বাকৃবি প্রতিনিধি
প্রকাশ : ০৫ মে ২০২৪, ০১:৫৩ এএম
আপডেট : ০৫ মে ২০২৪, ০৭:১৩ এএম
অনলাইন সংস্করণ

বাকৃবিতে ‘আপত্তিকর অবস্থায়’ ধরা পড়েছে ছাত্রী-শিক্ষক

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। ছবি : কালবেলা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। ছবি : কালবেলা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক শিক্ষক ও ছাত্রীকে আপত্তিকর অবস্থায় আটক করেছে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। শনিবার (৪ মে) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগীয় মাঠ ও আমবাগান সংলগ্ন এলাকা থেকে কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম ও কৃষি অনুষদের অধ্যয়নরত শেখ রোজী জামাল হলের প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে ‘আপত্তিকর অবস্থায়’ আটক করেন তারা। পরে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানালে ঘটনাস্থল থেকে ওই শিক্ষার্থীকে হলে নিয়ে আসেন প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম। পরে ওই দিন রাত ১০টার দিকে পুরো ঘটনাটি স্বীকার করেছেন ওই ছাত্রী।

এ বিষয়ে তৎক্ষণাৎ ওই শিক্ষার্থীর হলে গেলে সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম ও সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি রোজী জামাল হলে এসে ওই শিক্ষার্থীকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। পরে সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলামের সঙ্গে অনৈতিক মেলামেশার বিষয়টি স্বীকার করেন ওই শিক্ষার্থী। এ সময় প্রক্টর ও সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টার উপস্থিতিতে নিজ হাতে পুরো ঘটনার একটি স্বীকারোক্তি লিখে জমা দেন ওই শিক্ষার্থী।

স্বীকারোক্তিতে ওই শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগেই ফেসবুকের মাধ্যমে ড. মো. শফিকুল ইসলামের সঙ্গে পরিচিত হন ওই শিক্ষার্থী। ভর্তির পরে ক্লাস শুরু হলে জানতে পারেন যে ওই শিক্ষক তাদের একটি ব্যবহারিক কোর্সের কোর্স শিক্ষক। মেসেঞ্জারে আলাপের মাধ্যমে ওই শিক্ষকের সঙ্গে তার অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। ওই শিক্ষক বিবাহিত এই বিষয়টিও জানতেন ওই শিক্ষার্থী। বিবাহিত হওয়ার পরেও ওই ছাত্রীর সঙ্গে নিজের গাড়িতে গাজীপুরের একটি রিসোর্ট, মুক্তাগাছাসহ বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়েছেন তিনি।

ঘটনাস্থল থেকে ওই ছাত্রীকে নিয়ে আসার ব্যাপারে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল ধরেননি।

এ বিষয়ে সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি বলেন, ঘটনাটি সম্পর্কে জানতে পারলে আমি তৎক্ষণাৎ রোজী জামাল হলে চলে আসি। ওই ছাত্রী ঘটনার ব্যাপারে নিজের স্বীকারোক্তি দিয়েছেন। ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করা হবে। কোনোরকম তদন্তের আগে কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। তদন্তসাপেক্ষে পরবর্তীতে সব পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে দুদিন আগে মানসিকভাবে বিপর্যস্ত থাকায় প্রায় ১০টি ঘুমের ওষুধ খেয়েছেন ওই শিক্ষার্থী। এমতাবস্থায় তাকে হলে রাখা বিপজ্জনক বলে জানিয়েছেন হল প্রভোস্ট অধ্যাপক ড. রুখসানা আমিন রুনা। ওই শিক্ষার্থীর লোকাল অবিভাবকদের ডেকে তাদের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে বলে জানান হল প্রভোস্ট।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গারো পাহাড়ে সাম্মাম চাষে সফল আনোয়ার

২০৫০ সালের মধ্যে মানুষের আয়ু বাড়বে ৫ বছর : গবেষণা

দেশে ১১ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু

২৬ কোম্পানির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা

চাকরির সুযোগ দিচ্ছে ব্র্যাক ব্যাংক, থাকছে না বয়সসীমা

ঢাবিতে ১৩তম কেমিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত

বাইক আরোহীদের হেলমেট নিশ্চিতে মাঠে নেমেছে চাঁদপুর জেলা পুলিশ

সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব জেলায়

কলার কাঁদি নিয়ে ঝগড়ায় ভাইয়ের হাতে ভাই খুন

নির্বাচনসংক্রান্ত সেবা মিলবে ৯৯৯-এ

১০

এক জালে ধরা পড়ল ১৬ লাখ টাকার ইলিশ

১১

৩৪ জনকে নিয়োগ দেবে বিআরটিসি, আবেদন অনলাইনে

১২

চিকিৎসা অনুদান পাবে শিক্ষার্থীরা, আবেদন যেভাবে

১৩

হঠাৎ বৃষ্টিতে প্রাণ ফিরে পেল বীজতলা

১৪

ইলেক্ট্রিক্যাল অ্যাকসেসরিজ এবং লাইটিং পণ্যের ৪৭ শতাংশই বেনামী ব্র্যান্ডের দখলে

১৫

পুকুরে ভাসছিল যুবকের মরদেহ

১৬

১২ সেকেন্ডে চুরি ৩০০ কোটি টাকা

১৭

কুমিল্লার গোমতী পাড়ে দেখা মিলেছে ‘মৃত্যুদূত’ পার্থেনিয়ামের

১৮

আজ সাংবাদিক গৌতম দাসের ৫২তম জন্মবার্ষিকী

১৯

মুক্তি পাচ্ছে নিরব-স্পর্শিয়ার ‘সুস্বাগতম’ 

২০
X