তারাবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ এএম
আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৯ পিএম
প্রিন্ট সংস্করণ

অপেক্ষায় ঐন্দ্রিলা

অপেক্ষায় ঐন্দ্রিলা

একসময়ের টেলিভিশন নাটকের প্রিয়মুখ তিনি। অথচ তাকেই কি না অভিনয়ে আর দেখা যায় না! বলছিলাম ঐন্দ্রিলা আহমেদের কথা। তার সাবলীল অভিনয় মুগ্ধ করে দর্শকদের। তবে উপস্থাপনায় দেখা যায় ঐন্দ্রিলাকে। কয়েক বছর ধরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে ‘পার্টনারশিপ অ্যানালাইন্স ম্যানেজার’ হিসেবে কর্মরত রয়েছেন এই সুন্দরী। ফলে চাইলেও অভিনয়টা নিয়মিত করতে পারেন না তিনি।

তবে চাকরিতে যোগদানের আগে দারুণ সব গল্পের নাটকে দেখা গিয়েছিল ঐন্দ্রিলাকে। বর্তমানে অভিনয়ে ঠিক সেভাবে দেখা না গেলেও উপস্থাপনাটা নিয়মিত করে যাচ্ছেন। গত ঈদুল ফিতরেও তিনি মাছরাঙা, এসএ টিভিতে বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন। কয়েক বছর আগে মা দিবসের অনুষ্ঠানেরও উপস্থাপনা করেছেন তিনি। অভিনয়ে তিনি যেমন দর্শকের মন জয় করে নিয়েছেন, ঠিক তেমনি উপস্থাপনাতেও দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন। বর্তমানে শুধু বাংলাভিশনে তার উপস্থাপনায় প্রচার হচ্ছে ‘আমাদের রান্নাঘর’ অনুষ্ঠানটি। গত তিন বছর ধরে তিনি এ অনুষ্ঠানের উপস্থাপনা করছেন।

তবে ঐন্দ্রিলা নিয়মিতই অভিনয়ের প্রস্তাব পান। অভিনয় এবং উপস্থাপনা প্রসঙ্গে ঐন্দ্রিলা বলেন, ‘ওটিটি প্ল্যাটফর্ম, টিভি নাটক কিংবা শর্ট ফিল্মে অভিনয়ের জন্য নিয়মিতই প্রস্তাব আসে। যখন স্ক্রিপ্ট চাই, স্ক্রিপ্টও পাঠান তারা। কিন্তু আমার মনের মতো হয় না বিধায় কাজ করা হয়ে উঠছে না। আবার এটাও সত্যি যে, সেসব কাজ ছেড়ে দিয়ে আমার মন খারাপও হয় না। এ ছাড়া বিজ্ঞাপনে কাজ করারও প্রস্তাব আসে। ব্যাটে বলে মিলে গেলেই বিজ্ঞাপনে কাজ করব।

তিনি আরও বলেন, সত্যি বলতে কী—এখন তো বেশ কয়েক বছর ধরে আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছি। সেখানেও নিয়ম মেনে চলতে হয়। অফিস মেইনটেইন করেই কিন্তু আমাকে অভিনয় বা উপস্থাপনা বা বিজ্ঞাপনে কাজ করার জন্য সময় বের করতে হয়। তবে যাই করি না কেন, নিজের কাছে আগে ভালো লাগতে হয়। পরে না হয় দর্শকের কথা ভাবব। নিজের ভালো লাগলেই সে কাজটা করা যেতে পারে। ভালো না লাগলে নয়।’ সবশেষ ঐন্দ্রিলাকে সজলের বিপরীতে ‘প্রদীপ’ নামের একটি নাটকে দেখা যায়। ছয় বছর আগে রুবেল হাসানের পরিচালনায় অপূর্বর বিপরীতে ‘বিলাভড’ নাটকে বিরতির পর অভিনয়ে ফিরে আলোচনায় এসেছিলেন ঐন্দ্রিলা। সেই সময় টানা বেশ কয়েকটি নাটকে অভিনয় করেন তিনি। এর মধ্যে ‘ফেইক লাভ’, ‘সাংসারিক ভালোবাসা’, ‘অপরাধী’, ‘আতঙ্ক’ বিশেষভাবে উল্লেখযোগ্য। ছোটবেলায় ঐন্দ্রিলা বাংলাদেশ টেলিভিশনে প্রথম উপস্থাপনা করেন ছোটদের অনুষ্ঠান ‘হাসি খুশি’র। এরপর থেকে বিভিন্ন বিশেষ অনুষ্ঠানে উপস্থাপনা করেন তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সুন্দরবনে ভয়াবহ আগুন

ফের বাংলাদেশে প্রবেশ করল বিজিপির ৪০ সদস্য

আইপিএলে প্লে-অফের রেসে এগিয়ে কারা?

স্ত্রীকে পিটিয়ে হত্যা করলেন সাবেক মন্ত্রী : দেশবাসীকে দেখানো হলো বিচার

প্রেমের ফাঁদে ফেলে ৩৫ লাখ টাকা চাঁদা আদায়

দেরিতে স্কুলে আসায় শিক্ষিকাকে পেটালেন নারী অধ্যক্ষ

বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি

১০৩ পদে কর কমিশনারের কার্যালয়ে চাকরির সুযোগ

সাগরের বাড়িতে প্রেমিকার অনশন

বনের গাছ কাটছেন কর্মকর্তারা, বাধা দিলেই মামলার হুমকি

১০

প্লাস্টিক পণ্য রপ্তানি বেড়েছে ১৮ শতাংশ

১১

পাক-ভারত লড়াই দেখতে দ্বিগুন খরচ করতে হবে দর্শকদের

১২

স্বাধীন ফিলিস্তিন দাবির আন্দোলনে সংহতি জানিয়ে ছাত্রলীগের কর্মসূচি

১৩

কমিউনিকেশন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের যাত্রা শুরু

১৪

সোয়াস ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ডক্টরেট পাচ্ছেন ড. আতিউর

১৫

নেট দুনিয়ায় ভাইরাল কিমের গাওয়া গান

১৬

ফর্সা ছেলের সঙ্গে বিয়ে দিতে মেয়ের গর্ভপাত করালেন মা

১৭

ফ্রি ফায়ার খেলতে গিয়ে প্রেম, বিয়ের ৬ মাসেই লাশ তরুণী

১৮

এআই প্রযুক্তির সাহায্যে নির্বাচিত হচ্ছে ইংল্যান্ড দল

১৯

চাকরি দেবে শপআপ, লাগবে না অভিজ্ঞতা

২০
*/ ?>
X