স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১০:০৬ এএম
আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ১০:৩৩ এএম
অনলাইন সংস্করণ

ভিলার কাছে এবার ধরাশায়ী আর্সেনাল

গোলের পর জন ম্যাকগিনের উল্লাস। ছবি: সংগৃহীত
গোলের পর জন ম্যাকগিনের উল্লাস। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমের আগ পর্যন্ত আস্টন ভিলা ফুটবল ক্লাবকে লিগের নিম্ন সারির ক্লাব হিসেবেই বিবেচনা করা হতো। অথচ ২০২১-২২ মৌসুমে অল্পের জন্য অবনমিত না হওয়া ক্লাবটি এই মৌসুমে রীতিমতো সবাইকে তাক লাগিয়ে দিচ্ছে। এবারের লিগ মৌসুমে ভিলেনসদের এই অতিমানবীয় পারফরম্যান্সের পেছনে মূল কৃতিত্ব দিতে হবে তাদের কোচ উনাই এমেরিকে। তার অধীনে দুর্দান্ত খেলতে থাকা দলটি তিন দিন আগে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে। আর এবার তাদের শিকার আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনাল। আর্সেনালকে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের তৃতীয় স্থানটি আরো পাকাপোক্ত করল ভিলেনসরা।

শনিবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হওয়া প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ঘরের মাঠ ভিলা পার্কে আর্সেনালকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক অ্যাস্টন ভিলা। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন দলের অধিনায়ক জন ম্যাকগিন এছাড়াও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজও গুরুত্বপূর্ণ কয়েকটি সেভ করেন ।

চলতি মৌসুমে ঘরের মাঠে দুর্দান্ত খেলা অ্যাস্টন ভিলা তিনদিন আগেই ম্যানচেস্টার সিটিকেও হারানোর আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিল। আর সেই বিশ্বাসের জোরে আর্সেনালকে হারিয়ে উনাই এমেরির অধীনে ঘরের মাঠে টানা ১৫ ম্যাচে জয় পেল তারা। যা ঘরের মাঠে তাদের টানা জয়ের নতুন রেকর্ড।

ভিলেনসদের ঘরের মাঠ ভিলা পার্কে এদিন ম্যাচের সাত মিনিট পেরোতে না পেরোতেই গোল পেয়ে যায় স্বাগতিক দল। লেওন বেইলি একাধিক ডিফেন্ডারকে নয়নাভিরাম ফুটবল স্কিলে কাটিয়ে ডান দিক দিয়ে বক্সে ঢুকে কাট-ব্যাক করেন। প্রথম স্পর্শে বল নিয়ন্ত্রণে নিয়ে শরীর ঘুরিয়ে নেওয়া শটে লক্ষ্যভেদ করেন ম্যাকগিন।

প্রথমার্ধে প্রথম ৩০ মিনিট আর্সেনাল বলতে গেলে ছিল পুরোপুরি নিস্প্রভ । ৩২ মিনিটে বুকায়ো সাকা প্রথমবারের মতো ভিলার গোলমুখে শট নিতে পারেন। তবে সেই শট ভিলার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজের পরীক্ষা নেওয়ার জন্য যথেষ্ট ছিল না।

এর কিছুক্ষণ পরে আর্সেনাল ক্যাপ্টেন মার্টিন ওডেগার্ডের শট অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। ৩৫ মিনিটে গোল পোস্ট থেকে এগিয়ে থাকা এমিলিয়ানো মার্টিনেজের মাথার ওপর দিয়ে চিপ করেছিলেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। বল অবশ্য গোলে ঢোকার আগে দ্রুত দৌড়ে গিয়ে ক্লিয়ার করেন ভিলার ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডিয়েগো কার্লোস।

বিরতির আগে ওডেগার্ডের আরও একটি শট ও গ্যাব্রিয়েল জেসুসের ডান পায়ের শট ঠেকিয়ে মার্টিনেজ নিশ্চিত করে ভিলার লিড নিয়ে বিরতিতে যাওয়া।

দ্বিতীয়ার্ধে গোল না খাওয়ায় উনাই এমেরি ধন্যবাদ দিতে পারে ভাগ্য আর এমি মার্টিনেজকে। ৫৬ মিনিটে কর্নার ক্লিয়ার করতে অনেকটা লাফিয়ে মার্তিনেজ ফিস্ট করার পর ওলি ওয়াটকিন্সের গায়ে লেগে বল জালের দিকে যাচ্ছিল, সেই বল গোললাইন থেকে ক্লিয়ার করেন কার্লোস।

৬১ মিনিটে গোল প্রায় পেয়েই গিয়েছিল আর্সেনাল। বুকায়ো সাকা বল জালে জড়ালে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এর কিছুক্ষণ পর ওয়াটকিন্সের শট ঠেকিয়ে আর্সেনালকে বাঁচান ডেভিড রায়া।

৯০ মিনিটে কাই হাভার্টজ গোল করলে আর্সেনাল পয়েন্ট ভাগাভাগি করার স্বপ্ন দেখে তবে রেফারি হ্যান্ডবলের বাঁশি বাজান। আর্সেনালের খেলোয়াড়দের চরম বিরোধিতার প্রেক্ষিতে বেশ খানিকটা সময় ধরে ভিএআর চেকে শট নেওয়ার আগে হাভার্টজের হ্যান্ডবল হওয়ার সিদ্ধান্তই অটুট থাকে।

এই হারে শীর্ষে ওঠতে পারল না আর্সেনাল। ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভিলা। ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী শনিবার

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

১০

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১১

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১২

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১৩

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৪

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৫

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৬

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৭

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৮

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৯

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

২০
X