স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ০২:০১ পিএম
আপডেট : ১১ মার্চ ২০২৪, ০২:১৮ পিএম
অনলাইন সংস্করণ

দুই আত্মঘাতী গোলে রিয়ালের বড় জয়

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ইউরোপের অন্যতম সেরা লিগ স্প্যানিশ লা লিগায় টেবিল টপার রিয়াল মাদ্রিদের সময়টা ভালো যাচ্ছিল না। লিগের শেষ তিন ম্যাচের মাত্র একটিতে জয় নির্ঘাত চিন্তায় ফেলেছিল লস ব্লাঙ্কোসদের কোচ কার্লো আনচেলত্তিকে। তার ওপর এই সপ্তাহে লা লিগার শিরোপার জন্য তাদের অন্য দুই প্রতিপক্ষ জিরোনা ও বার্সার জয় রিয়ালের জন্য সেল্টার বিপক্ষে জয় তুলে নেওয়াকে আবশ্যক করে তুলে। তবে রিয়াল ভক্তদের জন্য খুশির খবর হল ঠিকই নিজেদের মাঠে জয় তুলে নিয়েছে ভিনিসিয়ুস-মদ্রিচরা। এক্ষেত্রে অবশ্য সেল্টাও দুটি আত্মঘাতী গোল দিয়ে রিয়ালের বড় জয়ে ভূমিকা রেখেছে।

রোববার (১০ মার্চ) রিয়ালের হোম গ্রাউন্ড সান্তিয়াগো ব্যার্নাবুতে ভিনিসিয়ুস জুনিয়র, আদ্রা গুলার ও দুই সেল্টা ফুটবলারের করা আত্মঘাতী গোলে ৪-০ গোলের বড় জয় পেয়েছে স্পেনের লা লিগার রেকর্ড শিরোপাজয়ী ক্লাব রিয়াল মাদ্রিদ।

নিজেদের মাঠে দলের সেরা খেলোয়াড় জুড বেলিংহ্যাম ও ডিফেন্সের সিংহভাগ খেলোয়াড় না থাকার পরেও পুরো ম্যাচজুড়েই নিজেদের নিয়ন্ত্রণ বজায় রেখেছিল রিয়াল। অবশ্য প্রথম ২০ মিনিটে গোলের চেস্টা করেও সাফল্য পায়নি ভিনিসিয়ুস-রদ্রিগোরা। রিয়ালের প্রথম সাফল্য আসে ২১তম মিনিটে। দলকে এগিয়ে নেন ভিনিসিয়ুস। জটলার মধ্যে আন্টোনিও রুডিগারের হেড ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেননি সেল্টা গোলরক্ষক। সুযোগ পেয়ে ছয় গজ দূরের শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই গোলের পর অবশ্য ম্যাচে আবার গোল খড়া দেখা দেয়। চেষ্টা করেও গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিক দল। ফলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তাদের।

বিরতির পর আক্রমনের ধার আরো বাড়ায় রিয়াল। তবে কাঙ্ক্ষিত দ্বিতীয় গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৭৯ মিনিট পর্যন্ত। ৭৯তম মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল রুডিগার হেডে ক্রসবারে লাগে। সেখান থেকে বল গড়াতে গড়াতে সেল্টা গোলরক্ষকের পিঠে লেগে জালে জড়ায়। ৮৮তম মিনিটে আরও একটি গোল উপহার পায় রিয়াল। ভিনিসিয়ুসের বাঁকানো শট নিয়ন্ত্রণে নিতে পারেননি ডমিঙ্গেস। তার পেয়ে লেগে বল চলে যায় জালে।

যোগ করা সময় স্কোরলাইন ৪-০ করেন আদ্রা গুলার। দানি সেবায়োসের থ্রু বল বক্সে পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন তুর্কি এই ফুটবলার। ফলে ৪-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

উল্লেখ্য যে আগের ম্যাচেই ভালেন্সিয়ার সঙ্গে ড্র করা রিয়াল ৬৯ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের শীর্ষে। ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তিনে থাকা বার্সার পয়েন্ট ৬১।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকায় ডোনাল্ড লু

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ফ্রান্সের মৌসুম সেরা ফুটবলার এমবাপ্পে

ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৬

কৃষ্ণচূড়ার টুকটুকে লাল ফুলে সেজেছে প্রকৃতি

সাংবাদিকতা ও মিডিয়ার সেরাদের অ্যাওয়ার্ড দেবে ডিজিটাল মিডিয়া ফোরাম

বিদেশ ফেরতদের পাশে থাকার আহ্বান

সৌদি পৌঁছেছেন ১৫৫১৫ হজযাত্রী

চমক হতে পারেন মিরাজ!

মহামারির দ্বারপ্রান্তে গাজা

১০

মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বাংলাদেশির

১১

ইসরায়েলে নতুন ক্ষেপণাস্ত্র দিয়ে লেবাননের হামলা

১২

ঢাকায় ট্রেনের ধাক্কায় সদ্য পাস করা এসএসসি শিক্ষার্থীর মৃত্যু 

১৩

আজ ঘরে ফিরবেন সেই ২৩ নাবিক

১৪

৯৪ দিনে কোরআনে হাফেজ ৯ বছরের শিশু নুসাইব

১৫

১৪ বছর ভুয়া সনদে চাকরি করেন আব্দুল মালেক

১৬

ধূলিঝড়ে ভেঙে পড়ল ‘দৈত্যাকার’ বিলবোর্ড, ১৪ জনের মৃত্যু

১৭

নারীর ক্ষমতায়নে বরাদ্দ বাজেটের কার্যকর বণ্টন-বাস্তবায়ন ও মূল্যায়নের দাবি

১৮

যে কারণে বিএনপির সঙ্গে দেখা করবেন না ডোনাল্ড লু

১৯

পরকীয়া করতে গিয়ে ধরা, শিক্ষককে গাছে বেধে গণধোলাই

২০
X