মিজানুর রহমান, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রকাশ : ০৭ মে ২০২৪, ১০:৩০ পিএম
অনলাইন সংস্করণ

চিকিৎসক ছেলের বিরুদ্ধে ইউএনওর কাছে মায়ের অভিযোগ

অভিযুক্ত সুজাউদৌল্লা। ছবি : কালবেলা
অভিযুক্ত সুজাউদৌল্লা। ছবি : কালবেলা

ছেলেকে ডাক্তার বানাতে গিয়ে সহায় সম্বল সব হারিয়েছেন বাবা-মা। সরকারি চিকিৎসক হিসেবে কর্মরত ছেলে সুজাউদৌল্লা এখন গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। নিজের রক্ত পানি করে চিকিৎসক বানানো সেই ছেলের কাছেই জায়গা হচ্ছে না বৃদ্ধ পিতা-মাতার।

ভরণপোষণ না দিয়ে উল্টো পিতা-মাতাকে বাড়ি থেকে বিতারিত করতে চালাচ্ছেন নির্যাতন। অবশেষে ভরণপোষণের দাবি জানিয়ে সোমবার (৬ মে) সকালে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন মনিরা বেগম নামে এক মা। অভিযুক্ত চিকিৎসক সুজাউদৌল্লা বর্তমানে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। তিনি প্রায় দেড় বছর ধরে এ দায়িত্ব পালন করছেন। সুজাউদৌল্লা পৌর সদরের আনন্দনগর মহল্লার খাইরুল ইসলামের ছেলে।

বৃদ্ধা মা মনিরা বেগম কালবেলাকে বলেন, উপজেলা পৌর সদরের আনন্দ নগর মহল্লার মো. খাইরুল ইসলামের স্ত্রী মনিরা বেগম। ছেলে সুজাউদ্দৌলাকে ডাক্তারি পড়াতে সবটুকু জমি বিক্রি করে দেন এ দম্পতি। ছেলেকে ডাক্তার বানাতে অনেক কষ্ট করেছেন তারা। কখনো কষ্টের তাপ বুঝতে দেননি ছেলেকে। ছেলেকে ডাক্তারি পড়াতে গিয়ে সহায় সম্বল সব হারিয়ে তারা এখন নিঃস্ব। একমাত্র ছেলে হওয়ায় মাথাগোঁজার ঠাঁইটুকুও লিখে দিয়েছেন ছেলের নামেই।

তিনি বলেন, ছেলে চিকিৎসক হলেও তাদের ভরণপোষণ দেন না। পেটের তাগিদে অসুস্থ শরীর নিয়ে ভ্যান চালান তার স্বামী খাইরুল ইসলাম। যা আয় হয় তাতেই কোনোমতে দিনাতিপাত করেন তারা। এখন বাড়ি থেকে তাদের বের করে দিতে চিকিৎসক ছেলে নিয়মিত শারীরিক মানসিক নির্যাতন শুরু করেছেন। স্বামীকে নিয়ে কোথায় যাবেন এর প্রতিকার চেয়ে তিনি ইউএনও অফিসে অভিযোগ দিয়েছেন।

খাইরুল ইসলাম কালবেলাকে বলেন, আমার সহধর্মিণী অসুস্থ। অসুস্থ মাকে প্রায়ই গালাগাল করেন ছেলে। তিনি সেটা দেখে না দেখার ভান করতেন, বুঝতে দিতেন না কাউকে। অথচ যে মা কখনো নিজে না খেয়ে যাকে খাওয়াতে আজ আমার সেই সন্তান বড় ডাক্তার হয়ে মাকে অকথ্য ভাষায় গালাগাল করছেন। গায়ে হাত তুলছেন। তাই ছেলের নামে লিখে দেওয়া ভিটেমাটিও ফেরত চান তিনি।

অভিযুক্ত চিকিৎসক সুজাউদ্দৌলা বলেন, পিতামাতা তাকে ডাক্তারি পড়ার খরচ দেননি। তাছাড়া বাবা-মা হওয়ার যোগ্যতাও হারিয়ে ফেলেছেন খাইরুল-মনিরা দম্পতি। তারপরও তিনি ভরণপোষণ দিতে চাইলে তারা কাছে আসেন না।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, পিতামাতার বিষয়টি নিয়ে একাধিকবার চিকিৎসক সুজাউদৌল্লাকে সতর্ক করেছেন তিনি। কিন্তু তিনি কোনো কথাই শুনছেন না।

চিকিৎসক সুজাউদৌল্লার বিরুদ্ধে মায়ের দায়ের করা অভিযোগের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তার কালবেলাকে মোবাইল ফোনে বলেন, এরইমধ্যে চিকিৎসক সুজাউদৌল্লাকে হাজির হতে বলা হয়েছে। খুব দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জুনের মধ্যে ত্রুটিপূর্ণ যানবাহন দৃষ্টিনন্দন না হলে জুলাইয়ে ব্যবস্থা

মানিকগঞ্জে বিদ্যুৎস্পর্শে ব্যবসায়ীর মৃত্যু

ভিভো বাংলাদেশে চাকরির সুযোগ, কর্মস্থল ঢাকা

সৌদির যে স্থানগুলো আপনার ভ্রমণের তালিকায় রাখতে পারেন

চলচ্চিত্র জগৎ মিথ্যা, সেখানে সবই নকল : কঙ্গনা

সর্বজনীন পেনশন স্কিম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষকরা

আ.লীগ নেতার সাড়ে ৮ বিঘা জমির ফসল কাটল দুর্বৃত্তরা

ক্রিকেটে এখনো যে আক্ষেপ রয়ে গেছে মোস্তাফিজের

গাজায় যুদ্ধ চান না নেতানিয়াহুর মন্ত্রীও

সামাজিক সুরক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : দীপু মনি

১০

তীব্র তাপপ্রবাহে লিচুর সর্বনাশ!

১১

আত্মহত্যা করা জবি শিক্ষার্থী অবন্তিকার ফল প্রকাশ

১২

ষাট হাজার টাকা বেতনে আন্তর্জাতিক সংস্থায় চাকরি

১৩

হৃদপিণ্ড নিয়ে কোরআনের তথ্যে বিজ্ঞানীরা হতবাক

১৪

আবদুল কাদির-সুফিয়া কামালের স্মরণে একক বক্তৃতা অনুষ্ঠান

১৫

রাবিতে সনদ তুলতে গিয়ে হয়রানি

১৬

বঙ্গবাজারে মার্কেট নির্মাণকাজের উদ্বোধন ২৫ মে

১৭

খুলনায় মিথ্যা অভিযোগে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

১৮

শামসুর রহমানের মৃত্যুতে বে গ্রুপের শোক

১৯

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

২০
X