স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১২:৫১ পিএম
অনলাইন সংস্করণ

তবে কি আর্জেন্টিনার কোচের পদ ছাড়ছেন স্কালোনি

আর্জেন্টিনার কোচ স্কালোনি। ছবি : সংগৃহীত
আর্জেন্টিনার কোচ স্কালোনি। ছবি : সংগৃহীত

সময়ের অন্যতম সফল কোচ তিনি। আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসানের নেপথ্যের নায়ক। তার অধীনে আর্জেন্টাইনরা উঠেছেন সাফল্যের চূড়ায়। কিন্তু ব্রাজিলের বিপক্ষে জয়ের পর তার এক কথা, চিন্তায় ফেলেছে সারা বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা কোটি কোটি আর্জেন্টাইন সমর্থকে। তাহলে কি আর্জেন্টিনার প্রধান কোচের দায়িত্ব ছিড়ে দিচ্ছেন লিওনেল স্কালোনি?

নিশ্চিত করে কিছু না বললেও এমন একটা ইঙ্গিত দিয়েছেন মেসিদের হেড কোচ। ব্রাজিলকে হারানোর পর তিনি যা বলেছেন তাতে তার বিদায় নেওয়ার ইঙ্গিতটা স্পষ্ট। বুধবার ভোরে লাতিন আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। উত্তাপ ছড়ানো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রীতিমতো বোমা ফাটান স্কালোনি।

ইঙ্গিত দেন আর্জেন্টিনার প্রধান কোচের দায়িত্ব ছাড়ার। মারাকানায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের বাঁশি বাজার আগে উত্তেজনা ছড়ায় গ্যালারিতে। শুরু হয় দর্শকদের দাঙ্গা। আর্জেন্টাইন সমর্থকদের ওপর ব্রাজিলিয়ান পুলিশের লাঠিপেটা ভালোভাবে নেননি আর্জেন্টাইনরা।

ম্যাচেও এর উত্তাপ ছিল। মাঝে মাঝে তর্কে জড়িয়ে পড়ছিলেন ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা। এমন এক উত্তাপময় ম্যাচ শেষে আর্জেন্টাইন ফুটবল আরও উত্তপ্ত করেছেন স্কালোনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘আর্জেন্টিনার এমন এক কোচ প্রয়োজন যার সম্ভাব্য সব রকম প্রেরণা আছে এবং তিনি... আমার এখন বলটা থামিয়ে ভাবতে হবে। কারণ এ সময়ে আমার অনেক কিছুই ভাবার আছে। এই খেলোয়াড়রা কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। এখন আমি কি করব সেটা নিয়ে ভাবা প্রয়োজন। বিদায় বা এমন কিছু বলছি না। তবে আমাকে ভাবতে হবে কারণ প্রত্যাশার মাত্রাটা অনেক উঁচুতে, আর এভাবে চালিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ জটিল কাজ।

এরপর স্কালোনি আরও বলেছেন, ‘খেলোয়াড়রা আমার কাজটা কঠিন করে তুলেছে। তাই আমাকে একটু ভাবতে হবে। পরে আমি ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।’

স্কালোনির অধীনে কাতার বিশ্বকাপ জয়ের পর ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বেও দুর্দান্ত খেলছে আর্জেন্টিনা। ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। ২০২৪ কোপা আমেরিকাতেও ফেবারিট আলবিসেলেস্তরা। এমন সময় কেন হুট করে দায়িত্ব ছাড়ার কথা ভাবছেন তা জানা যায়নি।

এদিকে আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক সংবাদকর্মীর দাবি ম্যাচ শেষে তিনি সব কোচিং স্টাফদের সঙ্গে শেষবারের মতো একসঙ্গে ছবি তুলেছেন। ২০১৮ বিশ্বকাপের পর আর্জেন্টিনার দায়িত্ব নেন স্কালোনি।

এখন পর্যন্ত তার অধীনে ৬৬ ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ৪৮ ম্যাচে জয়ের পাশপাশি হেরেছে মাত্র ৬টিতে। আর ড্র করেছেন ২২টি ম্যাচে। তার অধীনে বিশ্বকাপসহ কোপা আমেরিকা ও ফিনালিসিমা জিতেছে আর্জেন্টিনা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী শনিবার

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

১০

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১১

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১২

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১৩

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৪

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৫

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৬

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৭

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৮

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৯

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

২০
X