কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩, ১০:৩২ পিএম
অনলাইন সংস্করণ

৪৩০টি মনোনয়ন ফরম বিক্রি তৃণমূল বিএনপির

নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে তৃণমূল বিএনপি। ছবি: সংগৃহীত
নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে তৃণমূল বিএনপি। ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ৪৩০টি ফরম বিক্রি করেছে তৃণমূল বিএনপি। শুক্রবার (২৪ নভেম্বর) পর্যন্ত দলটির মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম চলে।

গত ১৮ নভেম্বর থেকে রাজধানীর তোপখানা রোডে তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে ৩৭ জন এবং শেষ দিনে ২৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২৫ ও ২৬ নভেম্বর মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ এবং মনোনয়ন চূড়ান্ত করবেন। দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিভাগভিত্তিক মনোনয়নপ্রত্যাশীদের এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

শনিবার (২৫ নভেম্বর) রংপুর, রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগ এবং পরদিন রোববার (২৬ নভেম্বর) ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রতিদিন দুপুর ১২টা থেকে এই কার্যক্রম চলবে। তৃণমূল বিএনপির ভাইস চেয়ারপারসন ও মিডিয়া উইং চিফ সালাম মাহমুদ কালবেলাকে এ তথ্য জানিয়েছেন।

তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা বিএনপি সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত নাজমুল হুদা। তিনি ১৯৯১ ও ২০০১ সালে দুদফায় খালেদা জিয়ার সরকারে মন্ত্রী ছিলেন। প্রথমবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং দ্বিতীয়বার যোগাযোগ মন্ত্রী ছিলেন। পরে মতবিরোধে জড়িয়ে বিএনপি থেকে বহিষ্কৃত হন, গঠন করেন নিজের দল।

তৃণমূল বিএনপি নাজমুল হুদা প্রতিষ্ঠিত চতুর্থ দল। নিজের প্রথম দল বিএনএফ থেকে বহিষ্কৃত হয়ে নাজমুল হুদা একে একে গঠন করেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ), বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) ও তৃণমূল বিএনপি।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি নিবন্ধন পায় তৃণমূল বিএনপি। এর তিন দিন পরে ১৯ ফেব্রুয়ারি মারা যান নাজমুল হুদা। এরপর থেকে তার মেয়ে অন্তরা সেলিমা হুদা দল চালাচ্ছিলেন। পরে গত ১৯ সেপ্টেম্বর তৃণমূল বিএনপির প্রথম সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরীকে চেয়ারপারসন এবং বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা তৈমূর আলম খন্দকারকে মহাসচিব করে তৃণমূলের নতুন কমিটি গঠন করা হয়। অন্তরা হুদা দলটির নির্বাহী চেয়ারপারসন হন। কার্যত আগামী নির্বাচনকে ঘিরে শমসের ও তৈমূরের যোগদানের মধ্য দিয়ে নতুন করে আলোচনায় আসে তৃণমূল বিএনপি।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে তিনশ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদের ‘প্রধান বিরোধী দল’ হওয়ার স্বপ্নের কথাও জানিয়েছে দলটি। তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেছেন, তৃণমূল বিএনপি বাংলাদেশের ‘তৃণমূল কংগ্রেস’ হতে চায়।

দলীয় প্রতীক ‘সোনালি আঁশ’-এ নির্বাচন করবেন তৃণমূল বিএনপির প্রার্থীরা। নির্ধারিত সময়ে মনোনয়নপ্রত্যাশীদের মাঝে ৪৩০টি ফরম বিক্রি করেছে দলটি। সব মিলিয়ে আসন্ন নির্বাচনকে ঘিরে তৃণমূল বিএনপির পালে এখন হাওয়া লেগেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজধানীতে বিটিআরসির অভিযান, সরঞ্জামাদি জব্দ

৫৪ মণ ওজনের গরু প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান হামিদা

নরসিংদীতে বিদ্যুৎস্পর্শে ঝলসে গেছে দুই শিক্ষার্থী

হবিগঞ্জে খড়ের গাদা থেকে পড়ে কৃষকের মৃত্যু

কুমিল্লায় শিশু হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

মৌলভীবাজারে গরম মসলার বাজারে অভিযান

শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি রমজান, সম্পাদক জাবেদ

নরসিংদীতে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিএনপি নেতা খায়রুল কবির খোকন

আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মোস্তাকিম 

চসিকে যুক্ত হলো ময়লার ৪০ কন্টেইনার

১০

ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে রিকশাচালকের আত্মহত্যা

১১

ক্রিকেট খেলায় পাওয়ারপ্লে কি? কখন এবং কেন পাওয়ারপ্লে দেখানো হয়?

১২

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

১৩

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে কী প্রভাব পড়বে?

১৪

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

১৫

শাবিপ্রবিতে গবেষণা নিবন্ধবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

১৬

মেম্বারদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করলেন ইউপি চেয়ারম্যান

১৭

কম দামের পণ্যে দামি ব্র্যান্ডের লোগো, জরিমানা

১৮

নকলায় চেয়ারম্যান পদে বিজয়ী অ্যাডভোকেট মাহবুবুল

১৯

সোনার দামও ছাড়িয়ে গেল যে পাখির পালক

২০
X