স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৪০ এএম
অনলাইন সংস্করণ

আলিসনের হাস্যকর ভুলে লিভারপুলের হার

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

ইংলিশ ফুটবলের যারা খোজ খবর রাখেন তাদের বেশিরভাগের চোখে এই মৌসুমে প্রিমিয়ার লিগে লিভারপুলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার অন্যতম প্রধান কারণ তাদের ব্রাজিলিয়ান গোলকিপার আলিসন বেকার। লিভারপুলকে অনেক নিশ্চিত গোল থেকে বাঁচানো গোলকিপারকে লিভারপুলের সেরা খেলোয়াড়ও বলা হচ্ছিল। তবে আজ এই গোলকিপারই লিভারপুলের হারের কারণ। আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে আলিসনের হাস্যকর ভুলে পরাজয় বরণ করে নিতে হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববারের (৪ ফেব্রুয়ারি) ঘরের মাঠে সাকা, মার্তিনেল্লি ও ট্রসার্ডের গোলে এমিরেটস স্টেডিয়ামের হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলকে ৩-১ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। এই জয়ে টেবিল টপার লিভারপুল ক্লপের শেষ মৌসুমে ট্রফি জয়ের পথে বড় ধাক্কা খেল।

তবে আজকের ম্যাচে অলরেডরা যেন ছিল নিজেদের ছায়া হয়ে। ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। বুকায়ো সাকা আর্সেনালকে ম্যাচের ১৪ মিনিটে এগিয়ে দেন। তবে পিছিয়ে পড়ার পরেও নিজেদের আক্রমণ সেভাবে দেখাতে পারেনি লিভারপুল। এমনকি প্রথমার্ধে গোলের জন্য কোনো শটই নিতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। এরপরেও ম্যাচে সমতায় ফিরে তারা। হাফ টাইমের ঠিক আগে নিজেদের জালেই বল জড়িয়ে লিভারপুলকে গোল উপহার দেন আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল।

দ্বিতীয়ার্ধে আক্রমণে আরও মনোযোগী হয় আর্সেনাল। এর ফলও পায় দলটি। ৬৭ মিনিটে আলিসন ও ফন ডাইক মারাত্মক ভুল করে বসেন। নিজেদের হাফ থেকে বল ক্লিয়ার করতে যান এই দুই ফুটবলার। তবে কারো পায়েই বল লাগেনি। আর সেই বল পেয়ে খালি জালে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

গোল খাওয়ার পরেও আর কিছু করতে পারেনি লিভারপুল। উল্টো তাদের দুর্দশা আরও বাড়িয়ে ৮৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে। তার পর ম্যাচের যোগ করা সময়ে ট্রসার্ড গোল করে ব্যবধান ৩-১ করেন।

২৩ ম্যাচে পাওয়া ১৫তম জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে এক দিনের জন্য হলেও প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে আর্সেনাল। এই হারের পরও অবশ্য ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে লিভারপুল।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

১০ মে : নামাজের সময়সূচি

যে সতর্কবার্তা দিল তিতাস গ্যাস

টুঙ্গিপাড়ার পথে প্রধানমন্ত্রী

আগামী ৩ দিন আবহাওয়া কেমন থাকবে?

ইতিহাসে এই দিনে আলোচিত যত ঘটনা

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

অর্ধযুগে পা রাখল নজরুল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব

বগুড়ায় স্বর্ণ চুরির ঘটনায় গ্রেপ্তার ৩

শিশু অপহরণকারীর ১৪ বছরের কারাদণ্ড

চুরি যাওয়া জিনিস প্রধান শিক্ষককে কিনে দিতে বললেন শিক্ষা অফিসার

১০

মানিকগঞ্জে চিরনিদ্রায় শায়িত হবেন পাইলট অসিম জাওয়াদ

১১

পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ৫

১২

তালতলী উপজেলা চেয়ারম্যান পদে লড়বেন স্বামী-স্ত্রী

১৩

সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সাবাব

১৪

চলাচলের রাস্তায় ঘর নির্মাণ করলেন আ.লীগ নেতা

১৫

মা দিবস উপলক্ষে বিএনপি কার্যালয়ে খালেদা জিয়ার ছবি সম্বলিত ব্যানার

১৬

সুনামগঞ্জে আগুনে পুড়ল ৫ দোকান

১৭

জামিন পেলেন সেই ৫ প্রিসাইডিং কর্মকর্তা

১৮

২০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড বোয়ালমারী-আলফাডাঙ্গা

১৯

দুই তরুণীকে নিয়ে পালানো সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

২০
X