গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পিএম
আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৭ পিএম
অনলাইন সংস্করণ

নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, দেখে ফেলায় নির্যাতন

গাইবান্ধা জেলা কারাগারের প্রধান কারারক্ষী মো. আশরাফুল ইসলাম। ছবি : সংগৃহীত
গাইবান্ধা জেলা কারাগারের প্রধান কারারক্ষী মো. আশরাফুল ইসলাম। ছবি : সংগৃহীত

গাইবান্ধা জেলা কারাগারের ভেতরে কারারক্ষীর সঙ্গে এক নারী কয়েদির অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় এক নারী হাজতিকে নির্যাতন ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। ওই হাজতির মায়ের অভিযোগ, তার মেয়েকে শারীরিক নির্যাতন, শ্লীলতাহানি এবং নারী ইউনিটে পুরুষ ঢুকে মারধর করেছে। এ ব্যাপারে মঙ্গলবার (১৬ এপ্রিল) গাইবান্ধা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীর মা মোছা. করিমন নেছা।

বুধবার (১৭ এপ্রিল) জেলা কারাগারের এমন ন্যক্কারজনক ঘটনা জানাজানি হলে জেলার সর্বত্র এ বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী পাঁচ বছর যাবৎ গাইবান্ধা জেলা কারাগারে হাজতি হিসেবে রয়েছেন। ভুক্তভোগী ওই হাজতির মা লিখিত অভিযোগে জানিয়েছেন, জেলা কারাগারে কর্মরত প্রধান কারারক্ষী মো. আশরাফুল ইসলাম এবং নারী কয়েদি (রাইটার) মোছা. মেঘলা খাতুনের মধ্যে অবৈধ সম্পর্ক গড়ে উঠেছে। তাদের অনৈতিক কার্যকলাপ আমার মেয়ে দেখে ফেলায় তার প্রধান কারারক্ষী আশরাফুল ও রাইটার মেঘলা তার ওপর ক্ষিপ্ত হন। এ কথা কাউকে বললে মেয়েকে মেরে ফেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে চালিয়ে দেওয়া হবে বলে হুমকি দেন।

লিখিত অভিযোগে আরও বলা হয়েছে, আশরাফুল ইসলাম তার মেয়েকে বিভিন্ন সময় কারাগারের ভেতরে শ্লীলতাহানিসহ কুপ্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করতেন। বিভিন্ন সময় তার পোশাক ধরে টানাটানি করেছেন। মেয়েকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রলুব্ধ করার চেষ্টাও করেছেন।

এ নিয়ে জেল সুপারের কাছে বিচার দেওয়ার কথা বললে আশরাফুল প্রকাশ্যে ভুক্তভোগীকে বলেন, জেলার সাহেব তার লোক। তিনি নিজের টাকা খরচ করে জেলারকে বদলি করে নিয়ে এসেছেন। জেলার তার কোনো বিচার করতে পারবেন না।

চলতি বছরের ২০ মার্চ দুপুরে আশরাফুলের নেতৃত্বে কয়েদি মেঘলা খাতুন, রেহেনা, আলেফা এবং কারারক্ষী তহমিনা, শাবানা গং কারাগারের নারী ইউনিটের বারান্দায় ভুক্তভোগীকে লাঠি দিয়ে এলোপাতাড়ি মারেন। একপর্যায়ে আশরাফুল, সিআইডি কর্মকর্তা আনিছ এবং হাবিলদার মোস্তফা কারাগারের নারী ইউনিটে প্রবেশ করে মেয়েকে টেনেহিঁচড়ে সেলের ভেতর নিয়ে যান। মেয়ের হাতে হ্যান্ডকাপ পরিয়ে, রশি দিয়ে দুই পা বেঁধে লাঠি দিয়ে ঊরু ও পায়ের পাতায় বেদম মারধর করেন। কাপড় টেনে ছিঁড়ে ফেলে বিবস্ত্র করেন। এ ঘটনা বাইরে প্রকাশ করলে হত্যার হুমকি দেওয়া হয় তাকে।

অভিযুক্ত আশরাফুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে সাংবাদিক পরিচয় পাওয়ার সঙ্গে সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

কারারক্ষী মো. আশরাফুল ইসলামের অভিযোগের বিষয়ে জানতে চাইলে গাইবান্ধা জেল সুপার মো. জাবেদ মেহেদী বলেন, বিষয়টি নিয়ে তদন্ত না হওয়া পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা যাবে না।

কারাগারের ভেতরে সব অবৈধ কার্যকলাপ, কয়েদিদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়ে আপনি জেনেও কোনো ব্যবস্থা নিচ্ছেন না- এমন প্রশ্নে জেল সুপার বলেন, ব্যবস্থা নেওয়া হবে।

লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন, মঙ্গলবার কারাগারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমানকে তদন্তের জন্য পাঠানো হয়েছে। বিষয়টি তদন্তাধীন। তদন্ত শেষে অভিযোগ সত্য প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাবির জসীম উদদীন হলে ছাত্রলীগের বৃক্ষরোপণ

টাঙ্গাইলে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

বৃষ্টি চান না ব্রাহ্মণবাড়িয়ার কৃষকেরা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে সরকার : আব্দুস সালাম আজাদ

আমলে নিলে আগামীকাল মাঠে নামতে পারবেন না : শামীম ওসমান

কুমিল্লায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ১০

ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে দৌড়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত

আবারও বাড়ল গ্যাসের দাম

১০

বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড

১১

সাতক্ষীরায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু

১২

নিষেধাজ্ঞা শেষে মধ্য রাতে নদীতে নামছে জেলেরা

১৩

পুরো জাতির চাওয়া একটা সুষ্ঠু নির্বাচন : ইসি আলমগীর

১৪

চুয়াডাঙ্গায় কেন এত তীব্র তাপমাত্রা

১৫

গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছে সরকার : আমিনুল হক

১৬

উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এমপি পুত্র

১৭

দুই খাদ্য কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

১৮

উল্টো পথে নেতানিয়াহু, ভেস্তে যাওয়ার শঙ্কায় যুদ্ধবিরতির সম্ভাবনা

১৯

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের পণ্য নিয়ে মোংলায় জাহাজ

২০
*/ ?>
X