বরগুনা প্রতিনিধি
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ১০:২৬ পিএম
অনলাইন সংস্করণ

আলামত গোপনের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান। ছবি : কালবেলা
ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান। ছবি : কালবেলা

খুন করে আলামত গোপনসহ অপরাধে সহায়তার অভিযোগে মিজানুর রহমান মিজান নামের এক ইউপি চেয়ারম্যান ও তার পরিষদের এক ইউপি সদস্যসহ মোট ৮ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে ছগীর হাওলাদার বাদী হয়ে বামনা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় খুন করে আলামত গোপনসহ অপরাধে সহায়তার অভিযোগ আনা হয়। বামনা থানার ওসি তুষার কুমার মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- ডৌয়াতলা বাজারের দক্ষিণ পার্শ্বে নিবন্ধনহীন সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের আবাসিক ডাক্তার সবুজ কুমার দাস, ব্যবস্থাপনা পরিচালক ও ৪ নম্বর ডৌয়াতলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য রেজাউল ইসলাম, সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান, বামনা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৪ নম্বর ডৌয়াতলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, দক্ষিণ গুদিঘাটা গ্রামের মৃত খালেক হাওলাদারের ছেলে মনিরুল ইসলাম, দক্ষিণ কাকচিড়া গ্রামের আনসার আলী খানের ছেলে মাঈনুল ইসলাম, মোরেলগঞ্জ কলেজ মোড় এলাকার সামসুল আলমের ছেলে রফিকুল ইসলাম, সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের সেবিকা উর্মি ও মুন্নী।

মামলায় ছগীর হাওলাদার উল্লেখ করেন, গত ১৫ জানুয়ারি বিকেল ৩টার দিকে ডৌয়াতলা বাজারের দক্ষিণ পার্শ্বে সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ক্লিনিকে বিশ হাজার টাকা চুক্তিতে ছগীর হোসেনের মেয়ে মেঘলার সিজারিয়ান অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে অভিজ্ঞ সার্জন দ্বারা অপারেশন করার আশ্বাস দেওয়া হয়। মেঘলার স্বামী তারেক ক্লিনিকের নিয়মানুযায়ী চুক্তির অর্ধেক দশ হাজার টাকা অগ্রিম জমা করে। পরে মামলায় উল্লেখিত ১নং আসামি ডাক্তার সবুজ কুমার দাস পরীক্ষা-নিরীক্ষা শেষে কোনো অভিজ্ঞ সার্জন ছাড়াই কয়েকজন অদক্ষ সহকর্মীদের নিয়ে অপারেশন করে। দীর্ঘসময় পার হয়ে গেলে মামলার বাদীর সন্দেহের সৃষ্টি হলে ক্লিনিক কর্তৃপক্ষের কাছে রোগীর খবর জানতে চাইলে অপারেশনের কাজ চলছে বলে জানায় তারা। এক পর্যায়ে তিনি চিৎকার শুরু করলে ওইদিন রাত ১১টার দিকে রোগীর হার্টবিট বেরে যাওয়ার কথা বলে রোগীকে জরুরি বরিশালে নিয়ে যেত বলে। বরিশালে যাওয়ার পথে মেঘলার কোনো সাড়া শব্দ না পেয়ে সন্দেহের সৃষ্টি হলে পথিমধ্যে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক দেড় থেকে দুই ঘণ্টা আগেই মেঘলা মারা গেছে বলে জানান।

মামলা হওয়ার পর থেকেই আসামিরা আত্মগোপনে থাকায় কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বামনা থানার ওসি তুষার কুমার মন্ডল কালবেলাকে জানান, আমাদের সব আইনানুগ প্রক্রিয়া চলমান। লাশ ময়নাতদন্ত করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারি রাতে সুন্দরবন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রসূতির মৃত্যুর খবর ছড়িয়ে পরলে পরদিন ১৬ জানুয়ারি বরগুনা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ফজলুল হকের নির্দেশে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বামনা উপজেলা ভূমি কর্মকর্তা নিবন্ধনহীন ওই ক্লিনিক সিলগালা করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

খেলাধুলা-সংস্কৃতিতে দক্ষরাই বিশেষ মেধাসম্পন্ন : জবি উপাচার্য 

চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে ইসিতে সশরীরে তলব, প্রার্থিতা বাতিলের শঙ্কা

বজ্রপাতে রানওয়ের ক্ষতি, নামতে পারেনি বিমানের ফ্লাইট

ভদ্রতা দেখাব সর্বোচ্চ, আইনের প্রয়োগ হবে শতভাগ : এসপি সাতক্ষীরা 

ভাতিজার হাতে চাচা খুন, মামলা দায়ের

১০

কুঁচিয়া বিক্রি করে সংসার চালান খোকন

১১

আ.লীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল

১২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ৩০০

১৩

বিশ্বসেরা কোচ, তবুও তারা কেন বেকার?

১৪

ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

১৫

ইরানের ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের নাম ঘোষণা

১৬

অটোরিকশাচালকদের ওপর স্টিম রোলার চালাচ্ছে সরকার :  রিজভী 

১৭

২৫০০ অটোরিকশাচালকদের বিরুদ্ধে মামলা

১৮

নবীনদের চাকরি দিচ্ছে ওয়ালটন

১৯

দিনাজপুরে বোরো সংগ্রহের উদ্বোধন

২০
X