স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ০৩:২৭ এএম
অনলাইন সংস্করণ
এফএ কাপ

অবিশ্বাস্য কামব্যাকের পরও স্বপ্নভঙ্গ কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ

টাইব্রেকার জয়ের পর ম্যানইউর খেলোয়াড়েরা। ছবি : সংগৃহীত
টাইব্রেকার জয়ের পর ম্যানইউর খেলোয়াড়েরা। ছবি : সংগৃহীত

ম্যাচের ৭০ মিনিট চলার সময়ও কভেন্ট্রির সবচেয়ে বড় সমর্থকের মনেও এই ম্যাচ থেকে কিছু পাওয়ার আশা ছিল না। তবে কভেন্ট্রির খেলোয়াড়েরা মনে হয় শপথ নিয়ে নেমেছিল যে এই ম্যাচকে ফুটবল ইতিহাসে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানোর গল্পের অংশ বানাবে না হলে কোন দল কিভাবে ৩-০ গোলে পিছিয়ে থেকে ৩ গোল শোধ করে ম্যাচটিকে নিয়ে যায় অতিরিক্ত সময়ে। তাও আবার ইংলিশ ফুটবলের অন্যতম সেরা দল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। শেষ পর্যন্ত যদিও ভাগ্য সহায় হয়নি ইংলিশ চ্যাম্পিয়নশিপের দলটির। টাইব্রেকারে হেরে বিসর্জন দিতে হয়েছে এফএ কাপের ফাইনালের স্বপ্ন।

রোববার (২০ এপ্রিল) ইংল্যান্ডের জাতীয় স্টেডিয়াম ওয়েম্বলিতে এফএ কাপের দ্বিতীয় সেমিফাইনালে কভেন্ট্রিকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে গত আসরের রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের নির্ধারিত সময়ের খেলায় ৩-৩ গোলে ড্র হয়। এদিকে গতকাল চেলসিকে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি আগেই ফাইনাল নিশ্চিত করেছে। ফলে ২৫ মে আরেকটি ম্যানচেস্টার ডার্বি ফাইনাল দেখার অপেক্ষায় থাকবে বিশ্ব।

ওয়েম্বলিতে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হওয়া ম্যাচে অবশ্য প্রথমার্ধেই জয় নিশ্চিত করা উচিত ছিল ম্যানইউর। প্রথম হাফে স্কট ম্যাকটোমিনে ও হ্যারি ম্যাগুয়েরের গোলে লিড নিয়ে বিরতিতে যায় ইউনাইটেড। এরপর ৫৮তম মিনিটে ইউনাইটেডের তৃতীয় গোলটি করেন ব্রুনো ফার্নান্দেস।

৬০ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যাওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা তখন নির্ঘাত আনন্দ করছিল। তবে তাদের আনন্দ উল্লাস বন্ধ হওয়া শুরু হয় ম্যাচের ৭১ মিনিট থেকে।

৭১ মিনিটে এলিস সিমসের গোলে স্বপ্ন দেখা শুরু করে কভেন্ট্রি সিটি। এরপর ৭৯ মিনিটে ও'হারার পা থেকে আসা দ্বিতীয় গোলে স্বপ্নের পায়ে হাওয়া লাগে। আর নির্ধারিত সময়ের পর বাড়ানো সময়ের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে গোল করে কভেন্ট্রি সিটিকে অবিশ্বাস্য ভাবে ম্যাচে সমতায় ফেরান হাজি রাইট। তবে পেনাল্টিটি নিয়ে বিতর্ক আছে।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ত্রিশ মিনিটের খেলায় কোন দল গোল করতে পারেনি। তবে যোগ করা সময়ে সবাইকে চমকিয়ে গোল করে বসে কভেন্ট্রি। কিন্তু ভাগ্যের নির্মম উপহাসে অফসাইডে গোলটি বাতিল হয়।

এবার পালা টাইব্রেকারের। সেখানেও নাটকীয়তা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথম পেনাল্টি নিতে আসা ক্যাসিমিরোর শট কভেন্ট্রির গোলরক্ষক ফিরিয়ে দেন। তবে এরপর সবকটি পেনাল্টি থেকে গোল করে ইউনাইটেড। আর কভেন্ট্রির ও'হারার পেনাল্টি সেভ করেন ওনানা এবং বেন শেফ বাইরে দিয়ে পেনাল্টি মারেন। যার ফলে ৪-২ গোলে শুট আউট জিতে টানা দ্বিতীয়বারের মতো এফএ কাপের ফাইনাল নিশ্চিত হয় ম্যানইউর।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

ভয়াবহ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে আমেরিকা

হঠাৎ কেন বাড়ছে ট্রেন দুর্ঘটনা?

দুর্বৃত্তের ছুরিকাঘাতে সবজি বিক্রেতা খুন

১০

উপজেলা নির্বাচনে অংশ না নিলেও প্রার্থীদের সমর্থন জানাবে বিএসপি

১১

সকাল ৯টার মধ্যে ঝড়ের শঙ্কা

১২

সিএনজি ও অটোরিকশা সংঘর্ষে নিহত ১

১৩

বাবার ইচ্ছে পূরণে হেলিকপ্টার উড়িয়ে কনের বাড়িতে বর

১৪

খুলনা বিশ্ববিদ্যালয়ে উড়ল রং-বেরঙের ঘুড়ি

১৫

যুদ্ধবিরতিতে ফিলিস্তিনিদের এক সপ্তাহের আল্টিমেটাম ইসরায়েলের

১৬

বাবার কোলে চিরনিদ্রায় সেই পেট জোড়া লাগানো জমজ শিশু

১৭

‘চাঁদপুরের ইলিশ বাংলাদেশকে রিপ্রেজেন্ট করে তাই আমিও পছন্দ করি’

১৮

ভুয়া নিয়োগপত্রে কোটি টাকা হাতিয়ে নেন শিবলু, অতঃপর...

১৯

গাজায় ‘জয়ী’ হতে না পেরে অন্যত্র দৃষ্টি ইসরায়েলের

২০
*/ ?>
X