কালবেলা ডেস্ক
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ০৪:৩৭ পিএম
অনলাইন সংস্করণ

ব্র্যাক ব্যাংকের আন্তর্জাতিক নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হলো আরও ৯টি রেমিট্যান্স পার্টনার

ছবি : সৌজন্য
ছবি : সৌজন্য

প্রবাসী বাংলাদেশিদের দেশে টাকা পাঠানো আরও সহজ করতে ব্র্যাক ব্যাংক ৯টি বিশ্বখ্যাত এক্সচেঞ্জ কোম্পানিকে যুক্ত করে, নিজেদের আন্তর্জাতিক রেমিট্যান্স নেটওয়ার্ক আরও সম্প্রসারিত করেছে।

নতুন এক্সচেঞ্জ কোম্পানিগুলোর মধ্যে ৩টি যুক্তরাজ্যে, দুটি সিঙ্গাপুরে এবং একটি করে জাপান, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। যেহেতু ব্র্যাক ব্যাংক তার দ্রুত ও নিরাপদ ডিজিটাল রেমিট্যান্স চ্যানেলের জন্য সুপরিচিত, সেহেতু এইদেশগুলোতে প্রবাসী বাংলাদেশিরা এখন থেকে স্বাচ্ছন্দ্য ও সুবিধা উপভোগ করতে পারবেন।

এই সম্প্রসারণ কেবলমাত্র লেনদেন সেবা প্রদানের মধ্যেই সীমাবদ্ধ না। এটি অর্থ প্রেরকদের দেশে টাকা পাঠানোর জন্য বিভিন্ন ধরনের বিকল্প সমাধানের মাধ্যমে নতুন সম্ভাবনার সৃষ্টি করে। এই পার্টনারদের মধ্যে অনেকেই প্রেরকদের অ্যাপভিত্তিক নগদবিহীন লেনদেনের সুবিধা প্রদানের মাধ্যমে একটি সম্পূর্ণ ডিজিটাল রেমিট্যান্স অভিজ্ঞতা দেয়। এ ছাড়াও, প্রবাসীরা তাদের ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে তাৎক্ষণিকভাবে রিয়েল-টাইম লেনদেনে টাকা পাঠানোর পাশাপাশি, আস্থা সুপার অ্যাপ দ্বারা চালিত ইন্টারনেট ব্যাংকিংয়ের সমস্ত সুবিধা উপভোগ করতে পারেন।

এই পদক্ষেপের মাধ্যমে, মধ্যপ্রাচ্য থেকে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং দূরপ্রাচ্য থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও আফ্রিকা পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তের প্রবাসীদের সাথে রেমিট্যান্স সুবিধাভোগীদের আরও সংযুক্ত করেছে ব্র্যাক ব্যাংক।

রেমিট্যান্স নেটওয়ার্ক সম্প্রসারণ প্রসঙ্গে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর এফ হোসেন বলেন, ‘ব্র্যাক ব্যাংক শুধু রেমিট্যান্সের সুবিধাই দিচ্ছে না, আরও চমৎকার অভিজ্ঞতার সৃষ্টি করছে। রেমিট্যান্স প্রক্রিয়াকে আরও দ্রুত এবং সাশ্রয়ী করার পাশাপাশি, ব্যবহারকারীদের জন্য আরও সহজ ও সুবিধাজনক করার একটি দৃঢ় পদক্ষেপ আমাদের এই নতুন পার্টনারশিপ।’

তিনি আরও বলেন, ‘ব্র্যাক ব্যাংক বিশ্বাস করে যে প্রবাসী এবং দেশে তাদের প্রিয়জনদের সাথে এর যাত্রা কেবল রেমিট্যান্সে থেমে থাকে না, বরং শুরু হয় মাত্র। আমরা এই গ্রাহকদের জন্য একটি ৩৬০° প্রোডাক্ট স্যুট অফার করি। তাদের পরিপূর্ণ আর্থিক অন্তর্ভুক্তির দিকে পরিচালিত করার লক্ষ্যে, আমরা সেভিংস অ্যাকাউন্ট থেকে শুরু করে লোন সুবিধা পর্যন্ত তাদের আর্থিক সাক্ষরতা এবং পরামর্শ প্রদান করতে চাই। একইসাথে, ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্সপ্রবাহ বৃদ্ধি করে আমরা জাতীয় উন্নয়নে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।’

ব্যাংকের ডিজিটাল চ্যানেলের পাশাপাশি, রেমিট্যান্স সুবিধাভোগীরা ব্র্যাক ব্যাংকের ১৮৭টি শাখা, ৩৬টি উপশাখা এবং ১,০৪০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকে নগদ অর্থ সংগ্রহ করতে পারেন।

রেমিট্যান্স পাঠানোর জন্য বাংলাদেশি প্রবাসীরা সরাসরি ব্র্যাক ব্যাংকের প্রোডাক্টসমূহ থেকে প্রবাসী অ্যাকাউন্ট, এনএফসিডি অ্যাকাউন্ট খোলা, এফডি এবং ডিপিএস ইস্যু করা, সরকারি এনআরবি বন্ড কেনা ইত্যাদিসহ সব ধরনের ব্যাংকিং সেবা পেতে [email protected]এ ই-মেইল করতে পারেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গাজীপুরে কারখানায় বিস্ফোরণ, নিহত ১

মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাতের মুক্তি দাবি ফখরুলের 

আতঙ্কে আবারও গ্রেপ্তার শুরু করেছে সরকার : রিজভী

মিশিগানে জয় পেলেও স্বস্তিতে নেই বাইডেন

হলমার্কের তানভীরসহ ১৮ জনের মামলার রায় থেকে সাক্ষীতে

খুরশীদ আলম ও ড. হাবিব হচ্ছেন ডেপুটি গভর্নর

বউ-শাশুড়ি লাইব্রেরি গড়তে বই নিয়ে শ্বশুরবাড়ি নববধূ

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার নিবন্ধ / অর্থনৈতিক মুক্তি অর্জনে সব দুরভিসন্ধি দূরে ঠেলে এগিয়ে যাওয়ার এখনই সময়

ডিআইজি মিজানের ১৪ বছরের সাজা বহাল

৪ হাসপাতালে র‍্যাবের অভিযানে ৩৬ দালাল আটক

১০

সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন আগামী ২ এপ্রিল

১১

ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে এবার আরেক ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ 

১২

‘অর্জনে বেঁচে থাকবেন পঙ্কজ উদাস’

১৩

স্বামীকে জিম্মি করে অন্তঃসত্ত্বা স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

১৪

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

১৫

‘নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করার প্রক্রিয়া চলছে’

১৬

মেয়েকে শ্লীলতাহানির প্রতিবাদ করায় বাবাকে মারধর, গ্রেপ্তার ৪

১৭

সৃষ্টিতে বুঝিয়ে গেছেন তার উচ্চতা

১৮

হঠাৎ সৌদি আরবে উড়াল দিলেন জেলেনস্কি

১৯

ইউটিউব দেখে বিমান বানিয়ে তাক লাগালেন আলমগীর

২০
X