বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পিএম
অনলাইন সংস্করণ

ছাত্রলীগের কমিটিতে বিবাহিত ও মামলার আসামি

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটি ঘোষণা পর থেকে সর্বত্র সমালোচনার জন্ম নিয়েছে। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে জেলা কমিটির সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১ বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়। আগামী ৩০ কার্য দিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির গঠনের নির্দেশনাও দেওয়া হয়।

এদিকে কমিটি ঘোষণার আধা ঘণ্টার মধ্যেই নতুন কমিটির সহসভাপতি শেখ এমরানুল ইসলাম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে কমিটি থেকে অব্যাহতির ঘোষণা দেন। এদিকে নতুন কমিটির সহসভাপতি সাদ্দাম হোসেনও কমিটির বিষয়ে আক্ষেপ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।

সদ্য ঘোষিত ১৫ সদস্যের কমিটির মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৬ জনের বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ। তাদের ছাত্রত্ব এবং বয়স নিয়েও রয়েছে নানা রকম গুঞ্জন।

কমিটিতে সভাপতি পদে- হৃদয় আহমেদ, সহসভাপতি পদে- সাদ্দাম হোসেন, শেখ এমরানুল ইসলাম, সুহেল রানা, জাকারিয়া ভূইয়া, আব্দুল্লাহ ও শিপন ভূইয়া, সাধারণ সম্পাদক পদে- গোলাম রাব্বানী (রাব্বী), যুগ্মসাধারণ সম্পাদক পদে- হাবিব শাহিন, এইচ এম সুমন, আশরাফ চৌধুরী চাঁদ ও শাখাওয়াত হোসেন হৃদয়, সাংগঠনিক সম্পাদক পদে- আসাদ ভূইয়া, গোলাম আবু নিশাদ ও সজীব ভূইয়া।

সদ্য ঘোষিত বিজয়নগর উপজেলা ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া ১৫ জন সদস্যের মধ্যে ৬ জনের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে। এরই মধ্যে কমিটির সভাপতি হৃদয় আহমেদ সে একজন চাল ব্যবসায়ী। বর্তমানে উপজেলার চম্পকনগর বাজারে সে চাউলের ব্যবসা পরিচালনা করছেন।

সহসভাতি সুহেল রানা একজন অছাত্র ও ব্যবসায়ী। উপজেলার পাহাড়পুর ইউনিয়নের আউলিয়া বাজারে তার মোবাইলের ব্যবসা রয়েছে।

সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রাব্বী উপজেলার সিঙ্গারবিল ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ও সিঙ্গারবিল বাজারের তার মোবাইলের ব্যবসা রয়েছে। এ ছাড়াও বর্তমানে তার ছাত্র রাজনীতির বয়সও পেরিয়ে গেছে। জাতীয় পচিয়পত্র অনুযায়ী তার জন্ম ১৮ মে ১৯৯৪। সে অনুযায়ী তার বর্তমান বয়স ২৯ বছর ১১ মাস।

যুগ্মসাধারণ সম্পাদক হাবিব শাহিনের বিরুদ্ধেও অতীতে নারীসংক্রান্ত অশালীন ছবি ভাইরাল হয়ে ব্যাপক সমালোচনা জন্ম দিয়েছিল।

আরেক যুগ্মসাধারণ সম্পাদক এইচ এম সুমন সেও বিবাহিত। প্রায়ই ৮ মাস আগে উপজেলার পাঁচগাঁও গ্রামে তিনি বিয়ে করেন।

সাংগঠনিক সম্পাদক আসাদ ভূইয়া একটি হত্যা মামলার ২নম্বর আসামী। মামলার নথিপত্র ঘেটে জানা গেছে, ২০২০ সালের ২৩ মে উপজেলার হুমায়ূন কবীর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাদকবিরোধী সমাবেশ হয়। সমাবেশে গ্রামের ওপর দিয়ে মাদক পাচার করতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত হয়। মাদকবিরোধী ওই সভার আয়োজক ছিলেন আউলিয়া বাজারের ব্যবসায়ী আবু নাছির। সমাবেশের পর দিন ১২-১৪জন আবু নাছিরকে রড ও শাবল দিয়ে পেটান। পরে চিকিৎসাধীন অবস্থায় আবু নাছির মারা গেলে হত্যা মামলা হয়। ওই মামলার ২নং আসামী আসাদ ভূইয়া।

