কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পিএম
আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পিএম
অনলাইন সংস্করণ

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি। ছবি : সংগৃহীত
শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি। ছবি : সংগৃহীত

‘শিক্ষিকাকে যৌন হয়রানি শিক্ষক রিমান্ডে’ শিরোনামে দৈনিক কালবেলার প্রিন্ট ও অনলাইনে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক সিকদার নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

কালবেলায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) এক শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগে করা মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়ামের সহকারী অধ্যাপক রশি কামালের (৪০) চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে অনলাইনে উত্ত্যক্ত ও ধর্ষণের হুমকির অভিযোগে ওই শিক্ষকের বিরুদ্ধে ঢাকার পল্লবী থানায় মামলা দায়ের করেন ওই ভুক্তভোগী নারী। এ মামলায় গ্রেপ্তারের পর তাকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।’

এদিকে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির দেওয়া প্রতিবাদ সংশোধনীতে বলা হয়েছে, গত ১৮ ও ১৯ এপ্রিল ২০২৪, কালবেলা প্রিন্ট ও অনলাইনে ‘শিক্ষিকাকে যৌন হয়রানি শিক্ষক রিমান্ডে’ শীর্ষক প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদে রশি কামাল-কে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির শিক্ষক হিসেবে উল্লেখ করা হলেও বর্তমানে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির সঙ্গে তার নূন্যতম কোনো সংশ্লিষ্টতা নেই। তিনি ৫ বছর পূর্বে মাত্র ১ মাস শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির সিএসই ডিপার্টমেন্টে (০১/০৪/২০১৮) থেকে (১০/০৫/২০১৮ পর্যন্ত) শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন। এহেন বিভ্রান্তিকর তথ্য পরিবেশনের জন্য আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ ধরনের সংবাদ পরিবেশনের পূর্বে অভিযুক্ত ব্যক্তি আদৌ শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি’র শিক্ষক কি না কিংবা এখনও এই প্রতিষ্ঠানে কর্মরত আছেন কি না, তা যাচাই অত্যাবশ্যক হলেও সংশ্লিষ্ট প্রতিবেদক এই ক্ষেত্রে তার ব্যত্যয় ঘটিয়েছেন। কালবেলা এর মতো একটি দায়িত্বশীল দৈনিকের কাছে আমরা এমনটা আশা করিনি। উক্ত সংবাদ পরিবেশনের কারণে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি’র ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে। তাই, অভিযুক্ত শিক্ষক রশি কামাল বর্তমানে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি’র শিক্ষক নন এবং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তার যে কোনো সম্পৃক্ততা নেই, সে বিষয়টি সংশোধন করে প্রিন্ট ও অনলাইনে প্রকাশিত সংবাদটি সংশোধনকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আপনার সহযোগিতা কামনা করছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৪ মে : নামাজের সময়সূচি

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১০

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

১১

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

১২

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

১৩

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

১৪

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১৫

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

১৬

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

১৭

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

১৮

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

১৯

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

২০
*/ ?>
X