কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৯ এএম
আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:২৭ এএম
অনলাইন সংস্করণ

মনোনয়ন টেকাতে হাইকোর্টে যাবেন সালাহউদ্দিন

কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপি। ছবি : সংগৃহীত
কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপি। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরই মধ্যে নিজের অবস্থান জানিয়ে তিনি বলেছেন, মনোনয়ন টেকাতে অর্থাৎ প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনসহ উচ্চতর আদালতে যাবেন তিনি।

সোমবার (৪ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সালাহউদ্দিন আহমদ সিআইপি গণমাধ্যমকে এ তথ্য জানান।

যাচাই-বাছাইয়ের প্রথম দিন কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র ঋণখেলাপির অভিযোগে বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া এই আসনে স্বতন্ত্র হিসেবে দাখিল করা আরও চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

সালাহউদ্দিন আহমদ সিআইপি বলেন, গতকাল রোববার (৩ ডিসেম্বর) ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। আমি সকাল ১০টা ১৫ মিনিটের দিকে মনোনয়নপত্র বাছাই কার্যক্রমে অংশ নেওয়ার জন্য রিটার্নিং অফিসার, তথা কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উপস্থিত হই। সেখানে পৌঁছার পূর্বেই রিটার্নিং অফিসার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা দেন। পরে রিটার্নিং অফিসারের কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমার সিআইবি রিপোর্টে আপত্তি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি বলেন, খবর নিয়ে জানলাম, ১২ বছর আগে বিক্রি করে দেয়া আমাদের মালিকানাধীন চিংড়ি রপ্তানিকারক প্রতিষ্ঠান ফিশ ফ্রিজারভার্স লি. আর্থিক দায় আমার চাপিয়ে দেওয়ায় এই সমস্যা তৈরি হয়েছে। এ প্রতিষ্ঠানের আমার সমুদয় শেয়ার গত ১২ বছর আগে সংশ্লিষ্ট ব্যাংকের সম্মতি ও অনুমতি সাপেক্ষে বিক্রি করে দেই এবং জয়েন্ট স্টক কোম্পানির আইন অনুযায়ী আমার শেয়ারসমূহ যথারীতি ক্রেতাদের বরাবরে হস্তান্তরিত হয়ে যায়। একই সঙ্গে এই প্রতিষ্ঠানের যাবতীয় সম্পদ ও দায়-দেনা ক্রেতাদের বুঝিয়ে দেই।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে প্রতিষ্ঠান একটি অলাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়ে ঋণখেলাপি হয়ে পড়ে। ফলে সংশ্লিষ্ট ব্যাংক ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করে। ওই মামলায় ব্যাংক আমাকেও অন্তর্ভুক্ত করলে এই মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য আমি অর্থঋণ আদালত বরাবরে আবেদন করি। আমার আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত আমাকে ওই প্রতিষ্ঠানের যাবতীয় দায় থেকে অব্যাহতি দিয়ে রায় দেন। সুতরাং আমি ঋণখেলাপি নই।

সৃষ্ট পরিস্থিতিতে প্রতিকার নিজের অবস্থান জানিয়ে তিনি বলেন, আমি নির্বাচন কমিশনসহ উচ্চতর আদালতে শরণাপন্ন হব ও আইনগত প্রতিকার পাওয়ার জন্য চেষ্টা করব। এটি আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। আমার অগণিত সমর্থক, দলীয় নেতাকর্মী, শুভানুধ্যায়ী ও শুভাকাঙ্ক্ষীদের হতাশ ও বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাই এবং ধৈর্য ধারণ করার আহ্বান জানাই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সারিয়াকান্দিতে অপহৃত স্কুল শিক্ষার্থীর বস্তাবন্দি লাশ উদ্ধার

বগুড়ায় মাটি খুঁড়তে গিয়ে তিনটি গ্রেনেড উদ্ধার

টাকা-ডলার অদলবদলে রিজার্ভের পালে হাওয়া

শিশু ধর্ষণ মামলায় মাহেন্দ্র চালকের যাবজ্জীবন

সেপটিক ট্যাংকের গর্তে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষিকে কুপিয়ে জখম

চট্টগ্রামের সুগার মিলের আগুন পুড়ল এক লাখ টন চিনি

কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় পরিস্কার পানি থেকে বঞ্চিত লক্ষাধিক মানুষ

দণ্ডিত মেজর হাফিজ আত্মসমর্পণ করবেন মঙ্গলবার

১০

মেহেরপুরে ৫ ঘণ্টায় ১ তালাক

১১

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

১২

তিনশ একর প্যারাবন ২১ দখলদারের কবলে

১৩

১০ মাসে হাতে কোরআন লিখলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

১৪

সংসদে ১০ মিনিটের জন্য নিজেকে বিরত রাখলেন লতিফ সিদ্দিকী 

১৫

চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

১৬

রমজানে চাকরিজীবীদের কর্মঘণ্টা কমালো আমিরাত

১৭

রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন সাতক্ষীরার বায়েজিদ হোসেন 

১৮

চট্টগ্রামে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের বেধড়ক পিটুনি

১৯

সিন্ডিকেটের হাতে জিম্মি সরকার : ভিপি নুর

২০
X