কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ০১:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

জীবন রক্ষাকারী ঔষধ যৌথ বিপণনে চুক্তি স্বাক্ষর

সুইজারল্যান্ডের এফ. হফম্যান-লা রোশের সঙ্গে বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস এর যৌথ ঔষধ বিপণন চুক্তি স্বাক্ষর। ছবি : সৌজন্য
সুইজারল্যান্ডের এফ. হফম্যান-লা রোশের সঙ্গে বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস এর যৌথ ঔষধ বিপণন চুক্তি স্বাক্ষর। ছবি : সৌজন্য

বাংলাদেশে ক্যান্সার, চোখ ও মস্তিষ্কের জটিল সমস্যাজনিত মারাত্মক রোগের চিকিৎসার বিভিন্ন বিষয়ে সমন্বয় সাধনের উদ্দেশ্যে বিশ্বের অন্যতম শীর্ষ গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশ, সুইজারল্যান্ড এবং বাংলাদেশের শীর্ষ দশ ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের অন্তর্ভুক্ত ও বিশেষ জীবন রক্ষাকারী ঔষধের শীর্ষ আমদানিকারক রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

পারস্পরিক সহযোগিতার এই সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে নেওয়ার জন্য রেডিয়েন্ট ও রোশ ক্যান্সারের ঔষধের বিপননে অত্যন্ত উপযোগী ‘যৌথ বিপণন’ এর সূচনা করার সিদ্ধান্ত গ্রহন করেছে। এর মাধ্যমে বাংলাদেশের রোগীদের কাছে ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত রোশের উন্নতমানের ঔষধ পৌঁছে দেয়ার জন্য রোশ ও রেডিয়েন্ট একযোগে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে কাজ করবে। এই নতুন সহযোগিতার সম্পর্কের মাধ্যমে বাংলাদেশে ক্যান্সারের চিকিৎসা বৈশ্বিক মানে উন্নত হওয়ার পথে অনেক দূর এগিয়ে যাবে বলে উভয় কোম্পানী থেকে জানানো হয়।

এ বিষয়ে গত ১২ নভেম্বর, (রবিবার) রেডিসন ব্লু হোটেল, ঢাকা তে আয়োজিত এক অনুষ্ঠানে রেডিয়েন্ট ও রোশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

রোশ-এর সেন্ট্রাল ইস্টার্ন ইউরোপ, তুরস্ক, রাশিয়া, ও ভারত উপমহাদেশ অঞ্চলের এরিয়া হেড (প্রধান কর্মকর্তা) আদ্রিয়ানো ট্রেভে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি তার বক্তব্যে এই নব সহযোগিতার সম্পর্কের সূচনার গুরুত্ব উল্লেখ করে বলেন, এর ফলে নতুন অনেকগুলো সম্ভাবনার দ্বার খুলে যাবে এবং বাংলাদেশের রোগীদের জন্য রোশের উন্নতমানের ইনোভেটিভ ঔষধ পাওয়ার পথ সহজতর হয়ে যাবে।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান জনাব মোঃ নাসের শাহরিয়ার জাহেদী। তিনি এই ‘যৌথ বিপণন’ এর সূচনাকে বাংলাদেশ ঔষধশিল্পে নতুন মাইলফলক হিসেবে চিহ্নিত করেন। তিনি আরও বলেন, পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মধ্য দিয়ে এই নতুন সম্পর্কের ফলে বাংলাদেশের ঔষধশিল্পের পাশাপাশি বৃহত্তর অর্থে দেশ ও দেশের নাগরিক উপকৃত হবে।

অন্যদের মধ্যে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রোশ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মার্ক হীব ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও লেফটেন্যান্ট জেনারেল সিনা ইবন জামালি (অবঃ)।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইতিহাসের এই দিনে যা ঘটেছিল

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৫ মার্চ : নামাজের সময়সূচি

সারিয়াকান্দিতে অপহৃত স্কুল শিক্ষার্থীর বস্তাবন্দি লাশ উদ্ধার

বগুড়ায় মাটি খুঁড়তে গিয়ে তিনটি গ্রেনেড উদ্ধার

টাকা-ডলার অদলবদলে রিজার্ভের পালে হাওয়া

শিশু ধর্ষণ মামলায় মাহেন্দ্র চালকের যাবজ্জীবন

সেপটিক ট্যাংকের গর্তে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষিকে কুপিয়ে জখম

১০

চট্টগ্রামের সুগার মিলের আগুন পুড়ল এক লাখ টন চিনি

১১

কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় পরিস্কার পানি থেকে বঞ্চিত লক্ষাধিক মানুষ

১২

দণ্ডিত মেজর হাফিজ আত্মসমর্পণ করবেন মঙ্গলবার

১৩

মেহেরপুরে ৫ ঘণ্টায় ১ তালাক

১৪

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

১৫

তিনশ একর প্যারাবন ২১ দখলদারের কবলে

১৬

১০ মাসে হাতে কোরআন লিখলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

১৭

সংসদে ১০ মিনিটের জন্য নিজেকে বিরত রাখলেন লতিফ সিদ্দিকী 

১৮

চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

১৯

রমজানে চাকরিজীবীদের কর্মঘণ্টা কমালো আমিরাত

২০
X