শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশ : ০৯ মে ২০২৪, ০৬:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

বিজয় মিছিল কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

শরীয়তপুরের নড়িয়ায় দুপক্ষের সংঘর্ষ ও বাড়িঘরে হামলা। ছবি : কালবেলা
শরীয়তপুরের নড়িয়ায় দুপক্ষের সংঘর্ষ ও বাড়িঘরে হামলা। ছবি : কালবেলা

শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে বিজয় মিছিল কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। বুধবার (৮ মে) রাতে উপজেলার ডগ্রি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৯ জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী এ কে এম ইসমাইল হক পুনরায় নির্বাচিত হওয়ার পরে নশাসন ইউনিয়ন যুবদল সভাপতি নুরুজ্জামান হাওলাদার, বাবুল মোল্লা, সাবেক ইউনিয়ন ছাত্রদল নেতা মাহবুব ফকির, রতন মাস্টার, লিটন হাওলাদার, লিটন মাদবর ও হাবিব মাদবরসহ ইসমাইল হকের সমর্থকরা মাঝিরহাট বাজার থেকে বিজয় মিছিল নিয়ে ডগ্রি বাজারের দিকে যাচ্ছিলেন। মিছিলটি ঘোড়া প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী মামুন শিকদার ভিপি মোস্তফার সমর্থক ও নশাসন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদারের বাড়ির সামনে আসলে মিছিল থেকে দেলোয়ার তালুকদারের বাড়ি লক্ষ্য করে ইটপাটকেল মারা শুরু করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে যুবদল সভাপতি নুরুজ্জামান হাওলাদার, চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদারসহ উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে যুবদল সভাপতি নুরুজ্জামান হাওলাদারসহ দুজনকে শরীয়তপুর সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আহত চেয়ারম্যান দেলোয়ার তালুকদার, ইউপি সদস্য কাদির মুন্সীসহ তার সমর্থকরা ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সংঘর্ষের সময় পুলিশ ঘটনাস্থল থেকে চারজনকে আটক করেছে।

নশাসন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদারের স্ত্রী ডালিয়া বেগম বলেন, আমার স্বামী দেলোয়ার হোসেন তালুকদার ভিপি মোস্তফার সমর্থক। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসমাইল হক বিজয়ী হওয়ার পরে নুরুজ্জামান হাওলাদার, রতন মাস্টারসহ অন্যান্যরা বিজয় মিছিল বের করে। ওই মিছিল থেকে আমাদের বাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়। হামলায় চেয়ারম্যানসহ আমাদের পক্ষের কমপক্ষে ৭ থেকে ৮ জন আহত হয়েছেন। চেয়ারম্যানসহ অন্যরা বর্তমানে ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হোসেন মাদবর বলেন, হামলাকারীরা আমাদের বাড়ি ভাঙচুর করে ব্যাপক লুটপাট চালায়। আমরা এ হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

যুবদল সভাপতি নুরুজ্জামান হাওলাদার বলেন, আমি যুবদল সভাপতি সেটা আপনার লেখার দরকার নেই। আমি ইসমাইল হকের সমর্থক এটা লিখুন। আমরা মিছিল নিয়ে ডগ্রী বাজার থেকে ঘুরে পেছন দিকে আসার পথে আমাদের মিছিলে হামলা করা হয়েছে। আমার স্ত্রী রোমানা নশাসন ইউপির সংরক্ষিত আসনের সদস্য।

কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনী সকল কার্যক্রমে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করতে পারবে না উল্লেখ করে শরীয়তপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বিদ্যুৎ বলেন, নশাসন ইউনিয়ন যুবদলের সভাপতি নির্বাচনী কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছেন, যদি এমন প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শরীয়তপুর পুলিশের অতিরিক্ত সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব বলেন, মিছিল থেকে ইটপাটকেল ছোড়াকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানতে পেরেছি। এ ঘটনায় ঘটনাস্থল থেকে পুলিশ ৯ জনকে আটক করেছে। এ বিষয়ে দেলোয়ার চেয়ারম্যানের স্ত্রী ডালিয়া বেগম একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সার্বিক পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

খেলাধুলা-সংস্কৃতিতে দক্ষরাই বিশেষ মেধাসম্পন্ন : জবি উপাচার্য 

চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে ইসিতে সশরীরে তলব, প্রার্থিতা বাতিলের শঙ্কা

বজ্রপাতে রানওয়ের ক্ষতি, নামতে পারেনি বিমানের ফ্লাইট

ভদ্রতা দেখাব সর্বোচ্চ, আইনের প্রয়োগ হবে শতভাগ : এসপি সাতক্ষীরা 

ভাতিজার হাতে চাচা খুন, মামলা দায়ের

১০

কুঁচিয়া বিক্রি করে সংসার চালান খোকন

১১

আ.লীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল

১২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ৩০০

১৩

বিশ্বসেরা কোচ, তবুও তারা কেন বেকার?

১৪

ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

১৫

ইরানের ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের নাম ঘোষণা

১৬

অটোরিকশাচালকদের ওপর স্টিম রোলার চালাচ্ছে সরকার :  রিজভী 

১৭

২৫০০ অটোরিকশাচালকদের বিরুদ্ধে মামলা

১৮

নবীনদের চাকরি দিচ্ছে ওয়ালটন

১৯

দিনাজপুরে বোরো সংগ্রহের উদ্বোধন

২০
X