ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৩ পিএম
অনলাইন সংস্করণ

বিজয় দিবস উপলক্ষে ২ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষুসেবা

ময়মনসিংহ ভালুকায় মহান বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা প্রদান। ছবি : কালবেলা
ময়মনসিংহ ভালুকায় মহান বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা প্রদান। ছবি : কালবেলা

ময়মনসিংহ ভালুকায় মহান বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত এ চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় দূর-দূরান্ত থেকে আগত ২ হাজার রোগীকে চিকিৎসাসেবা, ওষুধ ও চশমা দেওয়া হয়।

চিকিৎসক, ব্যবসায়ী ও সমাজসেবক ডা. মোশায়েদ রহমান মুন ও আইকন চক্ষু হাসপাতাল এবং আইকন এইড ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ ক্যাম্পের আয়োজন করা হয়। সর্বসাধারণের জন্য উন্মুক্ত এ ক্যাম্পে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করেন জাতীয় চক্ষু ইনস্টিউটসহ দেশের স্বনামধন্য হাসপাতালের চিকিৎসকরা।

মল্লিকবাড়ী ইউনিয়ন থেকে আগত মোছা. শেফালী আক্তার বলেন, ছোটবেলায় আমার একটা দাঁত ফেলা হয়। এর পর থেকে চোখে কম কম দেখি। আমাদের পার্শ্ববর্তী ইউনিয়নে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেওয়া হবে এমন খবর শোনে আজকে চোখ দেখাতে যাই। কোনো টাকা-পয়সা লাগেনি।

ক্যাম্পে আসা শেলিনা আক্তার বলেন, আমি চোখে কিছু দেখি না। ডাক্তার বলেছেন, আমার চোখে ছানি পড়ছে। আগামী ১৯ তারিখ ঢাকা নিয়ে যাবে। কোনো টাকা-পয়সা লাগবে না। আমি একটা উপকার পেলাম। আমি গরিব মানুষ, আমার অপারেশনটা যদি করে দেয় তাইলে আমি চোখে দেখতে পারব। আল্লাহর কাছে দোয়া করব।

ক্যাম্পের বিষয়ে ডা. মোশায়েদ রহমান মুন কালবেলাকে জানান, অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞ দ্বারা চোখ পরীক্ষার মাধ্যমে ছানি রোগী বাছাই করা হয়েছে। বাছাইকৃত রোগীদের আইকন চক্ষু হাসপাতালে চোখের ছানি ও আধুনিক লেন্স সংযোজনের মাধ্যমে অপারেশন করা হবে। রোগী পরিবহন, অপারেশন চলাকালীন রোগীর থাকা-খাওয়া, অপারেশনের পর রোগীদের কালো চশমা ও ওষুধসহ সবকিছু বিনামূল্যে করা হবে ইনশাআল্লাহ।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হাসানুল হোসেন বলেন, নিঃসন্দেহে এ মহতি সেবামূলক উদ্যোগটি প্রসংশনীয় কাজ। আশা রাখছি, তাদের জনসেবামূলক কর্মকাণ্ডটি আগামী দিনগুলোতেও অব্যাহত থাকবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাদের এ কাজের প্রতি সর্বাত্মক সহযোগিতা থাকবে।

ক্যাম্পে যেসব ডাক্তাররা রোগী দেখেন তারা হলেন- আল নূর চক্ষু হাসপাতালের কনসালটেন্ট, ফ্যাকো এবং অকুলোপ্লাস্টি সার্জন ডা. আশফাক রহমান খাঁন, ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতালের কনসালটেন্ট, ফ্যাকো ও রেটিনা সার্জন ডা. এ এইচ এম এহসানুর রেজা, জাতীয় চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. হেলাল মাহমুদ আরাফাত, আইকন আই হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. রাজীব সাহা প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কর্ণফুলীর বালুচরে সবুজের বিপ্লব

বেড়া পাউবো / ৩৭ কর্মকর্তার বদলির আবেদনে তোলপার

সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার

জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ভ্যান হারিয়ে দিশেহারা পরিবার

নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য দিল র‍্যাব

যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

ট্রাক্টর চাপায় প্রাণ গেল শিশুর

ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের মিছিল শেষে শিক্ষার্থী খুন

ছাত্রলীগ কর্মীকে বেধড়ক কোপাল প্রতিপক্ষরা

মেট্রোরেল কর্তৃপক্ষকে আল্টিমেটাম

১০

অবশেষে লালমনিরহাটে কাঙ্ক্ষিত বৃষ্টি

১১

মিষ্টি বিতরণের ধুম / চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

১২

উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

১৩

টানা কয়েকদিন বৃষ্টির আভাস

১৪

পৃথিবীর যে স্থানে কেউ যেতে পারে না

১৫

সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা

১৬

সংগঠনের অবস্থা জানতে জেলা সফর শুরু করছে যুবদল

১৭

সৌদিতে প্রথমবার সাঁতারের পোশাকে নারী ফ্যাশন শো

১৮

তিস্তা নদীতে গোসল করতে গিয়ে কিশোরের মৃত্যু

১৯

সমুদ্রপাড়ে সিডিএ প্রকৌশলীদের ‘বারবিকিউ পার্টি’

২০
X