আসাদ সবুজ, বরগুনা প্রতিনিধি
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ এএম
আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ এএম
অনলাইন সংস্করণ

বরগুনায় রাতের আঁধারে দখল পাউবোর জমি

পাউবোর জমি দখল করে রাতের আধারে নির্মাণ করা হচ্ছে স্থাপনা। ছবি : কালবেলা
পাউবোর জমি দখল করে রাতের আধারে নির্মাণ করা হচ্ছে স্থাপনা। ছবি : কালবেলা

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মাত্র আধা কিলোমিটার দূরে সদর রাস্তার পাশে প্রকাশ্যেই দখল করে পানি উন্নয়ন বোর্ডের সরকারি জমিতে নির্বিঘ্নে স্থাপনা তৈরি করছে দখলদার।

পানি উন্নয়ন বোর্ডের দাবি, দখলকারীদের নোটিশ দিয়ে অবহিত করে কাজ থামাতে বললেও দখলদাররা রাতের আঁধারে কাজ করছেন। এসব দখলদারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তারা।

সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে সদরের উপজেলা পরিষদের সামনে থেকে আসার সময় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের পূর্ব পার্শ্বে জনৈক দেলোয়ার হোসেন খানের ডকইয়ার্ডের চারদিকে টিনের বেষ্টনী দিয়ে আটকে ভেতরে কাজ করার শব্দ পেয়ে প্রতিবেদকের মনে কৌতূহল জাগে। এরপর গাড়ি থামিয়ে সেখানে গেলে ভিতরে লোকজনের আচারণ ও দরজা আটকানো দেখে কৌতূহল আরও বেড়ে যায়। পরে অনেক কষ্টে ভেতরে গিয়ে দেখতে পাওয়া যায় পাকা স্থাপনা তৈরি করে তিন চারজন মিস্ত্রি সেখানে রাতের আঁধারে কাজ করছেন। পাকা স্থাপনাটির সামনের অংশ পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে তৈরি করা হয়েছে। এ সময় স্থাপনাটির মালিক সম্পর্কে মিস্ত্রিদের কাছে জানতে চাইলে জানান, ৪নং কেওড়াবুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শিংড়াবুনিয়া এলাকার মৃত জনৈক দেলোয়ার হোসেন খানের ছেলে তামিম খান স্থাপনাটি নির্মাণ করেছেন।

রাত ১০টা ৫৬ মিনিটের সময় বরগুনা পানি উন্নয়ন বোর্ডের সার্ভেয়ার আজিজুর রহমান সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জমি পাউবোর স্বীকার করে কালবেলাকে বলেন, দেলোয়ার খানের ওই জমিতে স্থাপনার কাজ না করার জন্য নোটিশ করা হয়েছে। এমনকি ১০ মিনিট আগেও কাজ না করার জন্য আমাদের এলজি স্যার গিয়ে বাধা প্রদান করে আসছেন। আমরা আগামীকাল (মঙ্গলবার) বরগুনা থানায় এ বিষয়ে একটি মামলা করবো। আর কাজ চলমান আছে জানালে তিনি উত্তরে জানান, এত রাতে অফিসের কর্মকর্তাদের অনুমতি ছাড়া ঘটনাস্থলে যাওয়া যাবে না বলে জানান তিনি এবং তাদের উপবিভাগীয় প্রকৌশলী মধুসূন পালের সাথে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের এল উপবিভাগীয় প্রকৌশলী মধুসূধন পালের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

পরে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিবেরএর মোবাইল ফোনেও একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ছাড়াও সদর উপজেলার বড়ইতলা ফেরিঘাট থেকে পুরকাটা ফেরিঘাট পর্যন্ত মহাসড়কের রাস্তার দুপাশের সরকারের অধিগ্রহণকৃত পানি উন্নয়ন বোর্ডের কয়েক কোটি টাকার সরকারি জমি কোরো প্রকার বন্দোবস্ত ছাড়াই অবৈধভাবে দখল করে পাকা, আধা পাকা ও কাঠের তৈরি স্থাপনা তৈরি করে দখল করে নিয়েছে প্রভাবশালীরা। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করনে কোনো পদক্ষেপই গ্রহণ করছে না পানি উন্নয়ন বোর্ড।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপজেলা নির্বাচন / দুই ঘণ্টায় কত শতাংশ ভোট পড়ল?

যুক্তরাষ্ট্রের কাছে সহায়তা চেয়েও পায়নি ইরান

‘চোখে দেখি না তাতে কী, আমার ভোট যেন নষ্ট না হয়’

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত ভূষণ

শেষ বক্তব্যে কী বলেছিলেন রাইসি

নরসিংদীতে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১২

কুমিল্লা শিক্ষাবোর্ড / এসএসসির ৭৫ হাজার উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন

বিদ‍্যুৎ সংযোগ নেই, তবুও ৬ মাসের বকেয়া বিল পরিশোধের নোটিশ

এবার আরেকটি পর্বত জয় করলেন সেই বাবর

১০

আজও উন্নতি নেই ঢাকার বাতাসে

১১

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

১২

হজ পালনে সৌদি গেলেন ৩২ হাজার ৭১৯ যাত্রী

১৩

যেভাবে দেখবেন বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ

১৪

অস্তিত্ব হারাচ্ছে ঐতিহ্যবাহী বলরাম হাড়ি মন্দির

১৫

ঘূর্ণিঝড় কোন দিক দিয়ে যাবে, জানা যাবে বুধবার

১৬

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী আসছেন আজ

১৭

টিনশেড ঘরেই পাঠদান, রোদ-বৃষ্টিতে ভোগান্তিতে শিক্ষার্থীরা

১৮

সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যানচালক নিহত

১৯

ঝুঁকি নিয়েই লক্ষ্মীপুরের দুই উপজেলায় ভোট চলছে

২০
X