কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১০ জুন ২০২৪, ০৪:২৭ পিএম
আপডেট : ১০ জুন ২০২৪, ০৬:১০ পিএম
অনলাইন সংস্করণ

বেনজীর আহমেদের বিচার হচ্ছে না কেন? : সেলিমা রহমান

‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান। ছবি : কালবেলা
‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান। ছবি : কালবেলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান বলেছেন, আজকে পুলিশের সাবেক আইজি বেনজীরের এত সম্পদ, সংসদ সদস্য আনার খুন হলেন। কিন্তু তাদের বিচার হলো না কেন? তারা তো রক্ষক হয়ে ভক্ষক হয়ে গেছেন।

সোমবার (১০ জুন) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘মৎস্য খাতে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল।

মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আবদুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গোলাম হাফিজ কেনেডি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কামরুল আহসান, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সেলিমা রহমান বলেন, আমরা বিদেশে যাওয়ার জন্য বিমানবন্দরে গেলে দেড় ঘণ্টা বা তারও বেশি সময় বসিয়ে রাখা হয়। আমাদের দলের নেতারা কেউ গেলে তাদের বলা হয় ক্রিমিনাল। সরকারের চোখে তারা নাকি ক্রিমিনাল। তারা নাকি বিস্ফোরক দ্রব্য মামলায় আসামি। অথচ দেখেন বাজেটের পর শেয়ারবাজারে ৮৭ শতাংশ দরপতন। একেবারে ধস নেমেছে। শেয়ারবাজার বিনিয়োগ করে অনেকেই জীবন দিয়ে দেন। কেউ কেউ আত্মহত্যা করেছেন। এই লুটেরা সরকারের সিন্ডিকেট এসব করছে। বর্তমান সরকার লুটেরা। নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপিয়ে দিয়েছে।

তিনি বলেন, আজকে আধুনিক বাংলাদেশের রূপকার হলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি দূরদর্শী নেতা। এমন কোনো সেক্টর নেই যেখানে জিয়াউর রহমানের অবদান নেই। তিনি কৃষির উন্নয়নে খাল খনন করেছিলেন। দেশের নতুন প্রজন্ম কিন্তু এসব বিষয়ে কিছুই জানেন না।

সাবেক এই মন্ত্রী জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, আজকে দেশের মৎস্য খাতের উন্নয়নে জিয়াউর রহমানের অবদান বলে শেষ করা যাবে না। আপনারা আরও বেশ সভা সেমিনার করে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমানের বিভিন্ন অবদান তুলে ধরুন। আজকে এই সরকারের লোকেরা বিভিন্ন জমি জায়গা দখল করছে।

তিস্তা প্রকল্প প্রসঙ্গে সেলিমা রহমান বলেন, আজকে ভারত ও চীনের মধ্যে তিস্তা প্রকল্প নিয়ে টানাটানি শুরু হয়েছে। আরে ভাই তিস্তা প্রকল্প কেন আসবে? আগে তিস্তার পানিবণ্টন তো করেন। তিস্তা প্রকল্প সামনে আনার কারণ হলো বাংলাদেশ এখন ভারতের অঙ্গরাজ্যে পরিণত হয়েছে। দেখেন না শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। তারা ক্ষমতায় থাকার জন্য যা বিসর্জন দেওয়া দরকার তাই করছে। অন্যদিকে সীমান্তে বাংলাদেশের মানুষকে মারা হচ্ছে তা নিয়ে প্রতিবাদও করে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ময়মনসিংহ ও নেত্রকোনায় গ্যাস সরবরাহ বন্ধ

গোমতীর পাড়ে সৌন্দর্য বিলাচ্ছে তিতবেগুন ফুল

জামিন পেলেন পরীমণি

বাংলাদেশকে হারিয়ে সেমিতে উঠে আফগানদের ইতিহাস

চিনি চোরাচালানে অভিনব কায়দা, বিপাকে পুলিশ

দুটি রাসেলস ভাইপার পিটিয়ে মারল এলাকাবাসী

কাঠ পুড়িয়ে কৃত্রিম কয়লা তৈরি, হুমকিতে পরিবেশ

ভালো নেই মাহালী জনগোষ্ঠীর বাঁশ শিল্পের কারিগররা

আত্মসমর্পণ করলেন পরীমণি

গ্যালারিতে বসে দলের ছন্নছাড়া ফুটবল দেখলেন নেইমার

১০

শীর্ষ করদাতা কাউছ মিয়া মারা গেছেন

১১

সন্ধান মিলল ছাগলকাণ্ডের সেই মতিউরের

১২

অবশেষে কারামুক্ত জুলিয়ান অ্যাসাঞ্জ, ফিরলেন নিজ দেশে

১৩

পুলিশ সদস্যদের দুর্নীতি ইস্যু এবার মার্কিন পররাষ্ট্র দপ্তরে

১৪

একের পর এক উইকেট হারাচ্ছে বাংলাদেশ

১৫

পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু

১৬

হত্যা মামলার আসামি যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

১৭

সীমানাপ্রাচীর ভেঙে বিএডিসি গুদামে ঢুকে গেল ট্রেন

১৮

ব্যক্তি মালিকাধীন জমি কেটে বিএডিসির খাল খননের অভিযোগ

১৯

যেসব কোম্পানির হাতে বিশ্বের কলকাঠি

২০
X