কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ০১:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

জীবন রক্ষাকারী ঔষধ যৌথ বিপণনে চুক্তি স্বাক্ষর

সুইজারল্যান্ডের এফ. হফম্যান-লা রোশের সঙ্গে বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস এর যৌথ ঔষধ বিপণন চুক্তি স্বাক্ষর। ছবি : সৌজন্য
সুইজারল্যান্ডের এফ. হফম্যান-লা রোশের সঙ্গে বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস এর যৌথ ঔষধ বিপণন চুক্তি স্বাক্ষর। ছবি : সৌজন্য

বাংলাদেশে ক্যান্সার, চোখ ও মস্তিষ্কের জটিল সমস্যাজনিত মারাত্মক রোগের চিকিৎসার বিভিন্ন বিষয়ে সমন্বয় সাধনের উদ্দেশ্যে বিশ্বের অন্যতম শীর্ষ গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশ, সুইজারল্যান্ড এবং বাংলাদেশের শীর্ষ দশ ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের অন্তর্ভুক্ত ও বিশেষ জীবন রক্ষাকারী ঔষধের শীর্ষ আমদানিকারক রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

পারস্পরিক সহযোগিতার এই সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে নেওয়ার জন্য রেডিয়েন্ট ও রোশ ক্যান্সারের ঔষধের বিপননে অত্যন্ত উপযোগী ‘যৌথ বিপণন’ এর সূচনা করার সিদ্ধান্ত গ্রহন করেছে। এর মাধ্যমে বাংলাদেশের রোগীদের কাছে ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত রোশের উন্নতমানের ঔষধ পৌঁছে দেয়ার জন্য রোশ ও রেডিয়েন্ট একযোগে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে কাজ করবে। এই নতুন সহযোগিতার সম্পর্কের মাধ্যমে বাংলাদেশে ক্যান্সারের চিকিৎসা বৈশ্বিক মানে উন্নত হওয়ার পথে অনেক দূর এগিয়ে যাবে বলে উভয় কোম্পানী থেকে জানানো হয়।

এ বিষয়ে গত ১২ নভেম্বর, (রবিবার) রেডিসন ব্লু হোটেল, ঢাকা তে আয়োজিত এক অনুষ্ঠানে রেডিয়েন্ট ও রোশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

রোশ-এর সেন্ট্রাল ইস্টার্ন ইউরোপ, তুরস্ক, রাশিয়া, ও ভারত উপমহাদেশ অঞ্চলের এরিয়া হেড (প্রধান কর্মকর্তা) আদ্রিয়ানো ট্রেভে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি তার বক্তব্যে এই নব সহযোগিতার সম্পর্কের সূচনার গুরুত্ব উল্লেখ করে বলেন, এর ফলে নতুন অনেকগুলো সম্ভাবনার দ্বার খুলে যাবে এবং বাংলাদেশের রোগীদের জন্য রোশের উন্নতমানের ইনোভেটিভ ঔষধ পাওয়ার পথ সহজতর হয়ে যাবে।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান জনাব মোঃ নাসের শাহরিয়ার জাহেদী। তিনি এই ‘যৌথ বিপণন’ এর সূচনাকে বাংলাদেশ ঔষধশিল্পে নতুন মাইলফলক হিসেবে চিহ্নিত করেন। তিনি আরও বলেন, পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মধ্য দিয়ে এই নতুন সম্পর্কের ফলে বাংলাদেশের ঔষধশিল্পের পাশাপাশি বৃহত্তর অর্থে দেশ ও দেশের নাগরিক উপকৃত হবে।

অন্যদের মধ্যে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রোশ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মার্ক হীব ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও লেফটেন্যান্ট জেনারেল সিনা ইবন জামালি (অবঃ)।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী শনিবার

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

১০

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১১

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১২

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১৩

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৪

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৫

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৬

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৭

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৮

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৯

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

২০
X