স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পিএম
আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

হঠাৎ কোচকে কেন এমবাপ্পের গালি?

এমবাপ্পে ও লুইস এনরিকে। ছবি : সংগৃহীত
এমবাপ্পে ও লুইস এনরিকে। ছবি : সংগৃহীত

আর মাত্র ‍দুই মাস- এরপরেই ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে মাদ্রিদে পাড়ি জমাবেন বিশ্ব ফুটবলের অন্যতম বড় তারকা কিলিয়ান এমবাপ্পে। এমনটাই বিশ্বাস ইউরোপিয়ান দলবদলের সঙ্গে যুক্ত ফুটবল বোদ্ধাদের। তবে কাতারের অর্থের ঝনঝনানি অপেক্ষা করে প্যারিস ছাড়তে যাওয়া এই ফরোয়ার্ডের সঙ্গে ক্রমেই সম্পর্ক খারাপ হচ্ছে পিএসজির। বিশেষ করে দলটির কোচ লুইস এনরিকের সঙ্গে এমবাপ্পের সম্পর্ক এতটাই খারাপ পর্যায়ে যে এমবাপ্পে না কি গালি পর্যন্ত দিয়েছেন এ স্প্যানিশ কোচকে।

প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি) কোচ লুইস এনরিকে অবশ্য ফেব্রুয়ারির ১৫ তারিখ এমবাপ্পের পিএসজি ছাড়ার ঘোষণার পরই বলে আসছিলেন এমবাপ্পেকে ছাড়াই আমাদের মানিয়ে নিতে হবে। মানিয়ে নেওয়ার প্রক্রিয়া হিসেবেই সম্ভবত প্রায় প্রত্যেক ম্যাচে এমবাপ্পেকে মাঠ থেকে তুলে নেন এই ট্রেবলজয়ী কোচ। যা নিয়ে প্রকাশ্যেই অসন্তোস প্রকাশ করতে দেখা গেছে এমবাপ্পেকে। এতদিন এই অসন্তোস প্রকাশ অঙ্গভঙ্গিতে থাকলেও এবার তা নেমে এসেছে গালাগালের মধ্যে।

উল্লেখ্য ঘটনাটি গত রোববারের (৩১ মার্চ) পিএসজি ও মার্শেইর মধ্যকার ম্যাচের। স্তাদে ভেলোড্রামে লিগ ওয়ানের ম্যাচটিতে একজন কম নিয়েও মার্শেইয়ের বিপক্ষে ম্যাচটা ২-০ গোলে জিতে শিরোপার আরও কাছে চলে গেছে প্যারিসিয়ানরা। ৫৩ মিনিটে ভিতিনহা ও ৮৫ মিনিটে গনসালো রামোস পিএসজির হয়ে গোল দুটি করেন।

দলটির সেরা তারকা এমবাপ্পে এই ম্যাচে গোল না পাওয়ার সঙ্গে সঙ্গে পুরো ৯০ মিনিট খেলার সুযোগও পাননি। আর এতেই চটেছেন পিএসজির জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক এমবাপ্পে। মাঠ থেকে তুলে নেওয়ায় পিএসজির কোচ লুইস এনরিকেকে গালি দেওয়ার অভিযোগ উঠেছে এমবাপ্পের বিরুদ্ধে।

অন্যদিকে পিএসজিতে এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে একের পর এক প্রশ্নের উত্তর দিতে দিতে বিরক্ত এনরিকে। মার্শেইয়ের বিপক্ষে এদিন ৬৪ মিনিটের সময় এমবাপ্পেকে মাঠ থেকে তুলে নেন এনরিকে। শেষ কয়েকটা ম্যাচের প্রায়ত কোনোটিতেই পুরো ৯০ মিনিট খেলার সুযোগ পাননি এমবাপ্পে। মার্শেইয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ১-০ গোলে এগিয়ে যাওয়ার পরও তাকে তুলে নেওয়ায় অনেকটাই অবাক হয়েছেন এই ফরাসি তারকা। বিষয়টা ভালোভাবে নেননি তিনি। মাঠ ছাড়ার সময় স্পষ্ট বিরক্তি দেখা গেছে তার চেহারায়।

ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোল.কম ফুটমারকেতার বরাত দিয়ে বলেছে, এমবাপ্পে যখন মাঠ ছেড়ে ড্রেসিংরুমের দিকে যাচ্ছিলেন, তখন কোচ এনরিকের পাশ দিয়ে যাওয়ার সময় তাকে গালি দেন। তাদের দাবি অনুযায়ী, ফরাসি তারকা পিএসজির স্প্যানিশ কোচকে ‘সান অব অ্যা বি*’ বলে গালি দেন। এরপর ড্রেসিং রুমে ফিরে সামাজিক যোগাযোগমাধ্যমেও রহস্যজনক এক বার্তা পোস্ট করেন তিনি।

তবে লুইস এনরিকের অবশ্য দাবি তিনি এরকম কিছু শোনেননি। তিনি এমবাপ্পেকে নিয়ে করা প্রশ্নের জবাবে তার কর্তৃত্ব এবং সিদ্ধান্ত গ্রহণের বিশেষাধিকার দাবি করে ঘটনাটি বাতিল করে দেন। ‘আমি ম্যানেজার,’ তিনি ঘোষণা করেন, ‘আমি প্রতিদিন, প্রতি সপ্তাহে সিদ্ধান্ত নিই। আমি সবসময় আমার দলের জন্য সেরা সমাধান খুঁজে বের করার চেষ্টা করি।’

নাটকের দ্বারা বিচলিত না হয়ে, এনরিকে পিএসজির ট্রেইনিং গ্রাউন্ডে বক্তৃতার সময় তার অবস্থানকে আরও ভালোভাবে ব্যক্ত করেছিলেন, ব্যক্তিগত অভিযোগের উপরে থেকে একতা এবং দলের চেতনার গুরুত্বের ওপর জোর দিয়েছিলেন। পিএসজি রেনেসের বিরুদ্ধে তাদের আসন্ন কোপা ডে ফ্রান্স ম্যাচের জন্য এই অভ্যন্তরীণ অশান্তি কীভাবে পিচে দলের পারফরম্যান্সকে প্রভাবিত করবে তার দিকে সবার দৃষ্টি রয়েছে বলেও দাবি তার।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খাম্বায় ধাক্কা, অতঃপর...

ইসরায়েলি ঘাঁটিতে সরাসরি আঘাত ফিলিস্থিনি সশস্ত্র গোষ্ঠীর

সুরা ফাতিহা বাংলা উচ্চারণ, বিষয়বস্তু ও নাজিলের কারণ

ইসলামিক যুব ফ্রন্টের কাউন্সিল অনুষ্ঠিত

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরের দিকে এগিয়ে যাচ্ছে রাশিয়া

জামাতাকে গাছের সঙ্গে বেঁধে পিটিয়ে হত্যা

এমবাপ্পের বিদায়ে বিভক্ত পিএসজি সমর্থকরা

হল ত্যাগে বাধ্য করতে ছাত্রলীগের হামলা

মুক্তিযুদ্ধে মুহসীন হলের শহীদদের স্মরণে বিতর্ক প্রতিযোগিতা 

শিমগাছ পোড়াতে গিয়ে আগুনে পুড়ল ৫০ বিঘা পানের বরজ

১০

দাবদাহে পানি ছিটানোর উদ্যোগ অসম্পূর্ণ : ত্রাণ প্রতিমন্ত্রী

১১

রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজই বড় : পররাষ্ট্রমন্ত্রী

১২

ভাগ্য পরিবর্তন করতে গিয়ে লাশ হয়ে ফিরলেন ছাত্রলীগ নেতা

১৩

এসএসসি পাসে রাজশাহী কাস্টমসে চাকরি, পদসংখ্যা ১১৩

১৪

১৫ হাজার টাকায় বিক্রি হলো ১১ কেজির বাগাড়

১৫

প্রযুক্তির ব্যবহারকারী না হয়ে উদ্ভাবক হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

১৬

আইসক্রিমে পাওয়া গেল বিষাক্ত কেমিক্যাল, অতঃপর...

১৭

নিয়মনীতির তোয়াক্কা করছে না শাকিবের ‘তুফান’ 

১৮

রোগীর জন্য নেওয়া রক্তের ব্যাগ মিলল আবর্জনায়

১৯

ইয়াছিনকে খুঁজছেন মা-বাবা

২০
X