আতাউর রহমান, রোম, ইতালি থেকে
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ০৭:৩৬ পিএম
অনলাইন সংস্করণ

রোমে বিমানের ফ্লাইট চালু হওয়ায় উচ্ছ্বসিত প্রবাসীরা

ইতালির রোমের একটি রেস্টুরেন্টে বিমানের ফ্লাইট উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম-ঢাকা ফ্লাইট। ছবি : কালবেলা
ইতালির রোমের একটি রেস্টুরেন্টে বিমানের ফ্লাইট উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম-ঢাকা ফ্লাইট। ছবি : কালবেলা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম-ঢাকা ফ্লাইট চালু হওয়ায় উচ্ছ্বসিত ইতালিতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা। তবে এই ফ্লাইটে বিড়ম্বনামুক্ত যাত্রীসেবা নিশ্চিত করার আহ্বান করেছেন তারা।

২৭ মার্চ বুধবার ইতালির রোমের একটি রেস্টুরেন্টে বিমানের ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে এই কথা বলেন তারা। অনুষ্ঠানে রোম প্রবাসী ব্যবসায়ী, ট্রাভেল এজেন্ট, ইতালি ও ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

প্রবাসীরা বলেন, বিমান যদি এই রুটে বিড়ম্বনামুক্ত ও নির্বিঘ্ন সেবা নিশ্চিত করতে পারে, তাহলে এই বিমানের যাত্রীর অভাব হবে না। প্রতিটি ফ্লাইটই যাত্রীভর্তি যাবে।

ইতালি প্রবাসী বাংলাদেশিরা ফের বিমান চালু হাওয়াতে দারুণ খুশি এবং তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ইতালি আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন বলেন, প্রবাসীরা দেশের টাকা দেশে রাখতে চায়। এজন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমানে দেশে যাতায়াত করতে তারা মুখিয়ে আছেন। তবে সেবার মান নির্বিঘ্ন করতে হবে।

ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কিবরিয়া গোলাম মোহাম্মদ বলেন, ৯ বছর আগে ২০১৫ সালে রোম ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছিল। তখন বলা হয়েছিল রুটটি লাভজনক না। কিন্তু আমাদের কাছে এই রুটটি খুবই জনপ্রিয় ছিল। আমরা প্রবাসীরা যাচাইবাছাই করে দেখেছি দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে এই রুট বন্ধ করে দেওয়া হয়। ভবিষ্যতে যেন এসব কারণে রুট বন্ধ না হয় সেদিকে সংশ্লিষ্টরা খেয়াল রাখবেন।

তিনি আরও বলেন, এই রুট নিয়ে আমরা খুবই আশাবাদী। আমাদের কমিউনিটির সবাই এই বিমানের ফ্লাইটেই চলাচল করবো৷ আশা করি এটি বিমানের সর্বোচ্চ লাভজনক পদ হবে।

অবশ্য রোম ফ্লাইট নিয়ে এবার যে কোন প্রকার দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কঠোর হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শফিউল আজিম প্রবাসীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ভ্রমণের অনুরোধ জানান। পাশাপাশি তিনি সর্বোচ্চ যাত্রী সেবা নিশ্চিত করার আশ্বাস দেন।

তিনি বলেন, বিমানের সেবা বদলে গেছে। সম্মানিত প্রবাসীদের আমরা সর্বোচ্চ ভালো সেবা দিতে প্রস্তুত আছি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ঢাকা-রোম কিংবা রোম-ঢাকা রুটে ইতালি প্রবাসীরা আকাশ ভ্রমণে দারুণ অভিজ্ঞতা উপভোগ করবেন। যাত্রী সেবায় ন্যূনতম ছাড়া দেওয়া হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান। এ ছাড়া বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এর আগে ৯ বছর পর বুধবার (২৭ মার্চ) থেকে ঢাকা-রোম-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আবার ফ্লাইট চালু করেছে। উদ্বোধনী ফ্লাইটটি রোমে পৌছানোর পর ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বিমানবন্দরে এসে যাত্রীদের স্বাগত জানান।

বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে রোম রুটের ফ্লাইট। রোম থেকে ঢাকা রুটে প্রথম ফ্লাইটে ১১ টি বিজনেস ক্লাস এবং ২৪৩ টি ইকোনোমিক ক্লাসে যাত্রীসহ পূর্ণ হয় বিমানটি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পুলিশের চোখ ফাঁকি দিয়ে আদালতের বারান্দা থেকে আসামির পলায়ন

কী আছে আজ আপনার ভাগ্যে?

পটুয়াখালীতে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

ইতালিতে বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী

কুষ্টিয়ায় আলো ছড়াচ্ছে বয়স্ক বিদ্যালয়

ইউপি নির্বাচন / লক্ষ্মীপুরের ৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

পৌরসভা-ইউপিসহ শত পদে ভোট চলছে

কী ঘটেছিল ইতিহাসের আলোচিত এই দিনে

শহীদ শেখ জামালের জন্মদিন আজ

ইরাকে নারী টিকটক তারকাকে গুলি করে হত্যা

১০

ট্রেনে মাদক পাচারে জিরো টলারেন্স : সরদার শাহাদাত আলী

১১

সূর্যের তাপে ডিম পোচ!

১২

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৩

তাপদাহের মধ্যে খুলল শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলবে যেভাবে

১৪

ফার্নিচার কারখানায় লুকানো ছিল ৬০০ বস্তা চিনি

১৫

কলারোয়া পালপাড়া গণহত্যা দিবস আজ

১৬

বনানীতে বাসে আগুন, প্রাণ গেল সেই মোটরসাইকেল চালকের

১৭

ধানের দাম কম হলেও উৎপাদন খরচ উঠছে না কৃষকের

১৮

পঞ্চগড়ে জুয়া খেলার সরঞ্জামসহ ৬ জুয়াড়ি আটক

১৯

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যে অঞ্চলে

২০
*/ ?>
X