হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৩ এএম
আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪০ এএম
অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির দুই নেতাকে শোকজ

জাহিদুর রহমান তুষার (বাঁয়ে) ও মোশারফ হোসেন মুসা (ডানে)। ছবি : সংগৃহীত
জাহিদুর রহমান তুষার (বাঁয়ে) ও মোশারফ হোসেন মুসা (ডানে)। ছবি : সংগৃহীত

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে প্রার্থী হওয়ায় বিএনপিপন্থি দুই প্রার্থীকে শোকজ করা হয়েছে।

তারা হলেন, চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও ৬নং বয়ড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার (কাপ পিরিচ প্রতীক) ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপির সদস্য ও কাঞ্চনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মোশারফ হোসেন মুসা (চশমা প্রতীক)।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অফিসিয়াল প্যাডে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত গৃহীত হয়। বিএনপি নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার এহেন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থি এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা হোয়াটসঅ্যাপ বা অন্যকোনো মাধ্যমে পত্র প্রাপ্তির কিংবা ফোনে অবহিত হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শানো একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

কারণ দর্শানোর নোটিশ পাওয়ার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও ৬নং বয়ড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার বলেন, নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয়ভাবে কারণ দর্শানোর নোটিশ হাতে পেয়েছি। যথাযথ সময়ে আমি নোটিশের জবাবও দেব। তবে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে আমি জনগণের চাপে পড়ে প্রার্থী হয়েছি। দলীয় সিদ্ধান্ত যাই হোক না কেন, জনগণের ভালোবাসা, দোয়া ও সমর্থন নিয়ে শেষ পর্যন্ত আমি নির্বাচনী মাঠে থাকব। আমি টানা ১৯ বছর বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের সেবা করেছি। যার ফলে পুরো উপজেলায় আমার একটা অবস্থান রয়েছে। সাধারণ খেটে খাওয়া মানুষ আমাকে ভালোবাসে। তাদের ভালোবাসা ও দোয়া নিয়েই আমি আগামীতে পথ চলতে চাই। আশা করি, এ নির্বাচনে আপামর জনগণ আমার পাশে থাকবে এবং নির্বাচনে ভালো কিছু হবে, ইনশাআল্লাহ।

তবে বিএনপিপন্থি ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী উপজেলা বিএনপির সদস্য ও কাঞ্চনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মোশারফ হোসেন মুসাকে একাধিকবার মুঠোফোনে কল দিলেও রিসিভ হয়নি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গারো পাহাড়ের সবুজ বনে জ্বলছে আগুন!

নির্দেশনা অমান্য করে প্রার্থী হওয়ায় বিএনপির ৫ নেতা বহিষ্কার

আবুল খায়ের গ্রুপে নিয়োগ, আবেদনের শেষ তারিখ ১০ মে

ঋণের নামে ব্যাংকের টাকা লুটপাট হচ্ছে : কর্নেল অলি

দেশে ব্যবসায় শিক্ষায় নতুন দিগন্ত আইবিএ মুবারক আলী কেইস সেন্টার

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

দুবাইয়ে মিলিয়নিয়ার হলেন বাংলাদেশিসহ ১৬ শ্রমিক!

ভৌতবিজ্ঞান নিয়ে পড়তে চান গুচ্ছে প্রথম হওয়া মারুফ

ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি করতেন আ.লীগ নেতা

ভোটের মাঠে ননদ-ভাবি মুখোমুখি

১০

প্রত্যয়ের বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’

১১

ঝিনাইদহের প্রথম এমবিবিএস চিকিৎসকের মৃত্যু

১২

মৌলভীবাজারে ছাত্রদলের মিছিল থেকে আটক ২

১৩

বে গ্রুপে চাকরির সুযোগ, লাগবে স্নাতক ডিগ্রি

১৪

থানায় ঢুকে প্রার্থীর ওপর হামলার অভিযোগ তদন্তের নির্দেশ ইসির

১৫

উত্তপ্ত শহরে নারীদের বাসযোগ্য করে তুলতে কাজ করছি : হিট অফিসার

১৬

৪ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা 

১৭

দেয়াল ছাড়াই হাসপাতালের ফ্লোর, ১২তলা থেকে পড়ল রোগী

১৮

ফিলিস্তিনের ৫০ শিক্ষার্থীকে স্কলারশিপ দেবে আইআইইউসি

১৯

রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক ও অমানবিক : জি এম কাদের

২০
*/ ?>
X