চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

ইমোতে বন্ধুত্বের ফাঁদ, বিবস্ত্র ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল

চট্টগ্রামের রূপনগর আবাসিক এলাকায় প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি : কালবেলা
চট্টগ্রামের রূপনগর আবাসিক এলাকায় প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি : কালবেলা

হঠাৎ ইমোতে পরিচয়। এরপর বন্ধুত্ব। বন্ধুত্ব থেকে প্রেম। প্রেমের ফাঁদে ফেলে নেওয়া হয় ফাঁকা বাসায়। এরপর বিবস্ত্র ভিডিও ধারণ করে লুট করা হয় ভুক্তভোগীর সর্বস্ব। চট্টগ্রাম নগরে এমন এক প্রতারক চক্রের অভিনব কৌশলকে উড়িয়ে দিয়ে সাত প্রতারককে জালে আটকাল পুলিশ। এতে উদ্ধার করা হয়েছে অপহৃত যুবককেও।

শুক্রবার (২৬ এপ্রিল) রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানার রূপনগর আবাসিক এলাকায় প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করে বায়েজিদ থানা পুলিশ। এ সময় কর্ণফুলী এলাকার আরমান নামে অপহৃত এক যুবককে উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- পুরাতন চান্দগাঁও এলাকার মৃত মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. আসিফ (২৩), একই এলাকার মুন্সি মিয়ার ছেলে মো. মোরশেদ (২৯), রাউজান উপজেলার উরগির চর গ্রামের মৃত গোলাম শরীফের ছেলে মো. সাজে শরীফ (৪০), তার স্ত্রী জেসমিন আক্তার (৪০), চন্দনাইশ উপজেলার হাজিরপাড়া গ্রামের বাইট্টা সওদাগরের বাড়ির আব্দুল করিমের ছেলে মো. আবুল হাসেম (৩৫), ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার পূর্ব ভূজপুর গ্রামের মৃত হাজি কবির আহাম্মদের ছেলে মো. নাসির উদ্দিন (৩৯) এবং বাঁশখালী উপজেলার পুকুরিয়া গ্রামের চা বাগান এলাকার সাহাবুদ্দিনের স্ত্রী ফাতেমা খাতুন (২৬)।

পুলিশ জানায়, সম্প্রতি শ্রীকান্ত শীল নামে এক যুবকের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ইমোতে পরিচয় হয় প্রতারক চক্রের সদস্য আসিফের। ৩-৪ দিনের মধ্যেই পরিচয় গড়ায় বন্ধুত্বে। গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে কৌশলে শ্রীকান্তকে বায়েজিদ বোস্তামী থানার রূপনগর আবাসিক এলাকার একটি বাসায় নিয়ে যায় আসিফ।

আদনান ভিলা নামের ওই ভবনের তৃতীয় তলার ভাড়া বাসায় আগে থেকেই অবস্থান করছিল প্রতারক চক্রের আরও ৬ সদস্য। শ্রীকান্ত ও আসিফ বাসাটিতে ঢোকার সঙ্গেই চারজন পুরুষ ও দুজন মহিলা ভুক্তভোগী শ্রীকান্তকে মারধর করে তার সঙ্গে থাকা মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৪৫০ টাকা ছিনিয়ে নেয়। এরপর ভুক্তভোগী যুবক শ্রীকান্তকে বিবস্ত্র করে মোবাইলে ভিডিও ধারণ করে প্রতারক চক্রের সদস্যরা। তারা শ্রীকান্তের কাছে ১ লাখ টাকা দাবি করে। পাশাপাশি টাকা না দিলে বিবস্ত্র ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। পরে শ্রীকান্ত কোনো টাকা দিতে না পারলে তাকে বাসা থেকে বের করে দেওয়া হয়।

বায়েজিদ বোস্তামী থানার ওসি সনজয় কুমার সিনহা কালবেলাকে বলেন, ভুক্তভোগী যুবক শ্রীকান্ত প্রতারক চক্রটির বিরুদ্ধে থানায় জানালে অভিযানে নামে বায়েজিদ থানা পুলিশের বিশেষ টিম। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে রূপনগর আবাসিকের আদনান ভিলার তৃতীয় তলার বাসায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, বাসাটি থেকে হাত পা বাঁধা অবস্থায় আরমান নামে অপহৃত এক যুবককে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ৫

তালতলী উপজেলা চেয়ারম্যান পদে লড়বেন স্বামী-স্ত্রী

সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সাবাব

চলাচলের রাস্তায় ঘর নির্মাণ করলেন আ.লীগ নেতা

মা দিবস উপলক্ষে বিএনপি কার্যালয়ে খালেদা জিয়ার ছবি সম্বলিত ব্যানার

সুনামগঞ্জে আগুনে পুড়ল ৫ দোকান

জামিন পেলেন সেই ৫ প্রিসাইডিং কর্মকর্তা

২০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড বোয়ালমারী-আলফাডাঙ্গা

দুই তরুণীকে নিয়ে পালানো সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

সিগারেটের বাক্সের লোভে ভাতিজার গলা কাটল চাচা

১০

১১ ঘণ্টা পর বিধ্বস্ত বিমান উদ্ধার

১১

ধানকাটা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫

১২

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণী, পালালেন তারিকুল

১৩

যৌতুকের জন্য তিনমাসের অন্তঃসত্ত্বাকে হত্যা

১৪

নির্বাচন পরবর্তী সহিংসতা / চেয়ারম্যানের হামলায় ছাত্রলীগ নেতা আহত

১৫

রংপুরে ইয়াবাসহ ইউপি সদস্য গ্রেপ্তার

১৬

পঞ্চগড়ে বিএনপি নেতার সংবাদ সম্মেলন

১৭

মৌলভীবাজারে জামানত হারালেন আ.লীগ নেতা

১৮

ইসরায়েলি হামলা অব্যাহত রাখায় শান্তি পরিষদের নিন্দা

১৯

ভিন্ন উপায়ে গাজায় ত্রাণ দেবে আমেরিকা

২০
X