ঢাবি প্রতিনিধি
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১০:১২ পিএম
আপডেট : ০৯ মার্চ ২০২৪, ১১:১৫ পিএম
অনলাইন সংস্করণ

ঢাবিতে এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে হাসপাতালে পাঠাল আরেক কর্মী

বিজয় একাত্তর হল। ছবি : সংগৃহীত
বিজয় একাত্তর হল। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে গোসল করা অবস্থায় এক ছাত্রলীগ কর্মীর ওপর আরেক কর্মীর রড নিয়ে হামলার অভিযোগ উঠেছে। শনিবার (৯ মার্চ) দুপুরে ঘটা এ ঘটনায় আহত হয়ে ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মর্তুজা মেডিকেল হাসপাতাল থেকে চিকিৎসা নিচ্ছেন।

ভুক্তভোগী ছাত্রলীগ কর্মীর নাম মুর্শেদুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২২-২৩ সেশনের শিক্ষার্থী। অন্যদিকে, অভিযুক্ত ওই ছাত্রলীগ কর্মী হলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের একই সেশনের নাঈম।

হল সূত্র কালবেলাকে জানায়, গত ৭ মার্চ ছাত্রলীগের গ্রুপের গেস্টরুম চলাকালীন মুর্শেদুল ইসলাম গেস্টরুমে না যাওয়ায় তারই বন্ধু নাঈমকে ডাকতে পাঠায় সিনিয়ররা। তখন গণরুমে নাঈমের সঙ্গে মুর্শেদুলের তর্কাতর্কি হয় এবং একপর্যায়ে হাতাহাতি হয়। এরপর সিনিয়ররা তা মীমাংসা করে দেয়। এরপর আজ শনিবার (৯ মার্চ) দুপুরে যখন মুর্শেদুল গোসল করতে যায় তখন রড নিয়ে বাথরুমে নাঈম তার ওপর হামলা চালায়। এতে মুর্শেদুল মাথায় ও হাতে আঘাত পান। বর্তমানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি আছেন।

ঘটনা প্রসঙ্গে ভুক্তভোগী মুর্শেদুল ইসলাম কালবেলাকে বলেন, আমি আজ দুপুরে গোসল করতে ওয়াশরুমে যাই। হঠাৎ একজন দরজায় লাথি দেয়। প্রথমে ভাবছি সিনিয়র কোনো ভাই। কিন্তু, দরজা খুলে দেখি নাঈম। তখন তাকে বলি, বন্ধু আমি গোসল করছি, ৫ মিনিট পরে কথা বলছি। তখন খেয়াল করলাম, ওর জামার মধ্য থেকে রড বের করছে আমাকে মারার জন্য। আমি ভয়ে দরজা আটকে দিতে যাই, তখনই ও রড দিয়ে আমার মাথায় মারে। এরপর হাতে-পিঠে অসংখ্য আঘাত করে রড দিয়ে। পরে অন্যান্য বন্ধুরা দেখতে পেয়ে ওকে আটকায় ও আমাকে মেডিকেলে নিয়ে আসে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত নাঈমকে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি।

জানা যায়, মারধরকারী নাঈম বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সহসভাপতি সাইদুর রহমান শরীফের অনুসারী। অন্যদিকে, মারধরের শিকার মুর্শেদুল হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম শিশিরের অনুসারী। শরীফ ও শিশির উভয়েই ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের রাজনীতি করেন এবং হল শাখা ছাত্রলীগের আসন্ন কমিটিতে শীর্ষ পদপ্রত্যাশী।

ঘটনা প্রসঙ্গে সাইদুর রহমান শরীফ কালবেলাকে বলেন, দুই-তিন দিন আগে ওদের (মুর্শেদ-নাঈম) বন্ধুদের মধ্যে একটু কথাকাটাকাটি হয়েছিল। ওই দিন ওরা নিজেরা মারামারিতে জড়িয়েছিল। মারামারির পর আমাদের গ্রুপের সিনিয়ররা গিয়ে বিষয়টা মীমাংসা করে দিয়ে ওদের মিলিয়ে দিয়েছিল। মীমাংসা করে দেওয়ার পরও যে ছেলেটা ওই দিন মার খেয়েছিল সে হয়তো বিষয়টা মানতে পারেনি। যার কারণে, আজকে একটা মারামারির ঘটনা ঘটেছে। এটাও অবশ্য মীমাংসা করে দেওয়া হয়েছে। কিন্তু, একটা ছেলে একটু ব্যথা পেয়েছে। তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ বিষয়টা আসলে তাদের বন্ধুদের মধ্যকার বা ইন্টারনাল বিষয়। এটা গ্রুপের কোনো বিষয় না এবং রাজনৈতিক কোনো বিষয় না।

জাহিদুল ইসলাম শিশির বলেন, আমি যতদূর শুনলাম, ওরা দুইজন বন্ধু। সম্ভবত ওদের আগে একটা ঝামেলা ছিল। সেটা নিয়ে দুজনের মধ্যে রাগারাগি এবং হাতাহাতি হয়েছিল। এরপর আবার ওদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। এ বিষয়ে আমরা সিনিয়ররা কথা বলছি, মীমাংসা করার চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, আমার একটা মিটিং ছিল। এখনো ঘটনা প্রসঙ্গে জানতে পারিনি। আমি এ ব্যাপারে খোঁজ নিচ্ছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাইসি মারা গেলে কে হবেন ইরানের নতুন প্রেসিডেন্ট?

হবিগঞ্জে ধান সংগ্রহের শুরুতেই হযবরল

আইপিএলে প্লে-অফে কে কার বিরুদ্ধে লড়বে?

তুর্কি ড্রোনে খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের

ইরানের প্রেসিডেন্ট কি বেঁচে আছেন? 

খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের, দুর্ঘটনাস্থল থেকে ২ কিমি দূরে উদ্ধারদল

পেকুয়া উপজেলা নির্বাচন / পড়ালেখায় এগিয়ে সজিব, অর্থসম্পদে আবুল কাসেম

রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি ছিল যুক্তরাষ্ট্রের তৈরি

‘রাইসিকে বহনকারী হেলিকপ্টারের খোঁজ পাওয়া গেছে’

কোরবানির ঈদকে ঘিরে স্বপ্নপূরণের আশা খামারিদের

১০

দুই বোনকে হাতুড়ি দিয়ে পেটানো ছাত্রলীগ নেতা পায়েল বহিষ্কার

১১

বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার

১২

রাইসির ঘটনায় উচ্ছ্বসিত মার্কিন সিনেটর

১৩

সোমবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৪

প্রবাসীর স্বর্ণ ছিনিয়ে পালাচ্ছিলেন পুলিশ সদস্য

১৫

রাইসিকে উদ্ধারকাজে বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে রাশিয়া

১৬

রাইসিকে উদ্ধারের সর্বশেষ অবস্থা জানাল ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়

১৭

সংস্কারের দুদিন পরই উঠে যাচ্ছে কোটি টাকার কার্পেটিং!

১৮

বজ্রপাতে কলেজছাত্রের মৃত্যু

১৯

ঘুষ নিয়ে এএসআইয়ের দর-কষাকষির অডিও ভাইরাল

২০
X