শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ০৫:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

সংবাদ প্রকাশের পর বন্ধ হলো বাণিজ্য মেলা

শরীয়তপুর শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আবদুর রউফ স্টেডিয়ামে মাসব্যাপী বাণিজ্য মেলা বন্ধ করে দেয় প্রশাসন। ছবি : কালবেলা
শরীয়তপুর শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আবদুর রউফ স্টেডিয়ামে মাসব্যাপী বাণিজ্য মেলা বন্ধ করে দেয় প্রশাসন। ছবি : কালবেলা

শরীয়তপুর জেলার একমাত্র স্টেডিয়ামের মাঠ খুঁড়ে তোলা হচ্ছিল ইটের দেয়াল। বাঁশ ও কাঠ দিয়ে তৈরি করা হচ্ছিল বিশাল বিশাল দোকান। এ অবস্থা দেখে খেলা পাগল স্থানীয় জনতা ক্ষোভে ফুঁসে ওঠে। সাংবাদিকদের কলম চলায় মাসব্যাপী বাণিজ্য মেলা বন্ধ করে দেয় প্রশাসন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন মেলার তত্ত্বাবধানের দায়িত্বে থাকা জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (নেজারত ও ট্রেজারি) অভিজিৎ সূত্রধর। তিনি বলেন, শরীয়তপুর স্টেডিয়ামে মাসব্যাপী বাণিজ্য মেলা আয়োজনের মৌখিক অনুমতি দিয়েছিলেন জেলা প্রশাসক। তবে তিনি মেলা আয়োজকদের লিখিত কোনো অনুমতি দেননি। মেলার আয়োজন নিয়ে ইতোমধ্যে বিভিন্ন মহল হতে সমালোচনা শুরু হওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদের মোবাইল ফোনে কল করলেও কল রিসিভ হয়নি।

আয়োজক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) থেকে শরীয়তপুর শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আবদুর রউফ স্টেডিয়ামে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু হওয়ার কথা ছিল। খেলার মাঠে খেলা ছাড়া মেলার আয়োজন না করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা থাকায় এটি বন্ধ করে দিয়েছেন আয়োজকরা।

‘খেলার মাঠে মেলা’ শিরোনামে গত ২২ জানুয়ারি কালবেলা’র শেষ পাতায় একটি খবর প্রকাশিত হয়। খবরে বলা হয়, একটি স্টেডিয়াম থাকতে বয়সভিত্তিক ফুটবল লীগ আয়োজন করতে হচ্ছে স্কুল মাঠে। এমনকি এ মেলার জন্য দীর্ঘ একটি মাস খেলাধুলা করতে পারবে না অত্র এলাকার শিশু-কিশোররা।

তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে দেশের ৬৪টি জেলার ক্রীড়া সংস্থার সভাপতি (ডিসি) বরাবর চিঠি দিয়েছিল জাতীয় ক্রীড়া পরিষদ। কিন্তু প্রধানমন্ত্রীর সেই নির্দেশনা মানেননি জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা। স্টেডিয়ামে রাজনৈতিক সভা, কনসার্ট ও মেলার আয়োজন করে আসছে।

এ অবস্থায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে গত ১৫ মে নতুন করে আবারও ডিসিদের চিঠি পাঠিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। এরপরও শরীয়তপুর স্টেডিয়ামে খেলাধুলা বন্ধ করে মাসব্যাপী মেলার আয়োজন করেছিল জেলা প্রশাসন।

খেলার মাঠে মেলাটি বন্ধ হওয়ায় এলাকার ক্রীড়ামোদী মানুষ ভীষণ খুশি হয়েছেন। বিশেষ করে স্কুল ও কলেজের ছাত্ররা। তারা বলেন, এটা আমাদের একটা বিজয়।

এরপরও শরীয়তপুর স্টেডিয়ামে মাসব্যাপী বাণিজ্য মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন। ‘প্রধানমন্ত্রীর নির্দেশনার তোয়াক্কা না করে খেলার মাঠে মেলার অনুমতি দিলেন কী করে’ কালবেলার এ প্রশ্নের জওয়াবে ডিসি মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মদ বলেন, সারা দেশে মেলাগুলো খেলার মাঠেই হয়ে থাকে। তাছাড়া খেলার মাঠে মেলার আয়োজন করা যাবে না- এ রকম কোনো বিধিনিষেধ নেই। দেশের প্রায় জেলাগুলোতে খেলার মাঠেই মেলা বসে। সারা দেশে মেলাগুলো খেলার মাঠেই হয়। শরীয়তপুরে মেলা বসার মতো আর কোনো ভালো মাঠ নেই, তাই আমরা খেলার মাঠে মেলার অনুমতি দিয়েছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাঁকো নির্মাণ নিয়ে বিরোধ, যুবককে কুপিয়ে হত্যা

স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় নিয়ে সভা আজ

বুধবার ঢাকার যেসব এলাকায় যাবেন না

ইতিহাসের এই দিনে স্মরণীয় যত ঘটনা

২২ মে : নামাজের সময়সূচি

অবসরের পরেও চেয়ারে তিনি, ৩ দিনে ৩৪ কোটি টাকার ঘুষ

নির্বাচন পরবর্তী সহিংসতায় শিক্ষার্থী নিহত

বিনা টিকিটে ১২ বছর রেল ভ্রমণ, অতঃপর...

বিয়ের প্রলোভন দেখিয়ে নারী শ্রমিককে যৌন হয়রানি

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রথম জার্নাল প্রকাশিত

১০

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘সেমিস্টার ডে ২০২৪’ উদ্‌যাপন

১১

ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের ওপর হামলার অভিযোগ

১২

খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন ফখরুল

১৩

যুক্তরাষ্ট্রের কাছে ধরাশায়ী হলো বাংলাদেশ

১৪

রাজধানীতে বিটিআরসির অভিযান, সরঞ্জামাদি জব্দ

১৫

৫৪ মণ ওজনের গরু প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান হামিদা

১৬

নরসিংদীতে বিদ্যুৎস্পর্শে ঝলসে গেছে দুই শিক্ষার্থী

১৭

হবিগঞ্জে খড়ের গাদা থেকে পড়ে কৃষকের মৃত্যু

১৮

কুমিল্লায় শিশু হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

১৯

মৌলভীবাজারে গরম মসলার বাজারে অভিযান

২০
X