স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১২:৫১ পিএম
অনলাইন সংস্করণ

তবে কি আর্জেন্টিনার কোচের পদ ছাড়ছেন স্কালোনি

আর্জেন্টিনার কোচ স্কালোনি। ছবি : সংগৃহীত
আর্জেন্টিনার কোচ স্কালোনি। ছবি : সংগৃহীত

সময়ের অন্যতম সফল কোচ তিনি। আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসানের নেপথ্যের নায়ক। তার অধীনে আর্জেন্টাইনরা উঠেছেন সাফল্যের চূড়ায়। কিন্তু ব্রাজিলের বিপক্ষে জয়ের পর তার এক কথা, চিন্তায় ফেলেছে সারা বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা কোটি কোটি আর্জেন্টাইন সমর্থকে। তাহলে কি আর্জেন্টিনার প্রধান কোচের দায়িত্ব ছিড়ে দিচ্ছেন লিওনেল স্কালোনি?

নিশ্চিত করে কিছু না বললেও এমন একটা ইঙ্গিত দিয়েছেন মেসিদের হেড কোচ। ব্রাজিলকে হারানোর পর তিনি যা বলেছেন তাতে তার বিদায় নেওয়ার ইঙ্গিতটা স্পষ্ট। বুধবার ভোরে লাতিন আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। উত্তাপ ছড়ানো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রীতিমতো বোমা ফাটান স্কালোনি।

ইঙ্গিত দেন আর্জেন্টিনার প্রধান কোচের দায়িত্ব ছাড়ার। মারাকানায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের বাঁশি বাজার আগে উত্তেজনা ছড়ায় গ্যালারিতে। শুরু হয় দর্শকদের দাঙ্গা। আর্জেন্টাইন সমর্থকদের ওপর ব্রাজিলিয়ান পুলিশের লাঠিপেটা ভালোভাবে নেননি আর্জেন্টাইনরা।

ম্যাচেও এর উত্তাপ ছিল। মাঝে মাঝে তর্কে জড়িয়ে পড়ছিলেন ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা। এমন এক উত্তাপময় ম্যাচ শেষে আর্জেন্টাইন ফুটবল আরও উত্তপ্ত করেছেন স্কালোনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘আর্জেন্টিনার এমন এক কোচ প্রয়োজন যার সম্ভাব্য সব রকম প্রেরণা আছে এবং তিনি... আমার এখন বলটা থামিয়ে ভাবতে হবে। কারণ এ সময়ে আমার অনেক কিছুই ভাবার আছে। এই খেলোয়াড়রা কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। এখন আমি কি করব সেটা নিয়ে ভাবা প্রয়োজন। বিদায় বা এমন কিছু বলছি না। তবে আমাকে ভাবতে হবে কারণ প্রত্যাশার মাত্রাটা অনেক উঁচুতে, আর এভাবে চালিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ জটিল কাজ।

এরপর স্কালোনি আরও বলেছেন, ‘খেলোয়াড়রা আমার কাজটা কঠিন করে তুলেছে। তাই আমাকে একটু ভাবতে হবে। পরে আমি ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।’

স্কালোনির অধীনে কাতার বিশ্বকাপ জয়ের পর ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বেও দুর্দান্ত খেলছে আর্জেন্টিনা। ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। ২০২৪ কোপা আমেরিকাতেও ফেবারিট আলবিসেলেস্তরা। এমন সময় কেন হুট করে দায়িত্ব ছাড়ার কথা ভাবছেন তা জানা যায়নি।

এদিকে আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক সংবাদকর্মীর দাবি ম্যাচ শেষে তিনি সব কোচিং স্টাফদের সঙ্গে শেষবারের মতো একসঙ্গে ছবি তুলেছেন। ২০১৮ বিশ্বকাপের পর আর্জেন্টিনার দায়িত্ব নেন স্কালোনি।

এখন পর্যন্ত তার অধীনে ৬৬ ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ৪৮ ম্যাচে জয়ের পাশপাশি হেরেছে মাত্র ৬টিতে। আর ড্র করেছেন ২২টি ম্যাচে। তার অধীনে বিশ্বকাপসহ কোপা আমেরিকা ও ফিনালিসিমা জিতেছে আর্জেন্টিনা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

২৫ মে : নামাজের সময়সূচি

ময়মনসিংহে বাস চাপায় স্বামী-স্ত্রীর মৃত্যু

ঘুষ নিয়েও কাজ না করায় ভূমি অফিসে তুলকালাম

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

উপজেলা নির্বাচন বর্জনে কুমিল্লায় বিএনপির লিফলেট বিতরণ

বগুড়ায় দুই দিনের ‘স্পর্ধিত তারুণ্য’ কবিতা উৎসব শুরু

কোরবানির হাট কাঁপাবে ‘যুবরাজ’

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ শতাধিক ঘরবাড়ি পুড়ে ছাই

বাড়িতে একা পেয়ে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবক গ্রেপ্তার

কালাচাঁনের সকাল-বিকেলের নাস্তা পরোটা ও ফল

১০

ইজিবাইক চালক হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১১

রাতের অন্ধকারে মাছ ধরে সংসার চালান ৪ বোন

১২

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার

১৩

শ্যালককে বিয়ে করাতে গিয়ে দুলাভাইয়ের কারাদণ্ড

১৪

চ্যাম্পিয়ন্স লিগের সাত-সতেরো

১৫

বগুড়ায় চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

১৬

প্রেমের জেরে যুবককে পিটিয়ে হত্যা

১৭

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

১৮

আজ যেসব সড়ক এড়িয়ে চলার নির্দেশনা ডিএমপির

১৯

ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে ১২ খেলোয়াড় আহত

২০
X