স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৫ এএম
আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৪ এএম
অনলাইন সংস্করণ

আবারও এল ক্লাসিকো খেলার দাবি বার্সার!

ম্যাচের বিতর্কিত সেই মুহূর্ত। ছবি : সংগৃহীত
ম্যাচের বিতর্কিত সেই মুহূর্ত। ছবি : সংগৃহীত

ফুটবলের সবচেয়ে বড় ম্যাচগুলোর একটি হিসেবে ধরা হয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ম্যাচকে। এল ক্লাসিকো নামে পরিচিত এই লড়াই হেরে গেলে স্বাভাবিক ভাবেই মেনে নিতে কষ্ট হয় দলের খেলোয়াড় ও সমর্থকদের। তবে তাই বলে আবারও ম্যাচ খেলার দাবি? রিয়াল মাদ্রিদের কাছে মৌসুমের শেষ এল ক্লাসিকো হারার এমন দাবিই তুলেছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা।

এবারের ফুটবল মৌসুমে হওয়া তিন ক্লাসিকোর তিনটিতেই পরাজয় বরণ করতে হয়েছে বার্সেলোনার। তবে রোববার (২১ এপ্রিল) রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-২ গোলের হার কোন ভাবেই মেনে নিতে পারছে না ফুটবল ক্লাব বার্সেলোনার সমর্থকরা। বিশেষ করে বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা গতকালের ম্যাচে ২৭ মিনিটে হওয়া লামিন ইয়ামালের একটি গোল নিয়ে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত কোনভাবেই মানতে পারছেন না। লাপোর্তে সংবাদমাধ্যমকে জানিয়েছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আবারও ম্যাচটি খেলানোর দাবি তুলবেন তিনি।

সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়া লা লিগার ৩২ তম রাউন্ডের ম্যাচে দুর্দান্ত শুরু করে বার্সেলোনা। ম্যাচের শুরুতেই লিড পায় কাতালান ক্লাবটি। তবে বেশিক্ষণ সেই লিড রাখতে পারেনি তারা। চরম উত্তেজনায় ভরা ম্যাচটির প্রথমার্ধ ১-১ গোলে সমতায় শেষ হয়। তবে রেফারির একটি সিদ্ধান্ত বার্সার পক্ষে গেলে লিড নিয়েই বিরতিতে যেতে পারত জাভি হার্নান্দেজের শিষ্যরা।

ম্যাচের ২৮তম মিনিটের ঘটনা। বার্সার নেওয়া কর্নার থেকে লামিন ইয়ামালের শট একেবারে গোল লাইন থেকে ফেরান রিয়াল গোলকিপার আন্দ্রি লুনিন। খালি চোখে দেখে মনে হচ্ছিল বলটি গোল লাইন অতিক্রম করেছে। তবে রেফারি ভিএআরের সাহায্য নিয়েও গোলটি দেয়নি। এবার সেই গোলটি না পাওয়া নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

বার্সার কোচ ও খেলোয়াড়দের ধারণা অবশ্য ওটা গোল ছিল। তাদের সঙ্গে একমত পোষণ করেন বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। তিনি মনে করন বলটি গোল লাইন পার করেছে এবং বার্সার গোল পাওয়া উচিত ছিল। যে কারণে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে ম্যাচটি পুনারায় খেলানোর আবেদন করার সম্ভাবনার কথা বলেছেন লাপোর্ত।

তিনি বলেন, ‘আমরা স্প্যানিশ ফেডারেশনের কাছে বলটি গোল হয়েছে কিনা তার সকল ছবি চাইবো। একইসঙ্গে ভিএআর রুমের সকল অডিও বার্তা শুনতে চাইবো। আমরা নিশ্চিত এটা গোল, এটা যদি গোল হয়েই থাকে তাহলে পুনরায় ম্যাচটি আয়োজনের আবেদনের বিষয়টি নাকচ করে দিচ্ছি না।’

তবে বার্সা সভাপতির এই দাবি পূরণ হওয়ার সম্ভাবনা শূন্যের কাছাকাছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৪ মে : নামাজের সময়সূচি

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

১০

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

১১

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

১২

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

১৩

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১৪

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

১৫

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

১৬

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

১৭

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

১৮

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

১৯

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

২০
*/ ?>
X