দিনাজপুর প্রতিনিধি
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পিএম
অনলাইন সংস্করণ

পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ১০

দিনাজপুর পুলিশের ওপর হামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়। ছবি : কালবেলা
দিনাজপুর পুলিশের ওপর হামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়। ছবি : কালবেলা

দিনাজপুরের বোচাগঞ্জে পুলিশের ওপর হামলা ও ভাংচুরের মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে বোচাগঞ্জ থানা পুলিশ তাদের কোর্টে চালান দিলে বিচারক তাদের জেলখানায় প্রেরণ করেন।

এর আগে, বোচাগঞ্জ থানার এসআই মো. হাসিনুর রহমান সোমাবার রাতে ১২ জনের নাম উল্লেখ করে ৭২ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- কাহারোল উপজেলার অনিক রায় (২০), সদর উপজেলার মহেশ রায় (২১), বোচাগঞ্জ উপজেলার লিখন রায় (৩০), আপন রায় (২৫), বিলাস চন্দ্র রায় (৬০), রাজ কুমার (৫৬), জগদিস রায় (২৫), লক্ষণ চন্দ্র রায় (৩০), মঙ্গলু রায় (৪৫) ও সূর্যদেব ২০।

মামলায় অভিযুক্তরা হলেন- চয়ন চন্দ্র রায় (২৫), মিঠুন চন্দ্র রায় (২৭), অনিক রায় (২০), লিখন রায় (৩০), আপন রায় (২৫), বিলাশ চন্দ্র রায় (৬০), রাজ কুমার (৫৬), জগদীশ রায় (২৬), পংকজ রায় (৩০), মংলু রায় (৪৫), সূর্য রায় (২০) ও মহেশ রায় (২১)। এ ছাড়াও অজ্ঞাত আরও ৬০-৬৫ জন।

মামলার বিবরণে জানা যায়, বোচাগঞ্জ থানা পুলিশ ৯৯৯ থেকে কল করে জানানো হয় ২৯ এপ্রিল সকাল ৯টায় কাহারোল উপজেলার ১নং ডাবোর ইউনিয়নের তিনপুকুর নামক স্থানে বোচাগঞ্জ উপজেলার একজন স্কুল শিক্ষিকাকে কাহারোল উপজেলার ২ ব্যক্তি ধর্ষণের চেষ্টা করে। এ সময় তাদের না পেয়ে একজনের পিতা কাহারোল থানার চামদুয়ারি গ্রামের মো. জিয়ারুল ইসলামকে বোচাগঞ্জ উপজেলার ইশানিয়া এসসি উচ্চ বিদ্যালয়ের পাশে ইশানিয়া যুব সংগঠন ক্লাবে আটক করে রাখা হয়েছে। সেখানে বোচাগঞ্জ উপজেলার ২নং ইশানিয়া ইউনিয়নের চেয়ারম্যান উৎপল রায় বুলু, ওয়ার্ড সদস্য রাজেন্দ্রনাথ রায়, মোছা. সানোয়ারা বেগমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মীমাংসায় ব্যর্থ হয়ে মো. জিয়ারুল ইসলামকে মারধর করার প্রস্তুতি নেয়।

সে সময় পুলিশ উপস্থিত হয়ে চেয়ারম্যান, মেম্বার ও গ্রাম পুলিশের সহযোগিতায় মো. জিয়ারুল ইসলামকে পুলিশের হেফাজতে নিতে চাইলে আসামিরা দলবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা চালায় এবং চালকসহ পুলিশর পিকআপটি ভাংচুর করে পাশের পুকুরে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এতে পুলিশের পিকআপচালকসহ কয়েকজন পুলিশ আহত হয়। পরে অন্যান্য পুলিশের সহযোগিতায় আহতদের উদ্ধার করা হয়। অবস্থার অবনতি হলে চালক মো. মোস্তাসিন ইসলাম তুহিনকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় পুলিশ ১২ জনের নাম দিয়ে ৭২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ জন এজাহার নামীয় আসামিকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেছে। এ ঘটনায় ইশানিয়াসহ আশপাশের গ্রামে গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে।

বোচাগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক রাসেল জানান, ১০ জনকে গ্রেপ্তার করে কোর্টে পাঠানো হলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছেন। তিনি আরও বলেন, কোনো নিরপরাধ ব্যক্তিকে পুলিশ হয়রানি করবে না। তবে যারা ঘটনার সঙ্গে জড়িত, তদন্ত করে এবং ভিডিও ফুটেজ দেখে তাদের আইনের আওতায় আনা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মৌলভীবাজারে গরম মসলার বাজারে অভিযান

শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি রমজান, সম্পাদক জাবেদ

নরসিংদীতে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিএনপি নেতা খায়রুল কবির খোকন

আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মোস্তাকিম 

চসিকে যুক্ত হলো ময়লার ৪০ কনটেইনার

ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে রিকশাচালকের আত্মহত্যা

ক্রিকেট খেলায় পাওয়ারপ্লে কি? কখন এবং কেন পাওয়ারপ্লে দেখানো হয়?

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে কী প্রভাব পড়বে?

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

১০

শাবিপ্রবিতে গবেষণা নিবন্ধবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

১১

মেম্বারদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করলেন ইউপি চেয়ারম্যান

১২

কম দামের পণ্যে দামি ব্র্যান্ডের লোগো, জরিমানা

১৩

নকলায় চেয়ারম্যান পদে বিজয়ী অ্যাডভোকেট মাহবুবুল

১৪

সোনার দামও ছাড়িয়ে গেল যে পাখির পালক

১৫

ইসির নতুন সচিব শফিউল আজিম

১৬

ব্যবসায়ীকে কুপিয়ে আইসিইউতে পাঠালেন ছাত্রলীগ নেতা

১৭

ইসি সচিবকে বদলি

১৮

পাবনায় তেলবাহী লরিচাপায় নিহত ২

১৯

সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে কী ঘটেছিল?

২০
X