কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পিএম
আপডেট : ১২ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পিএম
অনলাইন সংস্করণ

মারাঠা বর্গীদের মতো দেশে লুটপাট চলছে : বিএসপিপি 

ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে কথা বলেন কাদের গনি চৌধুরী। ছবি : কালবেলা
ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে কথা বলেন কাদের গনি চৌধুরী। ছবি : কালবেলা

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) সদস্য সচিব কাদের গনি চৌধুরী বলেছেন, দেশে মারাঠা বর্গী পড়েছে। আওয়ামী মারাঠা বর্গীরা আজ দেশ লুটেপুটে খাচ্ছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

গনি চৌধুরী বলেন, মারাঠা বর্গীরা যেভাবে এ অঞ্চলের সম্পদ লুট করত, মানুষের ওপর অত্যাচার-নির্যাতন চালাত, ঠিক একই কাজ আজ আওয়ামী লীগ করছে। তারা এ দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করছে। শুনে অবাক হবেন, আওয়ামী লীগ সরকারের সাবেক এক মন্ত্রী লন্ডনে আড়াইশ’ বাড়ির মালিক। দেশে বিলাসবহুল অসংখ্য বাড়ি-গাড়ি দেখবেন- এসবের মালিক আওয়ামী লুটেরা গোষ্ঠী।

তিনি বলেন, জনগণের সম্পদ লুট করে একদিকে আওয়ামী লুটেরা গোষ্ঠী হাজার হাজার কোটি টাকার মালিক বনে যাচ্ছেন আর অন্যদিকে সাধারণ মানুষ আজ অর্থাভাবে কিডনি বিক্রি করছে, সন্তান বিক্রি করে সংসারের খরচ চালাচ্ছে। এই লুটেরা গোষ্ঠীর হাত থেকে দেশ উদ্ধার করা না গেলে দেশের মানুষ নিঃস্ব হয়ে পড়বে।

ফটিকছড়ি উপজেলা বিএনপির সভাপতি কর্নেল (অব.) আজিম উল্লাহ চৌধুরী বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির আজম চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিএনপি নেতা সারোয়ার হোসেন, ইদ্রিস মিয়া ইলিয়াস, সারোয়ার উদ্দিন মেম্বার, নুরুদ্দীন আহমেদ, জাহাঙ্গীর আলম চৌধুরী, ইলিয়াস মেম্বার, সেলিম মাস্টার, রায়হানুল আনোয়ার রাহী, জাহেদ মেম্বার, মুহাম্মদ জসিম, এরশাদ উল্লাহ, এম মোর্শেদ হাজারী, ইঞ্জিনিয়ার বেলাল উদ্দিন মুন্না, ইব্রাহীম বিজয়, নাছির শিকদার, মঈনুল্লাহ উজ্জ্বল, ডা. হোসেন প্রমুখ।

কাদের গনি চৌধুরী বলেন, দেশে বর্তমানে যে দুঃশাসন কায়েম হয়েছে তাতে রাজনীতি করার গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করা হচ্ছে। আজ্ঞাবাহী প্রশাসন যন্ত্রকে অপব্যবহার করে ক্ষমতাসীন গোষ্ঠী দেশে কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে জনগণকে জিম্মি করে ফেলেছে। করোনা মহামারিসহ রাষ্ট্র পরিচালনায় সব ক্ষেত্রে ব্যর্থতা আড়াল করতেই সরকার অমানবিক ও নিষ্ঠুরতার আশ্রয় নিয়েছে। আওয়ামী কর্তৃত্ববাদী সরকার দেশকে এক ভয়াবহ অরাজকতার অন্ধকার গহ্বরে ঠেলে দিয়েছে। সমগ্র দেশটাই এখন বন্দিশালায় পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো গণতন্ত্রে বিশ্বাসী নয়। আমরা যে গণতন্ত্রের কথা বলছি, যে গণতান্ত্রিক রাষ্ট্রের কথা বলছি, সেই গণতান্ত্রিক রাষ্ট্র তো আওয়ামী লীগ বিশ্বাস করে না। তাদের গণতন্ত্র হলো 'আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব'। ১৯৭৫ সালে সকল দল বিলুপ্ত করে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল তারাই প্রতিষ্ঠা করেছিল।

বাকশালী নীতি থেকে আওয়ামী লীগ সরে আসেনি উল্লেখ করে তিনি বলেন, দেশে বর্তমানে একদলীয় শাসন চলছে। কেউ কথা বলতে পারে না। আজকে যখন পুলিশ কর্মকর্তারা রাজনীতিবিদদের মতো কথা বলেন, যখন জজরা শপথবদ্ধ রাজনীতির কথা বলেন, তখন আমরা সাধারণ মানুষেরা কোথায় যাব, কার কাছে যাব?

আজিম উল্লাহ চৌধুরী বাহার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা বিদেশি শক্তি ও অস্ত্রের জোরে ক্ষমতায় আছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ভোলায় ভেসে গেল কোটি টাকার মাছ

চুয়াডাঙ্গায় আ.লীগ নেতাকে কুপিয়ে জখম

রাজবাড়ী জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ককে অব্যাহতি

স্বাস্থ্য কমপ্লেক্সের ভরসা মোমবাতির আলো

ঘূর্ণিঝড় রিমাল / লন্ডভন্ড পিরোজপুর উপকূল, শত কোটির ক্ষয়ক্ষতি

চট্টগ্রামে আ.লীগ কর্মীকে ছুরিকাঘাত করে খুন

২০ টাকায় মোবাইলের ফুল চার্জ!

প্রভাবশালীদের দখলে রংপুরের কাফ্রিখাল বিল

মৌমাছি ‘গণহত্যার’ বিচার চাই

ঘূর্ণিঝড়ের রাতে ব্যাংকে ঢুকে পড়ল ডাকাতদল, অতঃপর...

১০

সরকারের কাছে অনেক রূপকথার কাহিনি আছে : রিজভী

১১

ঘূর্ণিঝড় রিমালে হতাহতের ঘটনায় ফখরুলের শোক

১২

হালদাপাড়ে ডিম সংগ্রহকারীদের নির্ঘুম রাত

১৩

খাবার সংকটে জাতীয় দল ছাড়লেন তিন আর্জেন্টাইন ফুটবলার

১৪

সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ নেতার হাতে সাংবাদিক লাঞ্ছিত

১৫

ঋণ দেওয়ার যোগ্যতা নির্ধারণ করবে প্রাইভেট ক্রেডিট ব্যুরো

১৬

বন্ধ হচ্ছে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন

১৭

এমপি আনারের দেহাংশ উদ্ধার নিয়ে যা বললেন ডিবিপ্রধান

১৮

বিদ্যুৎবিহীন ডেমরাবাসীর ৩০ ঘণ্টা!

১৯

যে প্রক্রিয়ায় চলছে তাসকিনের সেরে ওঠার মিশন

২০
X