নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পিএম
অনলাইন সংস্করণ

আমলে নিলে আগামীকাল মাঠে নামতে পারবেন না : শামীম ওসমান

দোয়া ও আলোচনা সভায় শামীম ওসমান। ছবি : কালবেলা
দোয়া ও আলোচনা সভায় শামীম ওসমান। ছবি : কালবেলা

উপজেলা নির্বাচন প্রসঙ্গে সংসদ সদস্য একে এম শামীম ওসমান বলেছেন, আমার খুব বেশি ঘৃণা লাগে যখন কেউ বলে টাকা দিয়ে নির্বাচন করা যায়। এই জনগণ কি এত সস্তা? যে কয়েকটা টাকার জন্য নিজেদের ঈমান বিক্রি করে দিবে। তবে এখানে এসে শুনলাম কেউ কেউ কিছু কথা বলেছে। কথাগুলো যদি আমরা আমলে নেই, তাহলে আগামীকাল থেকে কেউ কিন্তু মাঠে নামতে পারবেন না। আমরা জানি কী করতে হবে। আমরা চাই, একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক। যার কপালে লেখা আছে সে নির্বাচিত হোক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে বন্দর উপজেলার চৌধুরীবাড়ি এলাকায় নাসিম ওসমান উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকীর দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি আপনাদের কাছে পরিষ্কারভাবে অনুরোধ করেছি, ঈমান কেউ বিক্রি করবেন না। কারা কারা নির্বাচন করছে আমি জানিও না। আজকে এখানে এসে কিছু কথা শুনলাম। আমার বড় ভাই সেলিম ওসমানের সামনে কেউ কেউ কিছু কথা বলেছেন। এই কথাগুলো শোনার পরে যদি আজ আমার ভাইয়ের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান না হতো, তাহলে হয়তো আমি আজ একটা সিদ্ধান্ত দিয়ে যেতাম। কিন্তু সেই কাজটা করব না। তাই যারা কথা বলবেন, বুঝে শুনে কথা বলবেন। কারণ মুখের বুলি ও বন্দুকের গুলি একবার বের হয়ে গেলে আর ফেরানো সম্ভব নয়। আর এটাই শেষ না সামনে আরও সময় আছে। মিলেমিশে ছিলেন, মিলেমিশে থাকেন।

তিনি বলেন, নির্বাচনে কেউ মহড়া দেখাবেন না। যদি আমরা ক্ষমতাসীন দল হয়ে ক্ষমতা দেখাতাম তাহলে কিন্তু কেউ নির্বাচন করতেন না। আমরা কাউকে হ্যাঁ/না বলি না। রাজনীতি যদি ক্ষমতার জন্য হয় তাহলে আমি চাই না আমার সন্তান কিংবা সেলিম ভাইয়ের সন্তান কেউ রাজনীতি করুন। রাজনীতি যদি কাউকে ভালোবাসার জন্য করা হয়, সেটা হচ্ছে ইবাদত।

তিনি আরও বলেন, আপনারা এখানে দলমত নির্বিশেষে অনেক মানুষ এসেছেন। আপনাদের কারও না কারও হাত মহান আল্লাহর দরবারে কবুল হবেই। আপনার আমার বাচ্চাদের সুন্দর ভবিষ্যতের জন্য শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তার বাবা-মা, ভাইসহ পুরো পরিবারকে হত্যা করা হয়েছে। আপনাদের ভালো ছাড়া তার আর কিছু চাওয়া-পাওয়ার নেই।

শামীম ওসমান বলেন, বাবা-মা অভিভাবক হলেও আমার বড় ভাই নাসিম ওসমানকে ভয় পেতাম এবং শ্রদ্ধা করতাম বেশি। এখন পাই সেলিম ওসমান ভাইকে। আমার বড় ভাইয়ের সাথে আমার বন্ধুত্বের সম্পর্ক ছিল। আমার ভাই এভাবে চলে যাবে আমরা কখনো ভাবি নাই। আমার ভাইয়ের আত্মার মাগফিরাত কামনা করি। আমার ভাইয়ের জন্য সবার কাছে দোয়া ভিক্ষা চাইছি। তিনি বেহেশত নসিব হন।

শামীম ওসমান বলেন, কিছুদিন আগে প্রয়াত কাজিম ভাই ও রশিদ ভাই আমার বাসায় এসেছিলেন। আমি রশিদ ভাইয়ের সামনেই কাজিম ভাইকে বলেছিলাম, ভাই নির্বাচনটা এবার আপনি করেন। রশিদ ভাই পাশেই বসা। কাজিম ভাই বললেন, না ভাই; রশিদ ভাই মুরুব্বি নির্বাচনটা উনি করুক। এটার নামই রাজনীতি। আমি ঐদিন কাজিম ভাইয়ের কাছ থেকে শিখেছি।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একে এম সেলিম ওসমান, নারায়াণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, নারায়াণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল (ভিপি বাদল), নারায়াণগঞ্জ মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, বন্দর উপজেলা আ. লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশীদ, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৫৪ মণ ওজনের গরু প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান হামিদা

নরসিংদীতে বিদ্যুৎস্পর্শে ঝলসে গেছে দুই শিক্ষার্থী

হবিগঞ্জে খড়ের গাদা থেকে পড়ে কৃষকের মৃত্যু

কুমিল্লায় শিশু হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

মৌলভীবাজারে গরম মসলার বাজারে অভিযান

শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি রমজান, সম্পাদক জাবেদ

নরসিংদীতে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিএনপি নেতা খায়রুল কবির খোকন

আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মোস্তাকিম 

চসিকে যুক্ত হলো ময়লার ৪০ কন্টেইনার

ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে রিকশাচালকের আত্মহত্যা

১০

ক্রিকেট খেলায় পাওয়ারপ্লে কি? কখন এবং কেন পাওয়ারপ্লে দেখানো হয়?

১১

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

১২

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে কী প্রভাব পড়বে?

১৩

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

১৪

শাবিপ্রবিতে গবেষণা নিবন্ধবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

১৫

মেম্বারদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করলেন ইউপি চেয়ারম্যান

১৬

কম দামের পণ্যে দামি ব্র্যান্ডের লোগো, জরিমানা

১৭

নকলায় চেয়ারম্যান পদে বিজয়ী অ্যাডভোকেট মাহবুবুল

১৮

সোনার দামও ছাড়িয়ে গেল যে পাখির পালক

১৯

ইসির নতুন সচিব শফিউল আজিম

২০
X