ফরিদপুর প্রতিনিধি
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৩ এএম
আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পিএম
অনলাইন সংস্করণ

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় বাসচালককে বিরুদ্ধে মামলা

ফরিদপুরে দুর্ঘটনাকবলিত বাস ও পিকআপ ভ্যান। ছবি : কালবেলা
ফরিদপুরে দুর্ঘটনাকবলিত বাস ও পিকআপ ভ্যান। ছবি : কালবেলা

ফরিদপুর সড়ক দুর্ঘটনায় ফরিদপুর কোতোয়ালি থানায় বাসচালককে আসামি করে মামলা দায়ের করেছেন নিহতের এক স্বজন।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন করিমপুর হাইওয়ে থানার ওসি সালাউদ্দিন চৌধুরী।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮টার দিকে জেলার সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের দিঘনগর এলাকার ঢাকা-খুলনা মহাসড়কে ইউনিক পরিবহন নামে এক যাত্রীবাহী বাসের সঙ্গে একটি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এক পরিবারের চারজনসহ মোট ১৫ জন নিহত হয়। এর মধ্যে ১১ জন ঘটনাস্থলে এবং চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জনের মৃত্যু হয়।

এ ঘটনায় বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের কুমড়াইল গ্রামের সাদেক শেখের পুত্র ইমামুল শেখ বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন। তিনি নিহত ইকবাল শেখের ছোট ভাই।

বাদীর করা মামলার এজাহারে উল্লেখ, ‘মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটের দিকে নিহতরা ফরিদপুরে যাওয়ার জন্য একটি পিকঅ্যাপ ভ্যানে রওনা দেন। পথে কোতোয়ালি থানা এলাকার দিঘনগর এলাকায় ফরিদপুর-মাগুরা মহাসড়কে ইউনিক পরিবহন বাসের অজ্ঞাতনামা চালক দ্রত ও বেপরোয়া গতিতে বাস চালিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পিকঅ্যাপ ভ্যানটি চাপা দেয়। এতে ঘটনাস্থলে ১১ জন এবং চিকিৎসাধীন অবস্থায় আমার ভাই ইকবাল শেখসহ তিনজন মারা যায়। আমি বাসচালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।’

এদিকে এজাহারে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৪ জন থাকলেও আজ পর্যন্ত নিহতর সংখ্যা বেড়ে ১৫ জন। নিহত পপী পারভীন (২৪) নিহত ইকবাল শেখের স্ত্রী তিনি বুধবার দিনগত রাত দেড়টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি জেলার আলফাডাঙ্গা উপজেলার নান্নু আলীর একমাত্র মেয়ে। বুধবার দুপুরে জানাজা শেষে গ্রামের কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

করিমপুর হাইওয়ে থানার ওসি সালাউদ্দিন চৌধুরী কালবেলাকে জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা কাউসার আহমেদ। আমরা এখনো মালিকের ঠিকানা সংগ্রহ করতে পারিনি, তদন্ত প্রক্রিয়াধীন। তদন্ত শেষে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সূত্রে জানা গেছে, দুর্ঘটনাকবলিত ইউনিক পরিবহনের বাসটির ফিটনেস সনদ ও কর পরিশোধের সনদ (ট্যাক্স টোকেন) নেই। এভাবেই তিন বছরের বেশি সময় ধরে বাসটি চলছিল। এটির ফিটনেসের কাগজপত্র ২০২০ সালের পর আর হালনাগাদ করা হয়নি। বাসটি সর্বশেষ ২০১৯ সালের ডিসেম্বরে ট্যাক্স টোকেন হালনাগাদ করে, যার মেয়াদ শেষ হয় ২০২০ সালের নভেম্বরে। এমনকি এই মহাসড়কে বাসটির ছিল না রুট পারমিটও। এটি চলার অনুমোদন ছিল চট্টগ্রাম-বগুড়া পথে। যদিও সেটি চট্টগ্রাম-মাগুরা পথে চলাচল করছিল।

কোতোয়ালি থানার ওসি হাসানুজ্জামান হাসান কালবেলাকে বলেন, দুর্ঘটনার দিন রাতেই নিহতদের একজনের ভাই বাদী হয়ে এজাহার দিয়েছেন এবং মামলা করেছেন। বাসের অজ্ঞাতনামা চালককে আসামি করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, ‘এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে তিন লাখ টাকা করে সরকারের পক্ষ থেকে অনুদান দেওয়া হবে।’

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৮ টার দিকে ফরিদপুর-খুলনা মহাসগড়কের কানাইপুরের দিগনগরে বাস ও পিকআপের সংঘর্ষে ১৫ জন নিহত হন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

যে শর্তে পরীক্ষায় অংশ নিবেন বুয়েট শিক্ষার্থীরা

লোহিত সাগরে ইসরায়েলি জাহাজে হামলার ভিডিও প্রকাশ

মে দিবসের ছুটির দিনেও কর্মব্যস্ত শ্রমজীবীরা

খাল পুনর্খনন কাজে অনিয়মের অভিযোগ

সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে

মে দিবসে আপনার দিনটি কেমন যাবে?

বন অধিদপ্তর ফরেস্টার পদে লোক নেবে ৭৮ জন

প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে যেসব সমঝোতা স্মারক

ইসরায়েলবিরোধী বিক্ষোভে মধ্যরাতে উত্তাল জর্ডান

ঘরে পড়ে ছিল শিশুর মাথা বিচ্ছিন্ন লাশ

১০

সকাল ৯টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

১১

মহান মে দিবস / আজ অধিকার আদায়ের দিন

১২

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৩

বুধবার বন্ধ রাজধানীর যেসব মার্কেট

১৪

আজকের নামাজের সময়সূচি

১৫

মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সম্পাদক হেলালের স্ত্রী কারাগারে

১৬

প্রেমিকাকে হত্যায় প্রেমিকের যাবজ্জীবন কারাদণ্ড

১৭

বন্ধুকে নিয়ে ঘুরতে এসে ছিনতাইয়ের শিকার জবি শিক্ষার্থী

১৮

সমতায় শেষ বায়ার্ন-রিয়াল মহারণ

১৯

আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

২০
*/ ?>
X