মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
বগুড়া ব্যুরো
প্রকাশ : ১০ মে ২০২৪, ১০:৪৯ পিএম
অনলাইন সংস্করণ

বগুড়ায় এমপির স্ত্রী উপজেলা নির্বাচনে প্রার্থী

জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি শিল্পী বেগম। ছবি : সংগৃহীত
জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি শিল্পী বেগম। ছবি : সংগৃহীত

চতুর্থ দফায় বগুড়ার শেরপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর স্ত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি শিল্পী বেগম।

শিল্পী বেগম বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের বর্তমান সংসদ সদস্য মজিবর রহমান মজনুর স্ত্রী। তিনি শেরপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সাবেক কাউন্সিলর।

বৃহস্পতিবার (৯ মে) চতুর্থ ধাপের নির্বাচনে অংশ নিতে তিনি এই মনোনয়নপত্র জমা দেন। ওই পদে তিনি ছাড়াও আরও চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শুক্রবার (১০ মে) শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শেরপুর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পী বেগম, কৃষক লীগের নেত্রী মর্জিনা বিবি, স্থানীয় উপজেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী ফিরোজা খাতুন, ফাতেমা খাতুন ও শিখা খাতুন।

মনোনয়নপত্র জমা দেওয়া প্রসঙ্গে শিল্পী বেগম জানান, তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেবেন, বিষয়টি আওয়ামী লীগের সবাই জানেন।

সংসদ সদস্যের স্বজনদের এই নির্বাচনে অংশগ্রহণে বিরত থাকার দলীয় নির্দেশনার বিষয়ে তিনি বলেন, ‘মহিলা ভাইস চেয়ারম্যানের পদটি ছোট। এ ক্ষেত্রে খুব একটা সমস্যা হবে না।’

শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, আমাদের দলীয় সিদ্ধান্তের বাইরে কাজটা হয়েছে। আমাদের দলীয় সিদ্ধান্ত হয়েছে- মন্ত্রী-এমপিদের আত্মীয়-স্বজনরা নির্বাচনে থাকতে পারবেন না। উনি যে কী মনে করে মনোনয়ন নিয়েছেন। তবে আমরা আশাবাদী এটার একটা ব্যবস্থা হবে। আমাদের এমপি মজিবর রহমান মজনু নিয়মনীতির বিষয়ে খুব সচেতন। এ বিষয়ে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক বলেন, তিনি শুনেছেন শিল্পী বেগম মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। দলীয়ভাবে নির্দেশ রয়েছে, কোনো এমপি-মন্ত্রীর আত্মীয়রা এই নির্বাচনে অংশ নিতে পারবেন না। শিল্পী বেগমের প্রার্থিতার বিষয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আসন্ন শেরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ জামাল সিরাজী, যুবলীগের নেতা এমএ হান্নান, বগুড়া জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি জাকারিয়া তারেক বিদ্যুৎ এবং মো. রুবেল আহমেদ।

আর ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুনসী সাইফুল বারী ডাবলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নূরে আলম সানি, গাড়ীদহ পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম কিরণ, শেরপুর পৌর ছাত্রলীগের সভাপতি রনি সরকার, সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন ও বিধান কুমার ঘোষ মনোনয়নপত্র দাখিল করেন।

তপশিল অনুযায়ী, চতুর্থ ধাপের নির্বাচনে ১২ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১৩-১৫ মে আপিল, ১৯ মে প্রার্থিতা প্রত্যাহার ও ২০ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ হবে ৫ জুন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ফোর্বসের তালিকায় স্থান পাওয়া ৯ তরুণকে ছাত্রলীগের শুভেচ্ছা

মোবাইল কিনে না দেওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

উন্মুক্ত লাইব্রেরিতে বসে লাখ টাকার অবৈধ বিদ্যুৎ ব্যবসা

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু, ক্যাম্প কমান্ডারসহ প্রত্যাহার ৪

চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হবে ৫.৮২ শতাংশ : বিবিএস

ট্রাকের ধাক্কায় প্রাণ গেল শিশুর

জাল স্বাক্ষরে ওষুধ বিতরণের অভিযোগ

ফিলিস্তিনিদের সঙ্গে আরবদের মুনাফেকি ও সুপার হিরোদের অবদান

নোয়াখালীতে ৩০ কেজি হরিণের মাংস জব্দ

নিপুণের পেছনে বড় কোনো শক্তি আছে : ডিপজল

১০

ফিলিস্তিনের পক্ষে সংহতি জানিয়ে চবিতে সাইক্লিস্টের র‍্যালি

১১

রাষ্ট্রপতির সঙ্গে আইআইইউসি প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

১২

আ.লীগ নেতার বিরুদ্ধে আপত্তিকর ভিডিও ছড়ানোর অভিযোগ

১৩

রাইসির মরদেহ কোথায়, জানাজার বিষয়ে কী সিদ্ধান্ত?

১৪

রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি ৫০ বছরের পুরোনো

১৫

মসজিদে ঢুকে ইমামকে যুবদল নেতার বেধড়ক মারধর

১৬

রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের পরও বেঁচে ছিলেন এক আরোহী

১৭

ছেলের আত্মহত্যায় মায়ের বিষপান

১৮

অপু বিশ্বাসের অভিযোগে ৩ জনকে সতর্ক করল পুলিশ

১৯

চট্টগ্রামে সোর্সের তথ্যে বেপরোয়া পুলিশ!

২০
X