শিবলী আহমেদ
প্রকাশ : ০৯ মে ২০২৪, ০২:৩১ এএম
আপডেট : ০৯ মে ২০২৪, ১১:৪২ এএম
প্রিন্ট সংস্করণ

টার্গেট ঠিক থাকলে সাফল্য সময়ের ব্যাপার

টার্গেট ঠিক থাকলে সাফল্য সময়ের ব্যাপার
টার্গেট ঠিক থাকলে সাফল্য সময়ের ব্যাপার

আলসে দুপুর। চোখ দুটি অযথাই তাকিয়ে আছে বোকা বাক্সের দিকে। অমনোযোগে একের পর এক বিজ্ঞাপন দেখতে দেখতে সামনে এলো চেনা এক মুখ। দীর্ঘদিন ধরে এ মুখটি দেখা যাচ্ছে নানা বিজ্ঞাপনে। নাম জারিন তাসনিম।

কিছু নাটকেও অবশ্য দেখা গেছে তাকে। এই তো এবারের ঈদে ‘জানি দেখা হবে’ নাটকে তার অভিনয়ের মুনশিয়ানা দেখেছে দর্শক। এর আগে ভ্যালেন্টাইনেও জারিন অভিনীত ‘প্রেমলতা’ নাটকটি মুগ্ধ করেছিল নাটকপ্রেমীদের। অমন এক্সপ্রেশন ও অভিয়ন সাধারণত বড় পর্দার অভিনেত্রীদের মধ্যেই দেখা যায়। সেই গুণ থাকার পরও বিজ্ঞাপন ও নাটকের চৌহদ্দি পেরিয়ে রুপালি পর্দায় কেন ভিড়ছেন না জারিন! কৌতূহল দমাতে মোবাইল ফোন চেপে কল করতেই ওপাশ থেকে মিষ্টি কণ্ঠে শোনা গেল, ‘হ্যালো...’

বেশ কিছুদিন ঠা ঠা রোদে পুড়েছে নগর। কদিন ধরে হাওয়া বইছে খুব, সঙ্গে ঝিরি বৃষ্টির মিতালি। এমন আবহাওয়ায় ঘর থেকে বের হননি ২০১৯ সালে মিসেস গ্লোব বাংলাদেশ বিজয়ী জারিন।

সিনেমা করবেন? নাম-পরিচয় বাতলে মোবাইল ফোনে এমন প্রশ্ন শুনে কিছুটা হচকে গেলেন জারিন। পরে নিজেকে সামলে নিয়ে বললেন, তা তো করবই। সিনেমার কথা হয়েছিল মাঝখানে। কিন্তু দুইয়ে-দুইয়ে চার মেলেনি। ভালো মৌলিক গল্প পেলে করব।

মৌলিক গল্প বলতে কি সেই গৎবাঁধা প্রেম? ওই যে হয় মিলন নয় বিচ্ছেদ, সেই থোর বড়ি খাড়া খাড়া বড়ি থোর...। মুখের কথা শেষ না হতেই জারিন বলেলেন, তাতে কি! ওসব গল্পের ভেতর দর্শক ঢুকে যায়। তবে হ্যাঁ, আমি নায়িকা নয়, অভিনেত্রী হয়ে উঠতে চাই। বড় পর্দায় কাজের ইচ্ছা আছে। নাটকে রেগুলার হতে চাই না। সিনেমাই করব। এখন তো ওটিটি প্ল্যাটফর্মও এসেছে। সেখানেও যদি ভালো কোনো ক্যারেক্টার পাই, কাজ করব।

চাইলেই তো হবে না, সিনেমাওয়ালাদের ডাকও তো পেতে হবে...। কথার সঙ্গে একমত হলেন জারিন। বললেন, ডাক পাই তো। তবে অ্যাকশন কিংবা খুব বেশি রোমান্টিক সিনেমায় আগ্রহ নেই। খুব ভালো প্রোডাকশন হাউস থেকে ডাক পেয়েও আমি করিনি। আমি আননোন ফেস কিংবা এমন কারও সঙ্গে কাজ করতে চাই না, যিনি নেগেটিভলি ভাইরাল। এর মধ্যে সিনেমার অফার এসেছিল, কিন্তু হিরো পছন্দ হয়নি।

তাহলে কার সঙ্গে পর্দা ভাগ করতে চান? উত্তরে জারিন বলেন, চঞ্চল চৌধুরী ও মোশাররফ করিমের সঙ্গে স্ক্রিন শেয়ার করার অনেক ইচ্ছা আমার।

