মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ পিএম
আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১০:৩৭ এএম
অনলাইন সংস্করণ

আওয়ামীলীগের দুই গ্রুপের গোলাগুলি, গুলিবিদ্ধ ৭

সংঘর্ষের পর ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ। ছবি : কালবেলা
সংঘর্ষের পর ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ। ছবি : কালবেলা

আধিপত্য বিস্তার ও বিয়ে বাড়িতে হামলার জেরে আওয়ামীলীগের দুই গ্রুপের গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দিতে এ ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে সদরের মোল্লাকান্দি ইউনিয়নের ঢালীকান্দি গ্রামে ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সুমা আক্তার ও ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য ডলি বেগমের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ সিফাত (২০) ও ককটেল বিস্ফোরণে আহত আম্বিয়া খাতুনকে (৬০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক রিপন হোসেন পাটোয়ারী এবং সাবেক ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক মহসিনা হক কল্পনার মধ্যে বিরোধ চলে আসছিলো। ওই বিরোধের জেরে ঢালীকান্দি গ্রামে বর্তমান ইউপি চেয়ারম্যানের অনুসারী সংরক্ষিত নারী ইউপি সদস্য ডলি বেগমের সমর্থক বাহারউদ্দিনের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনার অনুসারী ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সুমা আক্তারের সমর্থিত লোকজন।

সোমবার (১৫ এপ্রিল) বাহারউদ্দিনের ছেলে আশিকের বিয়ে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিয়ে উপলক্ষে ওই বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় হামলা চালিয়ে বিয়ে বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাটের অভিযোগ ওঠে।

পরবর্তীতে বিয়ে বাড়িতে হামলার ঘটনার জেরে উভয় পক্ষের লোকজনের মধ্যে গোলাগুলির সূত্রপাত। এ সময় সেখানে মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ ঘটে। তবে এ ঘটনার পর উভয় গ্রুপের কাউকে পাওয়া যায়নি। তাই কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাবেক ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক মহসিনা হক কল্পনা বলেন, আমরা নৌকা করে, আ.লীগ করে বিপদে আছি। বিএনপির চাইতেও খারাপ অবস্থানে আছি। আজ যদি বিএনপি অত্যাচার করতো তাহলে মানতে পারতাম। আমরা কিংবা আমার সমর্থনের কেউই বাড়ি ঘরে থাকতে পারে না। প্রতিনিয়তই ইউপি সদস্য ডলি বেগমের ছেলেরা আমার লোকজনকে হুমকি ধামকি দিচ্ছে। বাড়িঘরে হামলা করছে। এসব ঘটনায় থানায় মামলা পর্যন্ত নিচ্ছে না। বর্তমান চেয়ারম্যানের লোকজন এরুপ ঘটনা ঘটাচ্ছে। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক রিপন হোসেন পাটোয়ারী ও তার অনুসারীদের ফোনে বিভিন্ন ভাবে যোগাযোগের চেষ্টা করলে তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান জানান, মূলত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘাতের সৃষ্টি হয়। বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ভয়াল ২৯ এপ্রিলের স্মরণে ঢাকাস্থ কক্সবাজার সমিতি

মালবাহী ট্রেনের ধাক্কায় ইঞ্জিনিয়ারের মৃত্যু

মঙ্গলবার কেমন থাকবে আবহাওয়া?

সন্তান প্রসব করাতে গিয়ে নারীর জরায়ু কাটার অভিযোগ

রাজবাড়ীতে বিদ্যুৎস্পর্শে একজনের মৃত্যু

বঙ্গবন্ধু মে দিবসকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করেন

পাবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

বাজারে গিগাবাইটের এআই পরিচালিত ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ

চিকিৎসা শেষে পথেই প্রাণ গেল ৪ জনের

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় কলেজছাত্র নিহত

১০

উপজেলা নির্বাচনে আ.লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১১

এআইইউবিতে সিএস ফেস্ট

১২

৩ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে সাইবার মামলা

১৩

উচ্চ শিক্ষায় ফিলিস্তিনের নারী শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে আইইউবিএটি

১৪

দেশ এখন ভয়াবহ সংকটে রয়েছে : গণঅধিকার পরিষদ

১৫

মুক্তি পেতে যাচ্ছেন মামুনুল হক 

১৬

স্বাধীন তদন্ত কমিশনের মাধ্যমে জিয়াউর রহমানের মুখোশ উন্মোচনের দাবি পরশের

১৭

গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব

১৮

কক্সবাজারে ডাকাতদলের সঙ্গে র‍্যাবের গোলাগুলিতে নিহত ১

১৯

বনের জায়গায় পাকা ঘর, কোটি টাকার ঘুষ বাণিজ্য

২০
*/ ?>
X