ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পিএম
অনলাইন সংস্করণ

মেলায় আবেদন করে চাকরি পেলেন ৪১ তরুণ

ময়মনসিংহে দিনব্যাপী চাকরি মেলা। ছবি : কালবেলা
ময়মনসিংহে দিনব্যাপী চাকরি মেলা। ছবি : কালবেলা

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের কারিগরি শিক্ষার সুতিকাগার ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট। প্রতি বছর হাজারের বেশী ডিপ্লোমা প্রকৌশলী বের হয় এখান থেকে। এটি ছাড়াও দেশের অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে পাস করা ডিপ্লোমা প্রকৌশলীদের জন্য মঙ্গলবার (৩০ এপ্রিল) হয়ে গেলো দিনব্যাপী চাকরি মেলা।

এদিন এই মেলা থেকেই মিলেছে ৪১ জনের চাকরি। ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে ৩৮টি স্টলে সিভি জমা দেয়ার সুযোগ পান চাকরি প্রার্থীরা। পরবর্তীতে কর্মী ডেকে নেয়ার কথাও জানিয়েছে অনেক প্রতিষ্ঠান। খরচ ও ভোগান্তি ছাড়াই একসঙ্গে অনেক প্রতিষ্ঠানে আবেদন করতে পেরে সন্তুষ্ট প্রার্থীরা।

‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ প্রতিপাদ্য এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ- ২০২৪ উদযাপন উপলক্ষে ময়মনসিংহে চাকরি মেলা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীন ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে ইনস্টিটিউট হোস্টেল মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়। সকালে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

দিনব্যাপী চাকরি মেলায় অংশ নেয় ওয়ালটন, প্রাণ-আরএফএল গ্রুপ, স্ক্যান সিমেন্ট, হোলসিম সিমেন্ট, সালাম স্টিল, খান ব্রাদার্স লিমিটেড, ডিবিএল গ্রুট, এসকিউ ক্যাবলসহ ৩৮টি বেসরকারি প্রতিষ্ঠান। অভিজ্ঞ–অনভিজ্ঞ দুটি ক্যাটাগরিতে সিভি নেয় প্রতিষ্ঠানগুলো। তালিকা করে প্রয়োজন অনুসারে পরবর্তীতে আবেদনকারীদের ডাকা হবে বলে জানান প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৮টি স্টলে তিন হাজারের বেশি আবেদন জমা পড়ে। এরমধ্যে খান ব্রাদার্স লিমিটেড, রাইট ক্লিক, এইচএমটি ইঞ্জিনিয়ারিং, মাদারটেক অটোমেশন, লেক্সফো ইলেক্ট্রোনিক্স লিমিটেডসহ ১০টি প্রতিষ্ঠান ৪১ জনকে তাৎক্ষণিক নিয়োগপত্র প্রদান করে। এ ছাড়া মেলায় ৫টি নিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে ময়মনসিংহ পলিটেকনিকের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। বিশ্বায়নের সঙ্গে সঙ্গে নিজেদের আরও যোগ্য করে ও কারিগরি শিক্ষায় আরও দক্ষ করে তুলতে হবে। তাই আমাদের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আরও দক্ষ ও অত্যাধুনিক হতে হবে। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যেসব সরঞ্জামের মাধ্যমে শিক্ষার্থীদের বাস্তব ধারণা দেওয়া হয়ে থাকে, সেসব সরঞ্জামসমূহ অত্যাধুনিক হতে হবে।

পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. শওকত হোসেনের সভাপতিত্বে ‌অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক সুলতানা রাজিয়া, খান ব্রাদার্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ এনামুল কবীর খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নিজাম উদ্দিন আহমেদ প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজধানীতে বিটিআরসির অভিযান, সরঞ্জামাদি জব্দ

৫৪ মণ ওজনের গরু প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান হামিদা

নরসিংদীতে বিদ্যুৎস্পর্শে ঝলসে গেছে দুই শিক্ষার্থী

হবিগঞ্জে খড়ের গাদা থেকে পড়ে কৃষকের মৃত্যু

কুমিল্লায় শিশু হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

মৌলভীবাজারে গরম মসলার বাজারে অভিযান

শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি রমজান, সম্পাদক জাবেদ

নরসিংদীতে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিএনপি নেতা খায়রুল কবির খোকন

আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মোস্তাকিম 

চসিকে যুক্ত হলো ময়লার ৪০ কন্টেইনার

১০

ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে রিকশাচালকের আত্মহত্যা

১১

ক্রিকেট খেলায় পাওয়ারপ্লে কি? কখন এবং কেন পাওয়ারপ্লে দেখানো হয়?

১২

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

১৩

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে কী প্রভাব পড়বে?

১৪

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

১৫

শাবিপ্রবিতে গবেষণা নিবন্ধবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

১৬

মেম্বারদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করলেন ইউপি চেয়ারম্যান

১৭

কম দামের পণ্যে দামি ব্র্যান্ডের লোগো, জরিমানা

১৮

নকলায় চেয়ারম্যান পদে বিজয়ী অ্যাডভোকেট মাহবুবুল

১৯

সোনার দামও ছাড়িয়ে গেল যে পাখির পালক

২০
X