স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ১২:৫৪ পিএম
অনলাইন সংস্করণ

এমবাপ্পের হ্যাটট্রিকেও খুশি নন পিএসজি কোচ

কিলিয়ান এমবাপ্পে । ছবি : সংগৃহীত
কিলিয়ান এমবাপ্পে । ছবি : সংগৃহীত

এবারের ফুটবল মৌসুমটা পিএসজির জন্য একটু অন্যরকমই যাচ্ছে। চ্যাম্পিয়ন্স লিগে আগের ম্যাচেই এসি মিলানের কাছে হেরে প্রতিযোগিতাটির গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কায় আছে ফরাসি জায়ান্টরা। তবে লিগ ওয়ানে ঠিকই জয়রথ অব্যাহত রেখেছে পিএসজি। আগের ম্যাচে নিজেকে হারিয়ে খুঁজতে থাকা কিলিয়ান এমবাপ্পে এদিন ফিরে পেয়েছেন নিজেকে। তার হ্যাটট্রিকে দল জয় পেলেও কোচ লুইস এনরিকে সন্তুষ্ট হতে পারেননি ফরাসি এই তারকা স্ট্রাইকারের পারফরম্যান্সে।

গতকাল রাতের ম্যাচে বলের দখলে এদিন পিএসজি এগিয়ে থাকলেও গোলে শট নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিল রেইমস। মোট ১৯টি শট নিয়েছে তারা, বিপরীতে ১৪টি শট নিয়েছে পিএসজি। কম শট নিতে পারলেও সুযোগ কাজে লাগিয়েছেন এমবাপ্পে।

এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই ওসমান দেম্বেলের পাস থেকে দলকে এগিয়ে দেন এমবাপ্পে। প্রথমার্ধে এই এক গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

দ্বিতীয়ার্ধে অবশ্য সুন্দর ফুটবল উপহার দিয়েছে পিএসজি। ফলও পায় তারা ম্যাচের ৫৯ মিনিটে। স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলারের সহায়তায় ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ২৩ বছর বয়সী এমবাপ্পে।

৮২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক এমবাপ্পে। বারকোলার পাস থেকে গোলটি করেন তিনি। এটি এমবাপ্পের ক্যারিয়ারের ষোলোতম হ্যাটট্রিক। চলতি মৌসুমে লিগে ১১ ম্যাচে ১৩ গোল করেছেন এমবাপ্পে। তিনিই এই মুহূর্তে লিগের সর্বোচ্চ গোলদাতা।

এমবাপ্পের হ্যাটট্রিক পাওয়া এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে পিএসজি। ১২ ম্যাচে ৮ জয়, ৩ ড্র ও ১ হারে পিএসজির পয়েন্ট এখন ২৭। অন্যদিকে গতকাল মঁপেলিয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে শীর্ষস্থান হারিয়েছে নিস। পিএসজির সমান ১২ ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ২৬।

দারুণ এই হ্যাটট্রিকে দলকে জিতিয়েও কোচ লুইস এনরিকেকে খুশি করতে পারেননি এমবাপ্পে। স্প্যানিশ এই কোচ বলেছেন গোল করলেও এমবাপ্পে তার প্রত্যাশা পূরণ করতে পারেননি, ‘আমি কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে খুশি নই। গোল নিয়ে আমার কিছু বলার নেই। কিন্তু সে দলকে অন্যভাবেও সাহায্য করতে পারত। আমি প্রথমে এ নিয়ে তার সঙ্গে কথা বলব। তবে সেটা আমাদের ব্যক্তিগত আলাপই হবে।’

কেন এমবাপ্পের কাছে এমন প্রত্যাশা, তা ব্যাখ্যা করে এনরিকে বলেছেন, ‘কিলিয়ান বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। কিন্তু আমরা আরও চাই। আমরা চাই সে দলের জন্য আরও বেশি করুক। আমার ধারণা, তার উন্নতি সম্ভব। এখনো উন্নতির অনেক ক্ষেত্র আছে, যা তাকে আরও উঁচু স্তরে পৌঁছে দিতে পারে। এটাই আমাদের লক্ষ্য। আমরা দলের খেলায় তার আরও বেশি অংশগ্রহণ চাই।’

লিগে চলতি মৌসুমে এখন পর্যন্ত ১১ ম্যাচে সর্বোচ্চ ১৩ গোল করেছেন এমবাপ্পে। ২ নম্বরে থাকা আকোর অ্যাডামসের গোল ১১ ম্যাচে ৭টি। তবে এমবাপ্পে নিজেও মনে করেন দলের জন্য তার আরও অনেক কিছু করার আছে। ম্যাচ শেষে এই ফরাসি তারকা বলেছেন, ‘গোল করার জন্য আমার ভালো খেলার প্রয়োজন নেই। আমি যা চাই, তা হলো ভালো খেলতে ও গোল করতে। এভাবেই আমি দলকে যতটা সম্ভব সাহায্য করতে চাই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৩৫ প্রত্যাশীদের আমরণ গণঅনশন

আজ থেকে নতুন দামে কিনতে হবে সোনা 

দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

রিয়াল বিক্রির নামে প্রতারণা, মূলহোতা ইউপি সদস্য গ্রেপ্তার

পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

ট্রাকচাপায় প্রাণ গেল নারীর

ইয়াবাসহ মাদক কারবারি আটক

এবার নাগালের বাইরে শুঁটকি বাজার

জাজিরা প্রেস ক্লাবের সভাপতি পলাশ, সম্পাদক শাওন

ভারতের সঙ্গে শত্রুতা করে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের

১০

আরেক জিম্মির ভিডিও প্রকাশ করে ফিলিস্তিনিদের সতর্কবার্তা

১১

হলফনামা বিশ্লেষণ / এমপি পুত্রের চেয়ে ভাইয়ের সম্পদ ৭ গুণ বেশি 

১২

টেকনাফ-উখিয়ায় পানি ও আবাসস্থল সংকটে বন্যপ্রাণীকূল

১৩

এসএসসির ফল রোববার

১৪

পুলিশ-সাংবাদিক পেটানোর মামলায় ইউপি চেয়ারম্যান মিঠু গ্রেপ্তার

১৫

পানির নিচে তলিয়ে গেছে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক

১৬

হবিগঞ্জে ট্রিপল হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

১৭

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশের মার্কেটিং ফেস্ট অনুষ্ঠিত

১৮

বিএনপি আগের চেয়ে শক্তিশালী : শামা ওবায়েদ

১৯

হজ নিয়ে প্রতারণার অভিযোগে সৌদিতে দুই প্রবাসী গ্রেপ্তার

২০
X