জবি প্রতিনিধি
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৯ এএম
অনলাইন সংস্করণ

তীব্র গরমে অতিষ্ঠ গুচ্ছের পরীক্ষার্থী ও অভিভাবকরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের সামনে পরীক্ষার্থী ও অভিভাবকরা। ছবি : কালবেলা
জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের সামনে পরীক্ষার্থী ও অভিভাবকরা। ছবি : কালবেলা

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষা। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা চলবে। তীব্র গরমে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের এক প্রকার নাভিশ্বাস অবস্থা সৃষ্টি হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের সঙ্গে আসা অবিভাবকেরা হাত পাখা নেড়ে তাদের প্রিয় সন্তানদের একটু স্বস্তি দেওয়ার চেষ্টা করেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের ঠিক এ চিত্রই দেখা গেছে।

উত্তরা থেকে আসা লামিয়া খাতুন নামে এক পরীক্ষার্থী বলেন, প্রচন্ড গরমে মাথা ব্যাথা করছে। সঙ্গে এত মানুষের চাপে শরীর প্রচন্ড ঘামছে। আমার সঙ্গে আসা আমার বড় বোন হাত পাখা দিয়ে বাতাস করেই যাচ্ছে। তারপরও তেমন কোনো স্বস্তি পাচ্ছি না।

পরীক্ষার্থীর সঙ্গে আসা রোকসানা বেগম নামে এক অবিভাবক বলেন, প্রচন্ড গরমে আমা মেয়ে ইতোমধ্যে অসুস্থ হয়ে গেছে। এমনিতেই একপ্রকার ভয় কাজ করছে অন্যদিকে তীব্র গড়ম। তারপরও কি আর করার পরীক্ষা তো দিতেই হবে। শুধু আমার মেয়ে নয় সকল পরীক্ষার্থীদের একই অবস্থা। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের বসার ব্যবস্থা ও খাবার পানির ব্যবস্থা করায় কিছুটা হলেও স্বস্তি অনুভব করছি।

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয় হলো-

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী), কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কিশোরগঞ্জ), চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁদপুর), সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুনামগঞ্জ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পিরোজপুর)।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কুবিতে ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

‘মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে’

অবন্তিকার মৃত্যু / জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম 

বিদেশ নেওয়ার কথা বলে প্রতারণা

মুজিবনগরে জাল ভোট দেওয়ার অপরাধে ৩ জনের জেল-জরিমানা

চাঞ্চল্যকর তথ্য, শাকিব-বুবলীর বিয়েই হয়নি (ভিডিও)

সাবেক মন্ত্রী হাইয়ের শয্যাপাশে রিজভী

বাংলাদেশের সঙ্গে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক

চার মাসে ১৭৬ শিশু হত্যার শিকার : আসক 

জ্বালানির সবুজ রূপান্তরে প্রয়োজন বিপুল বিনিয়োগ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

১০

সোনাতলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হলেন ওয়াছিয়া আক্তার

১১

যবিপ্রবির ফিজিক্স ক্লাবের নেতৃত্বে নাঈম-রুবেল

১২

১১ সদস্যের নতুন নেতৃত্ব পেল বেসিস

১৩

সুদহার বাজারের ওপর ছেড়ে দিল কেন্দ্রীয় ব্যাংক

১৪

এসিআই মোটরসে চাকরি, থাকছে নানা সুবিধা

১৫

চবিতে পছন্দের বিষয়ে ভর্তির আশ্বাসে প্রতারণা

১৬

৯০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার

১৭

শিল্পকলায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উদ্‌যাপন

১৮

৬০ শতাংশ আসন ফাঁকা রেখে বুটেক্সের প্রথম দিনের ভর্তি সম্পন্ন

১৯

জাল ভোট দিয়ে ভিডিও ফেসবুকে, যুবক আটক

২০
X