কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৯ এএম
আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:২৭ এএম
অনলাইন সংস্করণ

মনোনয়ন টেকাতে হাইকোর্টে যাবেন সালাহউদ্দিন

কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপি। ছবি : সংগৃহীত
কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপি। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরই মধ্যে নিজের অবস্থান জানিয়ে তিনি বলেছেন, মনোনয়ন টেকাতে অর্থাৎ প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনসহ উচ্চতর আদালতে যাবেন তিনি।

সোমবার (৪ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সালাহউদ্দিন আহমদ সিআইপি গণমাধ্যমকে এ তথ্য জানান।

যাচাই-বাছাইয়ের প্রথম দিন কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র ঋণখেলাপির অভিযোগে বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া এই আসনে স্বতন্ত্র হিসেবে দাখিল করা আরও চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

সালাহউদ্দিন আহমদ সিআইপি বলেন, গতকাল রোববার (৩ ডিসেম্বর) ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। আমি সকাল ১০টা ১৫ মিনিটের দিকে মনোনয়নপত্র বাছাই কার্যক্রমে অংশ নেওয়ার জন্য রিটার্নিং অফিসার, তথা কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উপস্থিত হই। সেখানে পৌঁছার পূর্বেই রিটার্নিং অফিসার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা দেন। পরে রিটার্নিং অফিসারের কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমার সিআইবি রিপোর্টে আপত্তি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি বলেন, খবর নিয়ে জানলাম, ১২ বছর আগে বিক্রি করে দেয়া আমাদের মালিকানাধীন চিংড়ি রপ্তানিকারক প্রতিষ্ঠান ফিশ ফ্রিজারভার্স লি. আর্থিক দায় আমার চাপিয়ে দেওয়ায় এই সমস্যা তৈরি হয়েছে। এ প্রতিষ্ঠানের আমার সমুদয় শেয়ার গত ১২ বছর আগে সংশ্লিষ্ট ব্যাংকের সম্মতি ও অনুমতি সাপেক্ষে বিক্রি করে দেই এবং জয়েন্ট স্টক কোম্পানির আইন অনুযায়ী আমার শেয়ারসমূহ যথারীতি ক্রেতাদের বরাবরে হস্তান্তরিত হয়ে যায়। একই সঙ্গে এই প্রতিষ্ঠানের যাবতীয় সম্পদ ও দায়-দেনা ক্রেতাদের বুঝিয়ে দেই।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে প্রতিষ্ঠান একটি অলাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়ে ঋণখেলাপি হয়ে পড়ে। ফলে সংশ্লিষ্ট ব্যাংক ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করে। ওই মামলায় ব্যাংক আমাকেও অন্তর্ভুক্ত করলে এই মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য আমি অর্থঋণ আদালত বরাবরে আবেদন করি। আমার আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত আমাকে ওই প্রতিষ্ঠানের যাবতীয় দায় থেকে অব্যাহতি দিয়ে রায় দেন। সুতরাং আমি ঋণখেলাপি নই।

সৃষ্ট পরিস্থিতিতে প্রতিকার নিজের অবস্থান জানিয়ে তিনি বলেন, আমি নির্বাচন কমিশনসহ উচ্চতর আদালতে শরণাপন্ন হব ও আইনগত প্রতিকার পাওয়ার জন্য চেষ্টা করব। এটি আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। আমার অগণিত সমর্থক, দলীয় নেতাকর্মী, শুভানুধ্যায়ী ও শুভাকাঙ্ক্ষীদের হতাশ ও বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাই এবং ধৈর্য ধারণ করার আহ্বান জানাই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১০

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১১

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১২

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৩

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৪

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৫

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৬

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৭

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৮

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

১৯

নাসিক কাউন্সিলর ইসরাফিল প্রধান গ্রেপ্তার

২০
X