ কালবেলাকে বলেন, দুই-তিন দিন আগে ওদের (মুর্শেদ-নাঈম) বন্ধুদের মধ্যে একটু কথাকাটাকাটি হয়েছিল। ওই দিন ওরা নিজেরা মারামারিতে জড়িয়েছিল। মারামারির পর আমাদের গ্রুপের সিনিয়ররা গিয়ে বিষয়টা মীমাংসা করে দিয়ে ওদের মিলিয়ে দিয়েছিল। মীমাংসা করে দেওয়ার পরও যে ছেলেটা ওই দিন মার খেয়েছিল সে হয়তো বিষয়টা মানতে পারেনি। যার কারণে, আজকে একটা মারামারির ঘটনা ঘটেছে। এটাও অবশ্য মীমাংসা করে দেওয়া হয়েছে। কিন্তু, একটা ছেলে একটু ব্যথা পেয়েছে। তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ বিষয়টা আসলে তাদের বন্ধুদের মধ্যকার বা ইন্টারনাল বিষয়। এটা গ্রুপের কোনো বিষয় না এবং রাজনৈতিক কোনো বিষয় না।

জাহিদুল ইসলাম শিশির বলেন, আমি যতদূর শুনলাম, ওরা দুইজন বন্ধু। সম্ভবত ওদের আগে একটা ঝামেলা ছিল। সেটা নিয়ে দুজনের মধ্যে রাগারাগি এবং হাতাহাতি হয়েছিল। এরপর আবার ওদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। এ বিষয়ে আমরা সিনিয়ররা কথা বলছি, মীমাংসা করার চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, আমার একটা মিটিং ছিল। এখনো ঘটনা প্রসঙ্গে জানতে পারিনি। আমি এ ব্যাপারে খোঁজ নিচ্ছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গভীর রাতে ভোট কেনার সময় হাতেনাতে আটক ৩

বাকেরগঞ্জে ঘূর্ণিঝড়ে পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ঘূর্ণিঝড়ে কবর থেকে বের হলো বৃদ্ধার লাশ, পাঁচ মাস পরেও অক্ষত

ঘূর্ণিঝড় রিমাল / সর্বোচ্চ রেকর্ড বৃষ্টিপাত চাঁদপুরে

চট্টগ্রামে ভালোবাসায় সিক্ত এভারেস্টজয়ী বাবর

৪১ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন আখাউড়া

আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

বোয়ালখালী উপজেলা নির্বাচন / জাহেদুল হকের বিরুদ্ধে ইউএনও এবং ওসিকে টাকা দেওয়ার অভিযোগ

রাজধানীতে প্রাইভেটকারের ওপর ভেঙে পড়ল গাছ

অর্থমন্ত্রী ও সচিবকে স্মারকলিপি / মুক্তিযোদ্ধাদের ভাতা ৫০ হাজার টাকা করার দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

১০

নিষিদ্ধ গোষ্ঠীর তালিকা থেকে তালেবানের নাম সরাচ্ছে রাশিয়া

১১

ঢাকেশ্বরী মন্দিরের দানবাক্স লুটের চেষ্টা, পুলিশের ভূমিকা রহস্যজনক

১২

বিমানে ছিল ১৪৮ যাত্রী, যান্ত্রিক গোলযোগে দাউ দাউ করে জ্বলে উঠল ইঞ্জিন!

১৩

মাছ শিকারের দারুণ কৌশল দারকি

১৪

উদ্ভাবন ছাড়া টেকসই উন্নয়ন সম্ভব নয় : ঢাবি উপাচার্য

১৫

মধ্যরাতে জবির মসজিদে ছাত্রী, কী ঘটেছিল সেদিন!

১৬

বাগেরহাটে গাছচাপা পড়ে নারীর মৃত্যু

১৭

এমপি আনার হত্যা : যশোর থেকে অভিযুক্ত শিমুলের সহযোগী গ্রেপ্তার

১৮

পারমাণু বোমা তৈরির দ্বারপ্রান্তে ইরান

১৯

নারায়ণগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

২০
X