মহিউদ্দীন মাহি
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ এএম
আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পিএম
প্রিন্ট সংস্করণ

প্রথমবারের মতো অস্ট্রেলিয়া-কানাডা মাতাবে শিরোনামহীন

প্রথমবারের মতো অস্ট্রেলিয়া-কানাডা মাতাবে শিরোনামহীন

দেশের ব্যান্ড ইন্ডাস্ট্রির অন্যতম শ্রোতাপ্রিয় নাম শিরোনামহীন। জন্মলগ্ন থেকেই নিজেদের গানের মধ্যে ভিন্নতা বজায় রেখে এগিয়ে যাচ্ছে তারা। তাদের ভক্তের সংখ্যা দেশের সীমানা পেরিয়ে ছড়িয়ে গেছে বিশ্বব্যাপী। বাংলাদেশের পাশাপাশি এশিয়া-ইউরোপের বিভিন্ন দেশে কনসার্ট করেছে জিয়া-ইশতিয়াকরা।

এবার প্রথমবারের মতো ওশেনিয়া মহাদেশের দেশ অস্ট্রেলিয়া এবং উত্তর আমেরিকার দেশ কানাডা মাতাতে যাবে দলটি। কালবেলাকে এমনটিই নিশ্চিত করেছেন ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও জিয়াউর রহমান জিয়া।

বর্তমানে ব্যান্ডটি তাদের নতুন অ্যালবাম ‘বাতিঘর’ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এই অ্যালবামের টাইটেল ট্র্যাক এরই মধ্যে দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছে। এবার আসছে দ্বিতীয় গান ‘জানে না কেউ’। আজ ২৫ এপ্রিল গানটি তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

এরই মধ্যে শিরোনামহীন তার ভক্তদের জন্য সুখবর দিল। প্রথমবারের মতো ব্যান্ডটি কনসার্ট করতে অস্ট্রেলিয়া ও কানাডা যাচ্ছে। এর আগে ইউরোপ-এশিয়ার দেশ মাতালেও এবারই প্রথম এই দুই দেশ সফরে যাচ্ছে তারা।

জুলাই মাসের শুরুতে অস্ট্রেলিয়া যাবে জিয়া-ইশতিয়াকরা। সেখানে মাল্টিপল কনসার্ট করবে। এরই মধ্যে ভিসার কাজও সম্পন্ন হয়েছে। এরপর সেখান থেকে আগস্টে কানাডা যাবে তারা।

এ বিষয়ে ব্যান্ডপ্রধান জিয়াউর রহমান জিয়া কালবেলাকে বলেন, আমরা প্রথমবারের মতো ওশেনিয়া মহাদেশের দেশ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আমেরিকার দেশ কানাডা যাচ্ছি। সফরের সব চুক্তি সম্পন্ন হয়েছে। অস্ট্রেলিয়ার ভিসাও হয়ে গেছে। এখন কানাডার ভিসা প্রসেসিং চলছে। এই দুই দেশে কনসার্ট শেষে আমরা আবার দেশে কনসার্ট নিয়ে ব্যস্ত হয়ে যাব। তবে প্রবাসী বাংলাদেশিদের জন্য গান গাইতে পারা সবসময়ই আমাদের জন্য আনন্দের। আশা করছি দুই দেশের শ্রোতাদের সঙ্গেই সুন্দর কিছু মুহূর্ত কাটাতে পারব। এ ছাড়া আজ আমাদের ‘বাতিঘর’ অ্যালবামের দ্বিতীয় গান ‘জানে না কেউ’ প্রকাশ হবে। প্রথম গানের মতো দ্বিতীয় গানও দর্শকের কাছে সমান জনপ্রিয়তা পাবে।

বাতিঘর অ্যালবামটিতে থাকবে মোট ১০টি গান। এরই মধ্যে অধিকাংশ গানের ভিডিও ধারণ করা হয়েছে। সর্বশেষ ভারতের হিমাচল প্রদেশের বিভিন্ন জায়গায় শুট করা হয় গানের ভিডিও। সব প্রস্তুতিও সম্পন্ন। গান-ভিডিওগুলোর পোস্ট প্রোডাকশনের কাজও বেশ যত্ন নিয়ে করা হচ্ছে। গানের কালার কারেকশন করা হচ্ছে কলকাতায়। যেখানে বলিউড সিনেমা ‘বারফি’ থেকে শুরু করে বাংলাদেশের আলোচিত ছবি ‘হাওয়া’ এবং ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কালারের কাজ করা হয়েছে।

বর্তমানে শিরোনামহীন ব্যান্ডের লাইনআপে আছেন জিয়াউর রহমান জিয়া (বেজিস্ট ও গীতিকার), কাজী আহমাদ শাফিন (ড্রামার), শেখ ইশতিয়াক (ভোকালিস্ট), সাইমন চৌধুরী (কি-বোর্ডিস্ট) ও দীপু সিনহা (গিটারিস্ট)।

এর আগে ‘হাসিমুখ’, ‘জাহাজি’, ‘ইচ্ছে ঘুড়ি’, ‘ভালোবাসা মেঘ’, ‘এই অবেলায়’, ‘ক্যাফেটেরিয়া’র মতো অসংখ্য জনপ্রিয় গান শ্রোতা-দর্শকের উপহার দিয়েছে শিরোনামহীন। তাদের প্রতিটি গানই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এটি তাদের অষ্টম অ্যালবাম। এর আগে ব্যান্ডটি সাতটি অ্যালবাম প্রকাশ করেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ / কাজ না করেই ৪১ লাখ টাকার বিল পরিশোধ পিডির

প্রধানমন্ত্রীর যাওয়ার সময় হয়েছে : দুদু

সরকারি কর্মকর্তাদের তথ্য না দেওয়া গণতন্ত্র নষ্ট হওয়ার প্রভাব : তথ্য প্রতিমন্ত্রী

চমক রেখেই স্বাগতিক দুই দেশের দল ঘোষণা

গরমে বেড়েছে তরমুজের চাহিদা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন অনুষ্ঠিত

কুলাউড়া উপজেলা নির্বাচন  / আ.লীগের তিন প্রার্থী থাকলেও জনপ্রিয়তায় এগিয়ে কামরুল

মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের কমিটি ঘোষণা

নেদারল্যান্ডসে বাংলাদেশের কৃষির রূপান্তর, ভবিষ্যৎ ও সহযোগিতা নিয়ে আলোচনা

১০

অফিসার নেবে রহিমআফরোজ, আবেদন করুন সময় থাকতে

১১

পঞ্চম আন্তর্জাতিক ডেন্টাল সিম্পোজিয়াম অনুষ্ঠিত

১২

রসগোল্লায় ভাগ্য খুলেছে শরিফের

১৩

বিদেশে বসেই প্রেমিককে হত্যার ছক আঁকেন নাজমা

১৪

ভোট দিতে না পারলে নির্বাচনের দরকার নেই : মির্জা আব্বাস

১৫

প্রবাসে ফেরা হলো না আলমগীরের, সড়কে ঝরল ৩ প্রাণ 

১৬

চুক্তিভিত্তিক অ্যাডমিন অফিসার নিচ্ছে রেড ক্রিসেন্ট, বেতন ৪৩ হাজার

১৭

নাম পরিবর্তন করেও ধরা খেলেন মিজানুর

১৮

সুদানে ক্ষুধায় বহু মানুষ মারা যেতে পারে : জাতিসংঘ

১৯

প্রচণ্ড তাপপ্রবাহে ফুলবাড়ীতে পুড়ছে ক্ষেতের ফসল, দুশ্চিন্তায় কৃষক

২০
*/ ?>
X