কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৯ মে ২০২৪, ০৯:০৮ পিএম
অনলাইন সংস্করণ

এভিয়েশন হাব গড়তে ঐক্যবদ্ধভাবে কাজের নির্দেশ বেবিচক চেয়ারম্যানের 

রাজধানীর কুর্মিটোলায় বেবিচক সদর দপ্তর অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে বক্তব্য দেন এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। ছবি : সৌজন্য
রাজধানীর কুর্মিটোলায় বেবিচক সদর দপ্তর অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে বক্তব্য দেন এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। ছবি : সৌজন্য

পরবর্তী প্রজন্মের এভিয়েশন প্রফেশনাল গড়ে তোলার মাধ্যমে বাংলাদেশকে এ অঞ্চলের অন্যতম এভিয়েশন হাবে পরিণত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। এজন্য আরও দক্ষ ও কারিগরি জ্ঞান সম্পন্ন জনবল তৈরির ওপর জোর দেন তিনি।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর কুর্মিটোলায় বেবিচক সদর দপ্তর অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি নিজের প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের এ নির্দেশ দেন।

আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (আইকাও) কাছ থেকে সিভিল এভিয়েশন একাডেমি সিলভার সদস্য পদ অর্জন ও প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বেবিচক চেয়ারম্যান বলেন, আরও যুগোপযোগী ও আধুনিক প্রশিক্ষণ প্রদান নিশ্চিত করার মাধ্যমে সিভিল এভিয়েশন খাতকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য তিনি কাজ করছেন।

তিনি আরও বলেন, আমাদের পর্যায়ক্রমে গোল্ড ও প্ল্যাটিনাম সনদ লাভের লক্ষ্যে কর্মপরিকল্পনা গ্রহণ করে এগিয়ে যেতে হবে। বাংলাদেশকে এ অঞ্চলের অন্যতম এভিয়েশন হাবে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

২৯ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত ডমিনিকান রিপাবলিকের পুন্টাকানায় অনুষ্ঠিত আইকাও’র এক সম্মেলনে সিভিল এভিয়েশন একাডেমিকে সিলভার ক্যাটাগরিতে ভূষিত করা হয়। একাডেমি কার্যক্রম আইকাও মানদণ্ড বজায় রেখে পরিচালিত হওয়ায় প্রথমিক বোঞ্জ ক্যাটাগরি থেকে সিলভার ক্যাটাগরিতে উন্নীত করে আন্তর্জাতিক সংস্থাটি।

বাংলাদেশের এভিয়েশন পরিমণ্ডলে কারিগরি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে সিভিল এভিয়েশন একাডেমির এ সনদ এভিয়েশন খাতে বেবিচকের এক গৌরবময় অধ্যায়ের সূচনা করল বলে মনে করছেন কর্মকর্তারা।

সিভিল এভিয়েশন জানায়, ওই সনদ ছাড়াও প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সিভিল এভিয়েশন একাডেমি পরিচালক প্রশান্ত কুমার চক্রবর্তী ‘আইকাও আইএসডি সার্টিফিকেট ইন্সট্রাক্টর সনদ লাভ করেন। এ সনদ পাওয়ায় এই প্রথম একজন বাংলাদেশি প্রশিক্ষক দেশে ও বিদেশে আইকাও প্রণীত আন্তর্জাতিক এভিয়েশন প্রশিক্ষণ দেওয়ার যোগ্যতা অর্জন করলেন।

গতকালের অনুষ্ঠানে আইকাও’র সহযোগিতায় এবং সিভিল এভিয়েশন একাডেমির আয়োজনে সিভিল এভিয়েশনে নতুন যোগ দেওয়া প্রশিক্ষণার্থীসহ মোট ৩৪৮ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র বিতরণ করা হয়।

সনদ বিতরণ অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ছাড়াও আইকাও সিনিয়র ইন্সট্রাক্টর ক্যাপ্টেন মোস্তফা হুম্মাদি বক্তব্য রাখেন।

তিনি সিভিল এভিয়েশন একাডেমির কার্যক্রমের প্রশংসা করে বলেন, এভাবে কাজ করে গেলে খুব শিগগিরই সিভিল এভিয়েশন একাডেমি গোল্ড সনদ লাভ করবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

খেলাধুলা-সংস্কৃতিতে দক্ষরাই বিশেষ মেধাসম্পন্ন : জবি উপাচার্য 

চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে ইসিতে সশরীরে তলব, প্রার্থিতা বাতিলের শঙ্কা

বজ্রপাতে রানওয়ের ক্ষতি, নামতে পারেনি বিমানের ফ্লাইট

ভদ্রতা দেখাব সর্বোচ্চ, আইনের প্রয়োগ হবে শতভাগ : এসপি সাতক্ষীরা 

ভাতিজার হাতে চাচা খুন, মামলা দায়ের

কুঁচিয়া বিক্রি করে সংসার চালান খোকন

১০

আ.লীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল

১১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ৩০০

১২

বিশ্বসেরা কোচ, তবুও তারা কেন বেকার?

১৩

ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

১৪

ইরানের ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের নাম ঘোষণা

১৫

অটোরিকশাচালকদের ওপর স্টিম রোলার চালাচ্ছে সরকার :  রিজভী 

১৬

২৫০০ অটোরিকশাচালকদের বিরুদ্ধে মামলা

১৭

নবীনদের চাকরি দিচ্ছে ওয়ালটন

১৮

দিনাজপুরে বোরো সংগ্রহের উদ্বোধন

১৯

বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় নিহত ২

২০
X