কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ০২:২৯ পিএম
অনলাইন সংস্করণ

দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে সরকার : রিজভী 

সোমবার দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপি ২৩ নং ওয়ার্ডের উদ্যোগে রাজধানীর খিলগাঁও তালতলা এলাকায় মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ করে। ছবি : কালবেলা
সোমবার দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপি ২৩ নং ওয়ার্ডের উদ্যোগে রাজধানীর খিলগাঁও তালতলা এলাকায় মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ করে। ছবি : কালবেলা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী তার লোকদের সুখে-শান্তিতে রাখতে গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপি ২৩ নং ওয়ার্ডের উদ্যোগে রাজধানীর খিলগাঁও তালতলায় প্রচণ্ড দাবদাহে অতিষ্ঠ মানুষদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং রামপুরা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নীলুফার ইয়াসমীন নীলু।

রিজভী বলেন, এই দেশে নাকি অনেক উন্নয়ন করা হয়েছে। প্রতিদিন আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা চিৎকার করে কথা বলতে বলতে তাদের গলায় আলসার হয়ে গেছে। যদি সত্যিকারের উন্নয়ন হয়, তবে সেই উন্নয়ন তো হবে মানুষকে কেন্দ্র করে। আওয়ামী নেতাদের বিদেশে বাড়ি বানানোর জন্য তো উন্নয়ন নয়। যে উন্নয়নের ছবি দেখে আওয়ামী লীগে নেতারা আঙ্গুল ফুলে কলা গাছ। সেই উন্নয়ন তো জনগণ দেখতে চায়নি।

জনগণ একটু বুক ভরে শ্বাস নিতে চায় জানিয়ে তিনি বলেন, মানুষ নিরাপত্তার মধ্যে থাকতে চায়। বিশুদ্ধ বাতাস গ্রহণ করতে চায়। কিন্তু আপনারা তো সেটি দেননি; জনগণের অক্সিজেন কেড়ে নিয়েছেন। তথাকথিত উন্ননের নামে দেশকে একটি গ্যাস চেম্বারে পরিণত করেছে। আজ দেশে বৃক্ষ নেই, নদী ভরাট, খালভরাট সব দখল করেছে। তাহলে বৃষ্টি হবে কেন, তাহলে গাছের পাতা থাকবে কেন, গাছে ফল থাকবে কেনো?

রিজভী বলেন, সমস্ত বিশেষজ্ঞরা বলেছেন- ‘কয়লা পুড়িয়ে বিদ্যুৎ তৈরি করা যাবে না’। আপনি প্রধানমন্ত্রী কারও কথা শোনেননি। কারণ আপনার লোকদের টাকা চাই। আপনার লোকদের পকেট ভরা চাই। আপনি আপনার লোকদেরকে সুখে-শান্তিতে রাখতে গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে কবরস্থান দিকে ঠেলে দিয়ে, কয়লা পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেছেন। তার পরিণতি কি? আজ ২৮ দিন ধরে দেশের মানুষ তাপদাহে পুড়ছে, স্কুলের ছাত্র-শিক্ষকসহ ১৭ জন মারা গেছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, যুবদলের সহ সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, ভিপি এজিএম শামসুল হক, হাজী মোহাম্মদ ইউসুফ, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এবিএমএ আব্দুর রাজ্জাক, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, মহানগর উত্তর বিএনপি নেতা ফয়েজ আহমেদ ফেরু, আলহাজ্ব হেলাল কবির হেলু, নওগাঁ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাজ, ছাত্রদল নেতা মিরাজ, ডা. মুশফিক, আশরাফুল আসাদ, যুবদল নেতা নজরুল ইসলাম প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ডোনাল্ড লু

গরমে বেড়েছে তালের শাঁসের চাহিদা

তাসকিনকে নিয়ে শান্তর সুখবর

চূড়ান্ত রায়ের আগে কনডেম সেলে নয়, হাইকোর্টের দেওয়া রায় স্থগিত

২১ শিক্ষক মিলেও পাস করাতে পারেনি এক শিক্ষার্থীকেও

ব্যাংকিং খাতে নৈরাজ্যের উদাহরণ সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

নারী চোরের ভেল্কি, দিনদুপুরে হাওয়া স্মার্টফোন-ল্যাপটপ

পানিশূন্য যমুনা নদী, যতদূর চোখ যায় বালু আর বালু

‘২০১৯ সালের চেয়ে ২০২৩-এ ঢাকায় ডেঙ্গুরোগী ৪২ হাজার কম ছিল’

বিকেলে টাইগারদের সঙ্গে ডোনাল্ড লু’র সাক্ষাৎ

১০

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ

১১

নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৪ নেতাকে শোকজ

১২

নতুন শিডিউলে চলবে মেট্রোরেল

১৩

উদ্ভাবনে কৃষকরা উপকৃত হবেন ও ফসলের উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী

১৪

লিফট ছিঁড়ে নিহত ১, আটকা ১৪

১৫

এসএসসি পাসেই ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ে চাকরির সুযোগ

১৬

পানি উন্নয়ন বোর্ডের প্রকল্পে দুদকের হানা

১৭

কুরকুরে চিপস না আনায় ডিভোর্স চাইলেন স্ত্রী

১৮

মাতৃমৃত্যু রোধে বাংলাদেশের উন্নতি অকল্পনীয় : ইউএনএফপিএ

১৯

আবারও চমক দেখিয়ে প্রযুক্তির এলিট ক্লাবে ঢুকল ইরান

২০
X