জবি প্রতিনিধি
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ০৩:২২ পিএম
আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ০৪:০১ পিএম
অনলাইন সংস্করণ

অষ্টম দফা অবরোধের সমর্থনে জবি ছাত্রদলের বিক্ষোভ

বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। ছবি : কালবেলা
বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। ছবি : কালবেলা

জাতীয় নির্বাচনের তপশিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দি নেতাদের মুক্তি দাবিতে বিএনপির ডাকা ৮ম দফা অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বুধবার (২৯ নভেম্বর) সকাল ৭টায় রাজধানীর দয়াগঞ্জে শাখা ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল করে।

এ সময় শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, যেই দলের ইতিহাস ও ঐতিহ্যই হচ্ছে বাকশালী রাষ্ট্র তৈরি করা, সেই দলের কাছ থেকে গণতান্ত্রিক রাষ্ট্র আশা করা, আর হিজড়ার কাছে বাচ্চা আশা করা এক-ই কথা। একদফা দাবি আদায় তথা স্বৈরাচারী শেখ হাসিনার পদত্যাগ ও অবৈধ তপশিল বাতিল না হওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিটি নেতাকর্মী রাজপথে অবস্থান করবে এবং এই দাবি আদায় না হওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একটি নেতাকর্মীও ঘরে ফিরে যাবে না, ইনশাআল্লাহ।

মিছিল পরবর্তী সময়ে শাখা ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, অবৈধ ফ্যাসিস্ট দুর্নীতিবাজ সরকার সাধারণ মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ। ফ্যাসিস্ট সরকারের অবৈধ তপশিল ছাত্রদলসহ দেশের সমগ্র মানুষ প্রত্যাখ্যান করেছে। অবৈধ তপশিল বাতিল করে জনগণের একদফা দাবি মেনে না নিলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল তপ্ত রোদে উত্তাল রাজপথে ফয়সালা করবে। আমরা ৭১ এর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারিনি কিন্তু দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার্থে এই প্রজন্মের মুক্তিযোদ্ধা হব ইনশাআল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংসদের সহসভাপতি বিএম মিলাদ উদ্দিন ভূইঁয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহসভাপতি- জুলকার নাইন, যুগ্ম সাধারণ সম্পাদক- সুমন সর্দার, জাফর আহমেদ, প্রচার সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) মোস্তাফিজুর রহমান রুমি, ইয়াকুব শেখ অনিক, দপ্তর সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, ইয়াসির আরাফাত, আসিফ আল ইমরান, মেহেদী হাসান অর্নব, আরিফুল ইসলাম আরিফ। সমাজসেবা সম্পাদক- রবিন মিয়া শাওন, তথ্য ও গবেষণা সম্পাদক- রবিউল ইসলাম শাওন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক- মিরাজ, আপ্যায়ন সম্পাদক- মুজাম্মেল মামুন ডেনি, সহপ্রচার সম্পাদক- মেহেদী হাসান, সহসাংগঠনিক সম্পাদক- নাইমুর রহমান দুর্জয়, সাঈদুল হাসান, মাহবুব আলম, মামুন জামান, ফয়সাল, মাসফিক, মনিরুজ্জামান, আয়াত। সদস্য- রায়হান, তাজুল, অফনান, আনোয়ারসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

যুক্তরাজ্যের বিরুদ্ধে আবারও ইয়েমেনিদের হুঁশিয়ারি

বাড়ির আঙিনায় ড্রেনের পানি, দুর্গন্ধ ও মশায় অতিষ্ঠ

পাহাড়ি হলুদের দাম দ্বিগুণেরও বেশি, তবু কেন এত কদর

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক ধ্রুপদী সংগীত সম্মেলন শুরু

১৩ জেলায় তীব্র ঝড় ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

ত্রিপুরা ভাষায় পাঠদান না থাকায় চট্টগ্রামে ঝরে পড়ছে শিক্ষার্থী

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে বেড়েছে দুর্ঘটনা, ১৭ দিনে ঝরল ৭ প্রাণ

ওডেশায় রুশ ড্রোন হামলায় নিহত বেড়ে ১০

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

৪ মার্চ : নামাজের সময়সূচি

১০

সোমবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১১

আজ ১৬ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

১২

নিয়মিত খেজুর খেলেই মিলবে উপকার

১৩

খাবার অযোগ্য চাল সরবরাহের অভিযোগ

১৪

ফোডেন জাদুতে ইউনাইটেডকে হারাল ম্যানসিটি

১৫

কোস্টগার্ডের অভিযানে ৯০ মণ জেলি পুশকৃত চিংড়ি জব্দ

১৬

শুস্ক মৌসুমে যমুনার ভাঙন, অর্ধ-শতাধিক বাড়িঘর বিলীন

১৭

রোহিঙ্গা শিবির থেকে আরসা সদস্য গ্রেপ্তার

১৮

কারামুক্ত ৬ শতাধিক নেতাকর্মীদের বরণ করল বিএনপি

১৯

পাঁচ ঘণ্টায় ১৩ জনকে কামড়াল কুকুর

২০
X