পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২১ পিএম
আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২৭ পিএম
অনলাইন সংস্করণ
তিন সদস্যের কমিটি গঠন

উত্তরাঞ্চলের সঙ্গে ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৮ ঘণ্টা পর পার্বতীপুর-রংপুর রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। ছবি : কালবেলা
দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৮ ঘণ্টা পর পার্বতীপুর-রংপুর রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। ছবি : কালবেলা

গমভর্তি বিজি ওয়াগন নামে মালবাহী ট্রেনের বগি দিনাজপুরের পার্বতীপুরে লাইনচ্যুত হওয়ার ৮ ঘণ্টা পর পার্বতীপুর-রংপুর রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টার দিকে পার্বতীপুর-রংপুর রেলপথে পার্বতীপুর শহরের গুলপাড়া এলাকায় মালবাহী বগি (১০০৩২৬) লাইনচ্যুতির ঘটনা ঘটে।

এ ঘটনায় শনিবার বিকেলে রেলের সহকারী নির্বাহী প্রকৌশলীকে (লালমনিরহাট) আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্যরা হলেন, সহকারী যান্ত্রিক প্রকৌশলী (এএমই, লালমনিরহাট) ও পরিবহন কর্মকর্তা (এটিও, লালমনিরহাট)। কমিটিকে আগামী তিন দিনের মধ্য তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শনিবার সকাল পৌনে ৮টা থেকে পার্বতীপুর-রংপুর মিটারগেজ সেকশন আন্তঃনগরসহ সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয় যায়। সকাল ১০টার পর থেকে পার্বতীপুর লোকোসেড থেকে রিলিফ ট্রেন (উদ্ধারকারী গাড়ি) এনে লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হয়। মালবাহী বগি লাইনচ্যুত হওয়ার পর বিকেল ৪টার দিকে বগিগুলা সরিয়ে নেওয়া হয়।

শনিবার বিকেল ৪টার দিকে লাইন ক্লিয়ার হওয়ার পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে, দোলনচাপা ট্রেন পার্বতীপুর রেল স্টেশন থেকে সকাল ৯টা ৪০ মিনিটের পরিবর্তে ৭ ঘণ্টা দেরিতে বোনারপাড়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন পার্বতীপুর রেলস্টেশন থেকে সকাল ৯টা ৩০ মিনিটের পরিবর্তে ৮ ঘণ্টা দেরিতে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। কমিউটার ট্রেন খোলাহাটি থেকে পার্বতীপুর রেলস্টেশনে ছেড়ে আসে বিকেল ৫টায়, বুড়িমারী এক্সপ্রেস বিকেল সাড়ে ৫টার দিকে পার্বতীপুর রেলস্টেশনে পৌঁছায়। মালবাহী বগি লাইনচ্যুতের ঘটনায় ৪টি ট্রেন বিভিন্ন স্টেশনে কুড়িগ্রাম এক্সপ্রেস বদরগঞ্জ রেলস্টেশনে, কমিউটার খোলাহাটি রেলস্টেশনে, বুড়িমারি লোকাল শ্যামপুর রেলস্টেশনে ও দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে আটকা পড়ে।

পার্বতীপুরে কর্মরত রেলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্ত জানান, রেলের স্লিপার চেঞ্জের কারণেই মালবাহী বগিটি লাইনচ্যুত হয়।

ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী জানান, রেললাইনের স্লিপার পরিবর্তনের কাজ করায় ট্রেন লাইনচ্যুতের এ দুর্ঘটনা ঘটেছে। তবে ট্রেনের গতি কম ছিল।

পার্বতীপুর স্টেশন মাস্টার মো. রফিক চৌধুরী জানান, ট্রেনের মালবাহীটি লাইনচ্যুতের ঘটনায় তিন সদস্যেরও একটি কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন। উদ্ধারকাজ সম্পন্ন হওয়ায় পার্বতীপুর-রংপুর রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঈদ করতে এসে পানিতে ডুবে কিশোরের মৃত্যু

চকরিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে কৃষককে গুলি করে হত্যা

যুবলীগ কর্মীর পায়ের রগ কাটল যুবদল নেতা 

ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জের দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ২০

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

৮ মাসে সর্বজনীন পেনশন সদস্য ৫৪ হাজার

‘ওরাকল ক্লাউড ওয়ার্ল্ড ট্যুর সিঙ্গাপুর’ এ স্মার্ট বাংলাদেশের রূপরেখা তুলে ধরলেন পলক

সুনামগঞ্জে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

পাবনায় সাংবাদিককে পিটিয়ে পা ভেঙে দিল সন্ত্রাসীরা

ডিপ্লোমা প্রকৌশলীদের জন্যে বিরাট সুখবর

১০

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণে চীনা নাগরিক নিহত

১১

প্রেমিকাকে বিয়ের প্রলোভনে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

১২

লামায় উৎসবের দিনে আগুনে পুড়ল বৌদ্ধ বিহার

১৩

চট্টগ্রামে এখনও ঈদের আমেজ

১৪

রাবির জনসংযোগ দপ্তরের নতুন প্রশাসক অধ্যাপক প্রণব কুমার

১৫

অনৈতিক সম্পর্কের মামলায় শিক্ষকের কারাদণ্ড

১৬

নদীতে নিখোঁজ ২ বোনের মরদেহ উদ্ধার

১৭

সড়ক দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যুতে প্রাণিসম্পদমন্ত্রীর শোক

১৮

শ্রীমঙ্গলে তাপদাহে মানুষের নাভিশ্বাস

১৯

ফরিদপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালেন মা-ছেলে

২০
*/ ?>
X