স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পিএম
অনলাইন সংস্করণ

চমক রেখেই টাইগারদের প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড ঘোষণা

বঙ্গমাতা স্টেডিয়ামে ফিটনেস ট্রেইনিংয়ে ক্রিকেটাররা। ছবি : সংগৃহীত
বঙ্গমাতা স্টেডিয়ামে ফিটনেস ট্রেইনিংয়ে ক্রিকেটাররা। ছবি : সংগৃহীত

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারই প্রথম ২০ দল লড়বে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য। সেই বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে থাকা বাংলাদেশ বিশ্বকাপের প্রস্তুতির জন্য জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। মে মাসের শুরুতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে শান্ত-রিশাদরা।

আগামী ৩ মে থেকে রোডেশিয়ানদের বিপক্ষে শুরু হওয়া এই পাঁচ ম্যাচের সিরিজের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্বাভাবিক ভাবেই নাজমুল হোসেন শান্তই অধিনায়ক হিসেবে থাকছেন। প্রস্তুতি ক্যাম্পের এই স্কোয়াডে সম্ভাব্য সকল খেলোয়াড়কেই ডাকা হয়েছে। ডিপিএলে দারুণ খেলা ওপেনার পারভেজ হোসেন ইমন সুযোগ পেয়েছেন এই ক্যাম্পে। বিপিএলে ফরচুন বরিশালকে শিরোপা জেতানোর অন্যতম কারিগর মোহাম্মদ সাইফউদ্দিনও জায়গা পেয়েছেন প্রাথমিক এই স্কোয়াডে।

এক সিরিজ পর দলে ফিরেছেন আফিফ হোসেন ধ্রুবও। তানজিদ হাসান তামিম, জাকের আলি অনিক ও মোহাম্মদ রিশাদ হোসেন ও ডাক পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে।

তবে ১৭ সদস্যের স্কোয়াডে চমকও রয়েছে। দলে নেই বাংলাদেশের টি-টোয়েন্টির অন্যতম বড় দুই নাম মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। বর্তমানে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে ভারতে অবস্থান করছেন মোস্তাফিজ। আগামী ১ মে পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের পর দেশে ফেরার কথা রয়েছে এই বাঁহাতি পেস বোলার। অন্যদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে অবস্থান করছেন।

এই দুই ক্রিকেটারের ব্যাপারে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানান, ‘সাকিব এই মাসেই দেশে ফিরবে। ফিরে ডিপিএলে সুপার লিগের ১টা ম্যাচ খেলে জাতীয় দলের সাথে অনুশীলন ক্যাম্পে যোগ দিবে। ২৮ তারিখ দল ঘোষণা হলে জানা যাবে সাকিবকে বাংলাদেশ কয় ম্যাচের জন্য খেলাবে।’

অন্যদিকে মোস্তাফিজ আইপিএল থেকে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মুস্তাফিজ থাকছেন না বলে নিশ্চিত করা হয়েছে।

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন ও সৌম্য সরকার।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

১০

ভয়াবহ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে আমেরিকা

১১

হঠাৎ কেন বাড়ছে ট্রেন দুর্ঘটনা?

১২

দুর্বৃত্তের ছুরিকাঘাতে সবজি বিক্রেতা খুন

১৩

উপজেলা নির্বাচনে অংশ না নিলেও প্রার্থীদের সমর্থন জানাবে বিএসপি

১৪

সকাল ৯টার মধ্যে ঝড়ের শঙ্কা

১৫

সিএনজি ও অটোরিকশা সংঘর্ষে নিহত ১

১৬

বাবার ইচ্ছে পূরণে হেলিকপ্টার উড়িয়ে কনের বাড়িতে বর

১৭

খুলনা বিশ্ববিদ্যালয়ে উড়ল রং-বেরঙের ঘুড়ি

১৮

যুদ্ধবিরতিতে ফিলিস্তিনিদের এক সপ্তাহের আল্টিমেটাম ইসরায়েলের

১৯

বাবার কোলে চিরনিদ্রায় সেই পেট জোড়া লাগানো জমজ শিশু

২০
*/ ?>
X