কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২৩ পিএম
অনলাইন সংস্করণ

বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলার ঘোষণা দিল টিম সাকসেস

কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটি ও প্রার্থীর পরিচিতি সভায় টিম সাকসেস। ছবি : সংগৃহীত
কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটি ও প্রার্থীর পরিচিতি সভায় টিম সাকসেস। ছবি : সংগৃহীত

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের আগে বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলার ঘোষণা দিয়েছেন টিম সাকসেস প্যানেলের নেতৃত্বে থাকা ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক।

গতকাল সোমবার (২২ এপ্রিল) বেসিসের নির্বাচন সামনে রেখে রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটির ১১ পদে ৩৩ প্রার্থীর পরিচিতি সভা অনুষ্ঠানে এই ঘোষণা দেন তিনি।

এ সময় টিম সাকসেসের পক্ষে ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক বলেন, আমি অনেক দিন বেসিস বোর্ডে ছিলাম, অনেক কাজের অভিজ্ঞতা আছে । আমি টিম সাকসেসের পক্ষে কাজ করতে চাই বেসিস সদস্যদের সব থেকে জরুরি দাবি টেক্স এক্সেমশনের সময় বাড়ানোর জন্য। বর্তমানে ২০২৪ এর জুন্ মাসে এই মেয়াদ শেষ হওয়ার কথা। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০৪১ সাল পর্যন্ত আমরা সরকারের কাছ থেকে এই টেক্স এক্সেমশন আদায় করতে চাই। টিম সাকসেসের দৃঢ় বিশ্বাস তথ্যপ্রযুক্তির মেধা আর চাহিদা সমন্বয় করতে এই টেক্স এক্সেমশন অত্যন্ত গুরুত্বপূর্ণ মাইলফলক হয়ে থাকবে।

মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক আরও বলেন, আমি বেসিস সংবিধানে একটি বড় ধরনের পরিবর্তন আনতে চাই। আমাদের লক্ষ্য বর্তমানের ১১ জন এক্সিকিউটিভ কিমিটির সংখ্যাকে ২১ জনে রূপান্তর করা। এর মধ্যে আমরা ৪টি রিজার্ভ পদ রাখতে চাই যেখানে ২টি পদ থাকবে সংরক্ষিত নারী উদ্যোক্তা সদস্যের জন্য এবং ২টি পদ থাকবে টেকনোক্র্যাট সদস্যের জন্য। টিম সাকসেসের আর একটি বড় লক্ষ্য বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা। এর জন্য প্রয়োজন একটি স্থায়ী জমি, তার ওপর নির্মাণ করা হবে বেসিসের নিজস্ব ভবন। এই লক্ষ্যমাত্রা অর্জন করার জন্য আমরা ঢাকা সিটি মেয়েদের এবং রাজউক কর্তৃপক্ষকে সাথে রেখে নিষ্ঠার সাথে এই সাফল্য অর্জন করতে চাই।

অনুষ্ঠানে টিম সাকসেসের অন্য প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।

প্রার্থী পরিচিতি সভা পরিচালনা করেন বেসিসের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবির। তার সঙ্গে ছিলেন নির্বাচন বোর্ডের অপর দুই সদস্য সৈয়দ মামনুর কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এ সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বেসিসের মোট সদস্য সংখ্যা ২ হাজার ৪০১। তবে এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ১ হাজার ৪৬৪ জন। তাঁদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য শ্রেণিতে ভোটার ৯ জন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

ভয়াবহ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে আমেরিকা

হঠাৎ কেন বাড়ছে ট্রেন দুর্ঘটনা?

দুর্বৃত্তের ছুরিকাঘাতে সবজি বিক্রেতা খুন

উপজেলা নির্বাচনে অংশ না নিলেও প্রার্থীদের সমর্থন জানাবে বিএসপি

সকাল ৯টার মধ্যে ঝড়ের শঙ্কা

সিএনজি ও অটোরিকশা সংঘর্ষে নিহত ১

বাবার ইচ্ছে পূরণে হেলিকপ্টার উড়িয়ে কনের বাড়িতে বর

খুলনা বিশ্ববিদ্যালয়ে উড়ল রং-বেরঙের ঘুড়ি

১০

যুদ্ধবিরতিতে ফিলিস্তিনিদের এক সপ্তাহের আল্টিমেটাম ইসরায়েলের

১১

বাবার কোলে চিরনিদ্রায় সেই পেট জোড়া লাগানো জমজ শিশু

১২

‘চাঁদপুরের ইলিশ বাংলাদেশকে রিপ্রেজেন্ট করে তাই আমিও পছন্দ করি’

১৩

ভুয়া নিয়োগপত্রে কোটি টাকা হাতিয়ে নেন শিবলু, অতঃপর...

১৪

গাজায় ‘জয়ী’ হতে না পেরে অন্যত্র দৃষ্টি ইসরায়েলের

১৫

শুভ্রতার প্রতীক মুন্সীগঞ্জের গজারিয়ার আট মিনারবিশিষ্ট নান্দনিক মসজিদ

১৬

হাসপাতাল নয়, যেন তেলাপোকার বসতঘর

১৭

বঙ্গবন্ধু কন্যাকে নৌকাখচিত চেয়ার উপহার দিতে চান হিরু কারিগর

১৮

যবিপ্রবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, ৭২ ঘণ্টার মধ্যেই ফল

১৯

‘রোহিঙ্গা গণহত্যা মামলা প‌রিচালনার তহ‌বি‌ল অপর্যাপ্ত’

২০
*/ ?>
X