আর বাণিজ্যিক সিনেমা? কোন নায়কের নায়িকা হতে চান? জারিনের উত্তর, আমি মনে করি বাংলাদেশে নায়ক এখন একজনই, তিনি হলেন শাকিব খান। নায়ক বলতে তাকেই বুঝি। সুযোগ পেলে তার সঙ্গে সিনেমা করব। শাকিব খানের নায়িকা কে না হতে চায় বলুন! সব তারকারই তার সঙ্গে সিনেমা করার স্বপ্ন থাকে।

তার মানে সিনেমা করতে আপনি পুরোপুরি প্রস্তুত, তাই তো? ‘হ্যাঁ, তবে সবকিছু পারফেক্ট হতে হবে। জীবনে একটি সিনেমা করলেও সেটি পারফেক্ট হতে হবে’—আত্মবিশ্বাস নিয়ে বললেন জারিন।

সবকিছু পারফেক্ট খুঁজতে গেলে তো নিজের অভিনয়টাও পারফেক্ট হওয়া চাই...। এ কথার সঙ্গেও দ্বিমত করলেন না জারিন। বিনয়ের মিশ্রিত কণ্ঠে বললেন, আমার মনে হয়, আমার অভিনয়ে অনেক ঘাটতি আছে। আমার আরও শেখা প্রয়োজন। অভিনয় আর এক্সপ্রেশন এক জিনিস নয়। বিজ্ঞাপনে যেটা হয়, আমি এক্সপ্রেশন দিয়ে অনেক কিছু বোঝাতে পারি। আমার মনে হয়ে না অভিনয়টা আমি খুব একটা রপ্ত করতে পেরেছি। আমি শিখছি। পুরোপুরি শিখে সিনেমাতে কাজ কারা ইচ্ছা আছে। তবে জানেন, টার্গেট ঠিক থাকলে সাফল্য সময়ের ব্যাপার।

জারিনের এ কথাগুলো বেশ চেনা-চেনা মনে হলো। অনেক নামধারী অভিনয়শিল্পীও নিজের অভিনয়-দক্ষতার সমালোচনা এভাবেই করেন।

মিষ্টি কথোপকথনে জারিনের সঙ্গে কাটল মিনিট দশেক। এ অভিনেত্রী কাজ করেছেন ৮০টিরও বেশি বিজ্ঞাপনে। আগে র্যাম্পে মডেলিং করলেও বিজ্ঞাপনে বারবার ডাক পাওয়ায় ফ্যাশন ইন্ডাস্ট্রি থেকে দূরত্ব বাড়িয়ে এখন সখ্য গড়েছেন বিজ্ঞাপনেই। বিজ্ঞাপন ও করপোরেট শুট করেই কাটছে জারিনের সময়। তবে মনে মনে খুঁজে চলেছেন ভালো একটি গল্পে নির্মিত সিনেমায় অভিনয়ের সুযোগ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

তিন মাসের জন্য বন্ধ হচ্ছে সুন্দরবনের দুয়ার

মাত্র ৩ বছরে ১১ হাজার টাকার বাছুরটির দাম ১৩ লাখ

রাষ্ট্রকে লুণ্ঠনজীবীদের হাতে তুলে দিয়েছে সরকার : জেএসডি 

পরিবর্তন আনতে ছাত্রসমাজকে রাজপথে নামতে হবে : গয়েশ্বর

সানির বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ

আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দ চান সমতলের আদিবাসীরা

ইউপি সদস্যের বাড়িতে মিলল ৪০ কেজি গাঁজা

উরুগুয়ে জাতীয় দলকে বিদায় বললেন কাভানি  

ঘূর্ণিঝড় রিমাল / এখনো ফেরেননি সুন্দরবনে মাছ ধরতে যাওয়া ৩ জেলে

ফের রিমান্ডে শিমুল-তানভীর-শিলাস্তি

১০

সিলেট শহরে ঢুকতে শুরু করেছে বন্যার পানি

১১

কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষ

১২

পাঠ্যবইয়ের মানচিত্র থেকে ফিলিস্তিনের নাম মুছে ফেলল সৌদি  

১৩

এমাদ উদ্দিনের ছাদ বাগানে ৫৫ প্রজাতির আঙুর ​​​​​​

১৪

মানুষের বেঁচে থাকার কোনো অবলম্বন রাখেনি সরকার : রিজভী 

১৫

বেনজীরের বিদেশ যাওয়ার বিষয়ে সরকার অবগত নয় : কাদের

১৬

লাইফ সাপোর্টে সীমানা, শারীরিক অবস্থার অবনতি

১৭

আজব কুদরতি টিউবওয়েল, পানির জন্য মানুষের ভিড়

১৮

বাংলাদেশ জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার : জাতিসংঘ মহাসচিব

১৯

বার্সা কিংবদন্তির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

২০
X