কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পিএম
আপডেট : ১২ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পিএম
অনলাইন সংস্করণ

মারাঠা বর্গীদের মতো দেশে লুটপাট চলছে : বিএসপিপি 

ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে কথা বলেন কাদের গনি চৌধুরী। ছবি : কালবেলা
ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে কথা বলেন কাদের গনি চৌধুরী। ছবি : কালবেলা

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) সদস্য সচিব কাদের গনি চৌধুরী বলেছেন, দেশে মারাঠা বর্গী পড়েছে। আওয়ামী মারাঠা বর্গীরা আজ দেশ লুটেপুটে খাচ্ছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

গনি চৌধুরী বলেন, মারাঠা বর্গীরা যেভাবে এ অঞ্চলের সম্পদ লুট করত, মানুষের ওপর অত্যাচার-নির্যাতন চালাত, ঠিক একই কাজ আজ আওয়ামী লীগ করছে। তারা এ দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করছে। শুনে অবাক হবেন, আওয়ামী লীগ সরকারের সাবেক এক মন্ত্রী লন্ডনে আড়াইশ’ বাড়ির মালিক। দেশে বিলাসবহুল অসংখ্য বাড়ি-গাড়ি দেখবেন- এসবের মালিক আওয়ামী লুটেরা গোষ্ঠী।

তিনি বলেন, জনগণের সম্পদ লুট করে একদিকে আওয়ামী লুটেরা গোষ্ঠী হাজার হাজার কোটি টাকার মালিক বনে যাচ্ছেন আর অন্যদিকে সাধারণ মানুষ আজ অর্থাভাবে কিডনি বিক্রি করছে, সন্তান বিক্রি করে সংসারের খরচ চালাচ্ছে। এই লুটেরা গোষ্ঠীর হাত থেকে দেশ উদ্ধার করা না গেলে দেশের মানুষ নিঃস্ব হয়ে পড়বে।

ফটিকছড়ি উপজেলা বিএনপির সভাপতি কর্নেল (অব.) আজিম উল্লাহ চৌধুরী বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির আজম চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিএনপি নেতা সারোয়ার হোসেন, ইদ্রিস মিয়া ইলিয়াস, সারোয়ার উদ্দিন মেম্বার, নুরুদ্দীন আহমেদ, জাহাঙ্গীর আলম চৌধুরী, ইলিয়াস মেম্বার, সেলিম মাস্টার, রায়হানুল আনোয়ার রাহী, জাহেদ মেম্বার, মুহাম্মদ জসিম, এরশাদ উল্লাহ, এম মোর্শেদ হাজারী, ইঞ্জিনিয়ার বেলাল উদ্দিন মুন্না, ইব্রাহীম বিজয়, নাছির শিকদার, মঈনুল্লাহ উজ্জ্বল, ডা. হোসেন প্রমুখ।

কাদের গনি চৌধুরী বলেন, দেশে বর্তমানে যে দুঃশাসন কায়েম হয়েছে তাতে রাজনীতি করার গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করা হচ্ছে। আজ্ঞাবাহী প্রশাসন যন্ত্রকে অপব্যবহার করে ক্ষমতাসীন গোষ্ঠী দেশে কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে জনগণকে জিম্মি করে ফেলেছে। করোনা মহামারিসহ রাষ্ট্র পরিচালনায় সব ক্ষেত্রে ব্যর্থতা আড়াল করতেই সরকার অমানবিক ও নিষ্ঠুরতার আশ্রয় নিয়েছে। আওয়ামী কর্তৃত্ববাদী সরকার দেশকে এক ভয়াবহ অরাজকতার অন্ধকার গহ্বরে ঠেলে দিয়েছে। সমগ্র দেশটাই এখন বন্দিশালায় পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো গণতন্ত্রে বিশ্বাসী নয়। আমরা যে গণতন্ত্রের কথা বলছি, যে গণতান্ত্রিক রাষ্ট্রের কথা বলছি, সেই গণতান্ত্রিক রাষ্ট্র তো আওয়ামী লীগ বিশ্বাস করে না। তাদের গণতন্ত্র হলো 'আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব'। ১৯৭৫ সালে সকল দল বিলুপ্ত করে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল তারাই প্রতিষ্ঠা করেছিল।

বাকশালী নীতি থেকে আওয়ামী লীগ সরে আসেনি উল্লেখ করে তিনি বলেন, দেশে বর্তমানে একদলীয় শাসন চলছে। কেউ কথা বলতে পারে না। আজকে যখন পুলিশ কর্মকর্তারা রাজনীতিবিদদের মতো কথা বলেন, যখন জজরা শপথবদ্ধ রাজনীতির কথা বলেন, তখন আমরা সাধারণ মানুষেরা কোথায় যাব, কার কাছে যাব?

আজিম উল্লাহ চৌধুরী বাহার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা বিদেশি শক্তি ও অস্ত্রের জোরে ক্ষমতায় আছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এমন সহিংসতা: প্রধানমন্ত্রী

রাজবাড়ীতে ভাড়ায়চালিত বাইকারের বিরুদ্ধে যাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

সরবরাহ সচল হওয়ায় স্বস্তি ফিরছে ব্রাহ্মণপাড়ার সবজি বাজারে

আজ কোন এলাকায় কত ঘণ্টা কারফিউ শিথিল

রিয়ালের জার্সিতে কবে মাঠে নামছেন এমবাপ্পে?

স্বেচ্ছায় কারাগারে যাচ্ছেন ফিলিস্তিনি শরণার্থীরা

অলিম্পিকে পদকের লড়াই হবে যে ইভেন্টগুলোতে (২৭ জুলাই)

দক্ষিণ আমেরিকা নিয়ে নতুন ছক সৌদির

রাশিয়ার সাবেক উপ-প্রতিরক্ষা মন্ত্রী গ্রেপ্তার

ইসরায়েল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে?

১০

মানামার বাতাসে দূষণ সবচেয়ে বেশি, ঢাকার পরিস্থিতি কী

১১

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বর্জ্যে দুর্ভোগে ৩ লাখ মানুষ

১২

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

১৩

অলিম্পিকে নিষিদ্ধ ছিল যে দেশগুলো

১৪

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১৫

উদ্বোধনীতে অ্যাথলেটদের চেয়ে বেশি উৎফুল্ল বাংলাদেশের কর্তারা

১৬

কুষ্টিয়ায় নাশকতা মামলায় আ.লীগ নেতার ছেলে গ্রেপ্তার

১৭

৬ দিন পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু

১৮

ভেজানো ছোলা খাওয়ার উপকারিতা

১৯

হামলা মামলা ও লাঞ্ছনার শিকার লালমনিরহাটের ৬ সাংবাদিক

২০
X