কমিটিতে স্থান পাওয়া ৬ জনকে অন্তর্ভুক্ত করে কমিটি দেওয়ায় এ কমিটি নিয়ে নানা রকম বির্তকের সৃষ্টি হয়েছে। উপজেলা ছাত্র রাজনীতির অস্তিত্ব লড়াইয়ে টানাপড়ন পড়বে বলে মনে করেন সাবেক ছাত্রলীগনেতারা।

এদিকে বির্তকিত লোকদের দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি প্রকাশ হওয়ার পর কমিটিতে থাকা সহসভাপতি শেখ এমরানুল ইসলাম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজের বর্তমান অবস্থান জানান দিয়ে সদ্য কমিটির সহসভাপতি পদ থেকে অব্যাহতি নেন। তিনি তার স্ট্যাটাসে বলেন, ছাত্রলীগের আর্দশ না রেখে ব্যবসায়িক ও বিবাহিত দিয়ে কমিটি দেওয়ার কারণে বিজয়নগর উপজেলা ছাত্রলীগ থেকে আমি শেখ এমরানুল ইসলাম অব্যাহতি নিলাম।

অপর দিকে কমিটির সহসভাপতি সাদ্দাম হোসেন তার ফেসবুক স্ট্যাটসে লিখেন, রাজনীতিতে বাটপার ও মীরজাফরদের কদর বেশি। বিবাহিত, ব্যবসায়িক, অছাত্র, (প্রকাশের অযোগ্য শব্দ) মিলে বিজয়নগর উপজেলা ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, কেউ যদি বিবাহিত হন আর তার সঠিক প্রমাণ কাবিননামা কেউ উপস্থাপন করতে পারেন তাহলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব। আর পৈতৃকভাবে যদি কেউ তার ব্যবসা পরিচালনা করেন তাহলে তো সমস্যা নেই। কারণ ছাত্রত্ব রেখে তো সে ব্যবসা পরিচালনা করছেন। আর মামলা আসামী যে তার বিরুদ্ধে যদি চার্জসীট হয় তাহলে আমরা তার ব্যাপারে সিদ্ধান্ত নিব। সোহেল রানা বর্তমানে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুবাই থেকে যুক্তরাষ্ট্রের পথে টাইগাররা

স্নাতক পাসে চাকরি দেবে ইস্টার্ন ব্যাংক, লাগবে না অভিজ্ঞতা

আ.লীগ নেতাকে বেধড়ক পিটুনি

সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, জরিমানা

আমার বিদেশ যাওয়া দেশের মানুষের কাছে খুবই সন্দেহজনক : অধরা

তিন ধাপে একাদশ শ্রেণিতে ভর্তি, আবেদন শুরু ২৬ মে

প্রবাসী স্বজনদের সম্পদ সাবেক ইউপি চেয়ারম্যান সেলিমের কব্জায়

গাজায় তীব্র লড়াই, ৫ ইসরায়েলি সেনা নিহত

পাকিস্তানে কমলো জ্বালানি তেলের দাম

চাঁদা না দিলে ক্রসফায়ারের হুমকির অভিযোগ ওসির বিরুদ্ধে

১০

বৃষ্টি নামবে কবে, জানাল আবহাওয়া অফিস

১১

আটকে গেল এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থছাড়

১২

এই কাহিনী আপনার জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে

১৩

সিডনিতে শ্রীকান্ত আচার্যের একক সংগীত সন্ধ্যা

১৪

অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

১৫

তাপপ্রবাহ বইছে ৫৮ জেলায়, ২ দিনের সতর্কবার্তা

১৬

ভালোবাসার টানে ঝিনাইদহে ফিলিপাইনের তরুণী

১৭

নায়িকা ববি পরেন ২ লাখ টাকার ট্রাউজার

১৮

হঠাৎ অবসরের ঘোষণা ভারতীয় অধিনায়কের

১৯

ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু

২০
X