এ এইচ মুরাদ
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ০৪:১২ এএম
আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১২:০৭ পিএম
প্রিন্ট সংস্করণ

সভাপতি ডোবাল নিপুনকে

সভাপতি ডোবাল নিপুনকে

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নিরঙ্কুশ বিজয় অর্জন করল মিশা-ডিপজল পরিষদ। কয়েক মাস ধরেই আলোচিত-সমালোচিত চলচ্চিত্রপাড়ার এই নির্বাচন ঘিরে চলছিল উন্মাদনা। একঝাঁক তারকাশিল্পী নিয়ে সভাপতি প্রার্থী মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল তুমুল প্রচারণা চালিয়ে আসছিলেন। অথচ আরেক প্যানেলের সাধারণ সম্পাদক নিপুন আক্তার যোগ্য কোনো সভাপতিই খুঁজে পাচ্ছিলেন না। অবশেষে তিনি খুঁজে নেন সোনালি যুগের নায়ক মাহমুদ কলিকে। একসময়ের সাধারণ সম্পাদক ও সভাপতি কলি দীর্ঘদিন ছিলেন চলচ্চিত্রপাড়া থেকে বিচ্ছিন্ন। তিনি সভাপতি প্রার্থী হলেও তার হাবভাব ছিল পুতুলের মতো। নিপুনের জন্য কোনো ভূমিকাই রাখতে পারেননি তিনি। উল্টো পুরো প্যানেলকে জয়ী করতে একাই লড়তে হয় এই নায়িকাকে।

এদিকে কলি-নিপুন প্যানেলে ছিলেন একাধিক বিতর্কিত প্রার্থী। তাদের মধ্যে অন্যতম মাদককাণ্ডে কারাবাস করা হেলেনা জাহাঙ্গীর ও গতবারের চুমুকাণ্ডে বিতর্কিত প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

নির্বাচনে ফলাফলেও সেটির প্রভাব ফেলেছে। সভাপতি পদে ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অন্যদিকে কলি পেয়েছেন ১৭০ ভোট। তবে সাধারণ সম্পাদক হিসেবে ডিপজলের মতো শক্ত প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তুমুল লড়াই হয়েছে নিপুনের। মাত্র ১৬ ভোটের ব্যবধান ছিল দুজনের। ২২৫ ভোট পেয়েছেন ডিপজল অন্যদিকে নিপুন পান ২০৯।

ডিপজলের হাত ধরেই চলচ্চিত্রে পা রাখেন এই অভিনেত্রী। গুরুর সঙ্গে ১৬ ভোটের ব্যবধানে হারের পর নিপুন বলেন, আমি ভেবেছিলাম ডিপজল ভাইয়ের বিপক্ষে ৫০টির মতো ভোট পাব। কিন্তু শিল্পীরা আমাকে যে ভালোবাসা দেখিয়েছেন, তা ভোলার নয়। নিপুনকে উদ্দেশ করে ডিপজল বলেন, ‘নিপুন আমার মেয়ের মতো। আমি ওরে চলচ্চিত্রে আনছিলাম। আমরা সবাই মিল্লা একসঙ্গে কাজ করব।’

টানটান উত্তেজনাপূর্ণ নির্বাচন ঘিরে গুঞ্জন চাউর হয়েছিল—জয়-পরাজয় যাই হোক, নির্বাচন শেষে হতে পারে মামলা-হামলা। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু গতকাল শনিবার সকাল সাড়ে ৬টায় যখন ফলাফল ঘোষণা করলেন, মিশা-ডিপজলের পাশেই ছিলেন নিপুন। তিনি বিজয়ী সভাপতি ও সম্পাদককে ফুলের মালা পরিয়ে বরণ করে নেন। এর কিছুক্ষণ পরই ডিপজলের জয়ে উল্লাসে ফেটে পড়েন উপস্থিত শিল্পীরা। ডিপজলের নামে স্লোগানে স্লোগানে মুখর করেন বিএফডিসি প্রাঙ্গণ।

মিশা-ডিপজল প্যানেল থেকে সহসভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম পারভেজ রুবেল (২৩১) ও ডি এ তায়েব (২৩৪), সহ-সাধারণ সম্পাদক আরমান (২৩৭), সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২৫৫), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো (২৯৬), দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৪৫) ও কোষাধ্যক্ষ কমল (২৩১)। অন্যদিকে কলি-নিপুন প্যানেল থেকে সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মামনুন হাসান ইমন (২৩৫)।

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন সুচরিতা (২২৮), রোজিনা (২৪৩), আলীরাজ (২৩৯), সুব্রত, দিলারা ইয়াসমিন (২১৮), শাহনূর (২৪৫), নানা শাহ (২১০), রত্না কবির (২৬৩) ও চুন্নু (২৪৮)।

আর কলি-নিপুন পরিষদ থেকে রিয়ানা পারভিন পলি (২২০) ও সনি রহমান (২৩০)।

এবারের নির্বাচনে মোট ভোটার ৫৭০ জন, কাস্ট হয় ৪৭৫টি।

গত শুক্রবার সকাল ৯টার কিছু পর ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। সকাল থেকেই এফডিসির প্রধান ফটকে কড়া নিরাপত্তায় আটকে যান অনেক শিল্পী। অতিরিক্ত নিরাপত্তা নিয়ে বিরক্তি প্রকাশ করেন তারা।

নির্বাচনে অংশ নেওয়া দুই প্যানেলের বিরুদ্ধে ভোটের আগের রাতে অর্থ দিয়ে ভোট কেনার পাল্টাপাল্টি অভিযোগ ওঠে। দুপক্ষই নির্বাচনে জয়ী হতে নানা কৌশলের আশ্রয় নেন। তবে গতবারের চেয়ে এবার কথার লড়াই কম ছিল। পুরো নির্বাচনে সাধারণ সম্পাদক কে নির্বাচিত হন—ডিপজল নাকি নিপুন এটাই ছিল আলোচনার কেন্দ্রে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১০

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

১১

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

১২

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

১৩

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

১৪

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

১৫

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

১৬

ভয়াবহ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে আমেরিকা

১৭

হঠাৎ কেন বাড়ছে ট্রেন দুর্ঘটনা?

১৮

দুর্বৃত্তের ছুরিকাঘাতে সবজি বিক্রেতা খুন

১৯

উপজেলা নির্বাচনে অংশ না নিলেও প্রার্থীদের সমর্থন জানাবে বিএসপি

২০
*/ ?>
X