কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১০ জুন ২০২৪, ০৪:২৭ পিএম
আপডেট : ১০ জুন ২০২৪, ০৬:১০ পিএম
অনলাইন সংস্করণ

বেনজীর আহমেদের বিচার হচ্ছে না কেন? : সেলিমা রহমান

‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান। ছবি : কালবেলা
‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান। ছবি : কালবেলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান বলেছেন, আজকে পুলিশের সাবেক আইজি বেনজীরের এত সম্পদ, সংসদ সদস্য আনার খুন হলেন। কিন্তু তাদের বিচার হলো না কেন? তারা তো রক্ষক হয়ে ভক্ষক হয়ে গেছেন।

সোমবার (১০ জুন) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল।

মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আবদুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গোলাম হাফিজ কেনেডি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কামরুল আহসান, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সেলিমা রহমান বলেন, আমরা বিদেশে যাওয়ার জন্য বিমানবন্দরে গেলে দেড় ঘণ্টা বা তারও বেশি সময় বসিয়ে রাখা হয়। আমাদের দলের নেতারা কেউ গেলে তাদের বলা হয় ক্রিমিনাল। সরকারের চোখে তারা নাকি ক্রিমিনাল। তারা নাকি বিস্ফোরক দ্রব্য মামলায় আসামি। অথচ দেখেন বাজেটের পর শেয়ারবাজারে ৮৭ শতাংশ দরপতন। একেবারে ধস নেমেছে। শেয়ারবাজার বিনিয়োগ করে অনেকেই জীবন দিয়ে দেন। কেউ কেউ আত্মহত্যা করেছেন। এই লুটেরা সরকারের সিন্ডিকেট এসব করছে। বর্তমান সরকার লুটেরা। নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপিয়ে দিয়েছে।

তিনি বলেন, আজকে আধুনিক বাংলাদেশের রূপকার হলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি দূরদর্শী নেতা। এমন কোনো সেক্টর নেই যেখানে জিয়াউর রহমানের অবদান নেই। তিনি কৃষির উন্নয়নে খাল খনন করেছিলেন। দেশের নতুন প্রজন্ম কিন্তু এসব বিষয়ে কিছুই জানেন না।

সাবেক এই মন্ত্রী জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, আজকে দেশের মৎস্য খাতের উন্নয়নে জিয়াউর রহমানের অবদান বলে শেষ করা যাবে না। আপনারা আরও বেশ সভা সেমিনার করে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমানের বিভিন্ন অবদান তুলে ধরুন। আজকে এই সরকারের লোকেরা বিভিন্ন জমি জায়গা দখল করছে।

তিস্তা প্রকল্প প্রসঙ্গে সেলিমা রহমান বলেন, আজকে ভারত ও চীনের মধ্যে তিস্তা প্রকল্প নিয়ে টানাটানি শুরু হয়েছে। আরে ভাই তিস্তা প্রকল্প কেন আসবে? আগে তিস্তার পানিবণ্টন তো করেন। তিস্তা প্রকল্প সামনে আনার কারণ হলো বাংলাদেশ এখন ভারতের অঙ্গরাজ্যে পরিণত হয়েছে। দেখেন না শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। তারা ক্ষমতায় থাকার জন্য যা বিসর্জন দেওয়া দরকার তাই করছে। অন্যদিকে সীমান্তে বাংলাদেশের মানুষকে মারা হচ্ছে তা নিয়ে প্রতিবাদও করে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বাংলাদেশি সেলিমের মৃত্যুদণ্ড মালদ্বীপের হাইকোর্টে বহাল

শিক্ষার্থীদের কোনো হয়রানি করা হবে না : পররাষ্ট্রমন্ত্রী

রাশিয়ার পরে নরেন্দ্র মোদি এবার ইউক্রেন সফরে

লালাখাল ধ্বংস করে অবাধে চলে বালু উত্তোলন

ইউক্রেনের সমরাস্ত্রের গোপন ডিপোতে রুশ হানা

পাক হানাদার বাহিনীর দোসররাই এ হামলা চালিয়েছে : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

কর্ণফুলী পেপার মিল থেকে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার

ভিপিএন ব্যবহারে যেসব ক্ষতি হতে পারে

শাফিন আহমেদের প্রথম জানাজা সম্পন্ন

অলিম্পিকে উত্তর কোরিয়া বলে পরিচয় করায় ‘ফুঁসছে’ দক্ষিণ কোরিয়া

১০

ঠাকুরগাঁওয়ে জ্বালানি তেলের সংকট

১১

একদফা আন্দোলনের আহ্বান ছাত্রদলের

১২

ডেমরার ডিএনডি খালে পড়ে থাকে কুকুর-বিড়ালের মৃতদেহ

১৩

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় আপত্তি নেই যুক্তরাজ্যের

১৪

সন্ধ্যা পর্যন্ত থাকতে পারে ইন্টারনেটের ধীরগতি

১৫

আলভারেজের দাম বেঁধে দিল ম্যানসিটি

১৬

জোট বেঁধে যুক্তরাষ্ট্রের আকাশসীমায় রাশিয়া-চীনের যুদ্ধবিমানের হানা

১৭

প্রাথমিক বিদ্যালয় কবে খুলবে, সিদ্ধান্ত রোববার

১৮

পাঁচ পদে ২০ জনকে নিয়োগ দেবে অর্থ মন্ত্রণালয়

১৯

মোবাইল ইন্টারনেট কবে চালু হবে, জানা যাবে কাল

২০
X