পিরোজপুর প্রতিনিধি
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৮ এএম
অনলাইন সংস্করণ

পিরোজপুরে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল যে কারণে

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

পিরোজপুরের তিনটি সংসদীয় আসনের নির্বাচনে ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা আছে।

রিটার্নিং অফিসারের অফিস সূত্র জানায়, পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-ইন্দুরকানী) আসনে চারজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আলাউদ্দিন খান এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের পক্ষে ১ শতাংশ স্বাক্ষর সমর্থন সঠিক না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ ছাড়া তৃণমূল বিএনপির প্রাথী মো. ইয়ার হোসেন রিপন এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. শাহ আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আয়কর রির্টান জমা না দেওয়ায় তাদের মানোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানা গেছে।

পিরোজপুর-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পিরোজপুর-১ আসনের বর্তমান এমপি এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, স্বতন্ত্র প্রার্থী পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ. কে. এম. এ. আউয়াল (সাইদুর রহমান), জাতীয় পার্টি-জাপা (এরশাদ) প্রার্থী মো. নজরুল ইসলাম, জাসদ (ইনু) প্রার্থী সাইদুল ইসলাম ডালিম এবং জাকের পার্টির ফরহাদ আহমেদ। এ আসনে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-নেছারাবাদ) আসনে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী মো. খলিলুর রহমান খলিলের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিনি ঋণখেলাপি থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পিরোজপুর-২ আসনের বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কানাই লাল বিশ্বাস, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ, তরিকত ফেডারেশনের মো. জাকির হোসাইন, বাংলাদেশ কংগ্রেসের মো. সগির মিয়া, এনএনপির প্রার্থী মো. আবুল বাশার, গণফ্রন্টের প্রার্থী মো. মাহাতাব উদ্দিন মাহাবুব, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহা. মিজানুর রহমান এবং জাকের পার্টির মো. ফয়সাল। এ আসনে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন খেলাফত আন্দোলন মনোনীত প্রার্থী আব্দুল লতীফ সিরাজী, বাংলাদেশের ওয়াকার্স পাটি মনোনীত প্রার্থী প্রশান্ত কুমার হাওলাদার খোকন, স্বতন্ত্র প্রার্থী আবু তারেক মৃধা, স্বতন্ত্র প্রাথী মো. শহীদুল ইসলাম ও সুধীর রঞ্জন।

আব্দুল লতীফ সিরাজী আয়কর জমা দেননি। বাংলাদেশের ওয়াকার্স পাটি মনোনীত প্রার্থী প্রশান্ত কুমার হাওলাদার খোকনের ক্রেডিট কার্ডের বিল বকেয়া থাকায় আপাতত তার মনোনয়নপত্র বাতিল করে তাকে আপিলের জন্য এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী আবু তারেক মৃধার ১ শতাংশ সমর্থন না থাকায়, স্বতন্ত্র প্রাথী মো. শহীদুল ইসলাম শিক্ষা সনদ জমা না দেওয়ায় এবং স্বতন্ত্র প্রার্থী সুধীর রঞ্জন আয়কর রির্টান জমা না দেওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পিরোজপুর-৩ আসনের বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আশরাফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি জাতীয় পার্টি-জাপার (এরশাদ) নেতা ডা. মো. রুস্তুম আলী ফরাজী, জাতীয় পার্টি-জাপা (এরশাদ) মনোনীত প্রার্থী মাশরেকুল আজম রবি, ন্যাশনাল পিপলস পার্টির আমির খান, মুক্তি জোট মনোনীত জাসেম আলম, কল্যাণ পার্টির শহীদুল ইসলাম স্বপন, কংগ্রেস পার্টির হোসাইন মোশারফ সাকু, জাকের পার্টির চন্দ্র শেখর লিটু, শামীম শাহনেওয়াজ। এ আসনে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সারিয়াকান্দিতে অপহৃত স্কুল শিক্ষার্থীর বস্তাবন্দি লাশ উদ্ধার

বগুড়ায় মাটি খুঁড়তে গিয়ে তিনটি গ্রেনেড উদ্ধার

টাকা-ডলার অদলবদলে রিজার্ভের পালে হাওয়া

শিশু ধর্ষণ মামলায় মাহেন্দ্র চালকের যাবজ্জীবন

সেপটিক ট্যাংকের গর্তে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষিকে কুপিয়ে জখম

চট্টগ্রামের সুগার মিলের আগুন পুড়ল এক লাখ টন চিনি

কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় পরিস্কার পানি থেকে বঞ্চিত লক্ষাধিক মানুষ

দণ্ডিত মেজর হাফিজ আত্মসমর্পণ করবেন মঙ্গলবার

১০

মেহেরপুরে ৫ ঘণ্টায় ১ তালাক

১১

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

১২

তিনশ একর প্যারাবন ২১ দখলদারের কবলে

১৩

১০ মাসে হাতে কোরআন লিখলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

১৪

সংসদে ১০ মিনিটের জন্য নিজেকে বিরত রাখলেন লতিফ সিদ্দিকী 

১৫

চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

১৬

রমজানে চাকরিজীবীদের কর্মঘণ্টা কমালো আমিরাত

১৭

রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন সাতক্ষীরার বায়েজিদ হোসেন 

১৮

চট্টগ্রামে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের বেধড়ক পিটুনি

১৯

সিন্ডিকেটের হাতে জিম্মি সরকার : ভিপি নুর

২০
X