স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৫ এএম
অনলাইন সংস্করণ

গারনাচোর জোড়া গোলে ম্যানইউর জয়

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে ইংল্যান্ডের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সময়টা একেবারে ভালো যাচ্ছে না। ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দলটি এরই মধ্যে লিগ শিরোপার দৌড় থেকে গেছে ছিটকে, একই সঙ্গে চ্যাম্পিয়নস লিগ ও লিগ কাপ থেকেও বিদায় নিতে হয়েছে রেড ডেভিলসদের। তবে এরকম বাজে মৌসুমেও এক আর্জেন্টাইন তরুণ ইউনাইটেডকে আশার আলো দেখাচ্ছে। ম্যানচেস্টার ইউনাইটেডের আর্জেন্টাইন তারকা আলেহান্দ্রো গারনাচো আবারও এরিক টেন হাগের দলের ত্রাতা হিসেবে আবির্ভূত হলেন আর তার জোড়া গোলে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেল ম্যানইউ।

রোববার (৪ ফেব্রুয়ারি) ইংলিশ প্রিমিয়ার লিগের ২৩তম রাউন্ডের খেলায় ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে গারনাচোর জোড়া গোল ও বার্থডে বয় রাসমস হোয়লুন্দের গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের শুরুতে অবশ্য ইউনাইটেডের চেয়ে ওয়েস্টহ্যাম বেশি অ্যাটাক করে। দুর্দান্ত একটি সেভও করেন এই মৌসুমে অত্যন্ত বাজে পারফর্ম করা ওনানা। বিপক্ষ দলের আক্রমনের পরেও ইউনাইটেডই অবশ্য প্রথম গোল করে। ম্যাচের ২৩তম মিনিটে ক্যাসেমিরোর বাড়ানো বল ওয়েস্ট হ্যামের ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বল নিয়ন্ত্রণে নিয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে জালে পাঠান রাসমাস হোয়লুন্দ। ১৯৯৫ সালে লিডস ইউনাইটেডে খেলা নোয়েল হোয়েলানের পর প্রিমিয়ার লিগে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে জন্মদিনের দিন কোন ফুটবলার গোল পেলেন।

প্রথম হাফে অবশ্য এর পর আর চেষ্টা করেও গোল আদায় করতে পারেনি কোন দলই। দ্বিতীয় হাফের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে ম্যানইউ। এবারের গোলস্কোরার ম্যানইউর আর্জেন্টাইন তারকা গারনাচো। ম্যাচের ৪৯তম মিনিটে ব্রুনো ফার্নান্দেসের পাস থেকে দলের দ্বিতীয় গোলটি করেন তরুণ এই তারকা। এরপর ম্যাচের ৮৪তম মিনিটে আরও একটি গোল করে ম্যাচে ওয়েস্টহ্যামের ফিরে আসার সম্ভাবনা শেষ করে দেন গারনাচো। স্কট ম্যাকটমিনের বাড়ানো বলে দুর্দান্ত এক ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করেন তিনি।

তবে এত বড় জয়েও ইউনাইটেডের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে দলের ডিফেন্সের মূল ভরসা লিসান্দ্রো মার্টিনেজের ইনজুরি। ইউনাইটেডের ভালো খেলার জন্য এই আর্জেন্টাইনের তাড়াতাড়ি ইনজুরি থেকে ফেরত আসার আশায় থাকবে ইউনাইটেড ভক্তরা।

এই জয়ে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এলো ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে নেমে গেছে ওয়েস্ট হ্যাম। দিনের আরেক ম্যাচে চেলসিকে ৪-২ গোলে হারিয়েছে উলভস। উলভসের হয়ে হ্যাটট্রিক করেছেন মাথেউস কুনহা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কুয়াকাটায় অক্ষম পুণ্যলাভের আশায় সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গাস্নান

অনলাইনে আবেদন করে সার্টিফিকেট তুলতে পারবে শাবিপ্রবির শিক্ষার্থীরা

সীমান্ত থেকে তিন কোটি টাকার সাপের বিষ উদ্ধার

তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ

ঢাবির আবাসিক হলে ঢুকতে নতুন নিয়ম চালু হচ্ছে : উপাচার্য

‘সরকারি কর্মসূচিগুলো বাস্তবায়ন হলে দেশে কেউ গরিব থাকবে না’

কুবিতে ঝোলানো হলো উপাচার্যের কুশপুত্তলিকা

ঘরে ঢুকে বিমানবাহিনীর কর্মকর্তাকে গুলি করল পুলিশ

নতুন করে আরও ২২ জনের শরীরে করোনা শনাক্ত

শনিবার আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ 

১০

সবুজের সমারোহে মিশে আছে বিষাক্ত এক উদ্ভিদ

১১

সরকারি হাসপাতালে ফার্মেসি-ক্যান্টিনের বিষয়ে সিদ্ধান্ত জানাল অধিদপ্তর

১২

কালবেলায় সংবাদ প্রকাশ / তদন্তে সত্যতা মিলল দিনমজুরের কার্ড হাতিয়ে চাল আত্মসাতের

১৩

সাকিব-মোস্তাফিজকে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

১৪

গুচ্ছে ‘সি’ ইউনিটের উপস্থিতি হার ৯০ শতাংশ 

১৫

সর্বজনীন পেনশন প্রত্যাহারের দাবিতে শাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

১৬

দর্শক খরায় শো চলেনি ‘পটু’ ও ‘শ্যামা কাব্য’র 

১৭

আন্দোলনের নামে আবারও বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারা করছে বিএনপি : কাদের

১৮

বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা গাছের সঙ্গে, আহত ২৫

১৯

যমুনার বুকে ধান চাষ

২০
X