কালবেলা ডেস্ক
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ০৭:৩১ পিএম
আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ০৭:৩৫ পিএম
অনলাইন সংস্করণ

নতুন প্রজন্ম সন্ত্রাস চায় না, শান্তি চায় : শেখ পরশ

বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে যুবলীগের অবস্থান কর্মসূচিতে শেখ পরশ। ছবি : সৌজন্য
বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে যুবলীগের অবস্থান কর্মসূচিতে শেখ পরশ। ছবি : সৌজন্য

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বাংলাদেশের নতুন প্রজন্ম সন্ত্রাস চায় না, শান্তি চায়। আজ ১২ নভেম্বর, (রবিবার) বিএনপি-জামায়াতের অবৈধ অবরোধের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত সংসদীয় আসনভিত্তিক অবস্থান কর্মসূচিতে তিনি একথা বলেন।

বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা। সঞ্চালনা করেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

ঢাকা-৮ আসনের বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালি ও উন্নয়ন শোভাযাত্রার মাধ্যমে সারা দেশে একটি বার্তা পৌঁছে গেছে। বিশেষ করে বিরোধী নেতারা যারা নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে জনগণকে শাসন-শোষণ করে, ভয়-ভীতি দেখিয়ে ক্ষমতায় যাওয়ার অপচেষ্টায় ছিল তারা ইঁদুরের গর্ত থেকে বের হয়ে গতকালকেও বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়েছে। তাদের কৌশল পাকিস্তানি আমলের কৌশলের মতই। পরাজিত শত্রুদের কৌশল এরকম গোপনীয় কৌশলই হয়ে থাকে। বিশ্বের অন্যান্য সন্ত্রাসী সংগঠনের সাথে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের কোনো অমিল নাই। মানুষের সামনে আসার তাদের মানসিক শক্তি নাই, তাদের কোনো কৃতিত্ব নাই, তাই তারা গোপনীয়ভাবে মানুষের ক্ষতি সাধণ করতেছে।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা দেখেছেন বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সন্ধ্যার পরে গাড়িতে অগ্নিসংযোগ করছে। যখন যুবলীগের নেতাকর্মীরা ঘরে ফিরছে তারপর থেকেই তারা তাদের সন্ত্রাসী কার্যক্রম শুরু করছে। তাই আমরাও আমাদের কর্মসূচি ভিন্নতা আনতে চাই।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বর্তমানে সবচেয়ে বেশি জনপ্রিয়তায় রয়েছে। যেখানে উন্নয়নের অগ্রযাত্রা, যেখানে মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত হচ্ছে, যেখানে একটি উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছে, সেখানে এই সব সন্ত্রাসী জঙ্গি কায়দায় এই ধরনের অপরাজনীতি, এই ধরনের সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে তারা আরও এদেশের জনগণ থেকে দূরে সরে গিয়ে একেবারে জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসী সংগঠনে রূপ নিচ্ছে। তাদের চিকিৎসা কি? তাদের চিকিৎসা একটাই তাদের অবৈধ ও নিষিদ্ধ ঘোষণা করা। কারণ সন্ত্রাসকে আমরা প্রশ্রয় দিতে পারি না, সন্ত্রাসকে এদেশের জনগণও প্রশ্রয় দিবে না।

শেখ পরশ বলেন, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ এমন হবে যে বাংলাদেশ সব কিছু সহজ হয়ে যাবে, সব কার্যকলাপ সহজ হয়ে যাবে। ঘরে বসেই অনেক কাজ আপনারা করতে পারবেন।

তিনি বলেন, এদেশের নতুন প্রজন্ম সন্ত্রাস চায় না-শান্তি চায়, ব্যবসায়ীরা শান্তি চায়। বিএনপি-জামায়াত এদেশে শান্তি চায় না, ওরা চিহ্নিত করে মুক্তিযোদ্ধার সন্তান পুলিশকে হত্যা করেছে। তারা জনগণের ওপর অত্যাচার-নিপীড়ন চালাচ্ছে। কারণ তারা এদেশের মানুষকে শত্রু ভাবে।

এসময় উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, মো. মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম বদি, সাংগঠনিক সম্পাদক আবু মনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, পরিবেশবিষয়ক সম্পাদক মো. হারিছ মিয়া শেখ সাগর, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মো. আব্দুল মুকিত চৌধুরী, উপদপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শেখ নবীরুজ্জামান বাবু, উপতথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপকৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, উপমুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাড. মো. গোলাম কিবরিয়া শামীমসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এমন সহিংসতা: প্রধানমন্ত্রী

রাজবাড়ীতে ভাড়ায়চালিত বাইকারের বিরুদ্ধে যাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

সরবরাহ সচল হওয়ায় স্বস্তি ফিরছে ব্রাহ্মণপাড়ার সবজি বাজারে

আজ কোন এলাকায় কত ঘণ্টা কারফিউ শিথিল

রিয়ালের জার্সিতে কবে মাঠে নামছেন এমবাপ্পে?

স্বেচ্ছায় কারাগারে যাচ্ছেন ফিলিস্তিনি শরণার্থীরা

অলিম্পিকে পদকের লড়াই হবে যে ইভেন্টগুলোতে (২৭ জুলাই)

দক্ষিণ আমেরিকা নিয়ে নতুন ছক সৌদির

রাশিয়ার সাবেক উপ-প্রতিরক্ষা মন্ত্রী গ্রেপ্তার

ইসরায়েল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে?

১০

মানামার বাতাসে দূষণ সবচেয়ে বেশি, ঢাকার পরিস্থিতি কী

১১

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বর্জ্যে দুর্ভোগে ৩ লাখ মানুষ

১২

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

১৩

অলিম্পিকে নিষিদ্ধ ছিল যে দেশগুলো

১৪

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১৫

উদ্বোধনীতে অ্যাথলেটদের চেয়ে বেশি উৎফুল্ল বাংলাদেশের কর্তারা

১৬

কুষ্টিয়ায় নাশকতা মামলায় আ.লীগ নেতার ছেলে গ্রেপ্তার

১৭

৬ দিন পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু

১৮

ভেজানো ছোলা খাওয়ার উপকারিতা

১৯

হামলা মামলা ও লাঞ্ছনার শিকার লালমনিরহাটের ৬ সাংবাদিক

২০
X