কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পিএম
আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পিএম
অনলাইন সংস্করণ

বিরোধীদল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড চলছে : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

ঢাকায় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ, তিনজনের সন্ধান না দেওয়া এবং মৌলভীবাজারে ১৪জন নেতাকর্মীকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ এপ্রিল) এক বিবৃতিতে তিনি বলেন, রাষ্ট্রের মদদে এখনো বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। গত ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর অবৈধ আওয়ামী সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। তাই অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তবে দখলদার আওয়ামী ফ্যাসিস্ট সরকারের ভয়াবহ দুঃশাসনে ক্রোধান্বিত হয়ে উঠেছে জনগণ, আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠীর পতন না হওয়া পর্যন্ত জনগণের আন্দোলন থামবে না।

বিবৃতিতে বলা হয়- রোববার গেন্ডারিয়া থানার মামলায় সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য মকবুল ইসলাম টিপু, ওমর নবি বাবু, ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি মাহবুবুর রহমান টিপু, ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ময়না, ৪০নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিন, সদস্য মোহাম্মদ সালেহ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত কতৃর্ক জামিন নামঞ্জুর ও কারাগারে প্রেরণ করা হয়েছে। মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মিজানুর রহমান (ভিপি মিজান), জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোহিতুর রহমান হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক স্বাগত কিশোর দাস চৌধুরীসহ ১৪জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ছাড়া সম্প্রতি রাজধানীর জুরাইন থেকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক সহসভাপতি মনির মুন্সী, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব বাবুসহ গাড়ি চালককে গোয়েন্দা পুলিশ কতৃর্ক আটকের পরও অস্বীকার এবং মহানগর যুবদলের সাবেক সদস্য সচিব শাহেদকে গোয়েন্দা পুলিশ কতৃর্ক গ্রেপ্তারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বিবৃতিতে বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের অব্যাহত গতিতে গ্রেপ্তার ও কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা দায়ের এখন দখলদার আওয়ামী সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে। ৭ জানুয়ারির ডামি ও একতরফা নির্বাচনের পর ক্ষমতার দাপট এবং ক্ষমতালোভ আওয়ামী সরকারকে আরও বেশি মাত্রায় হিংস্র করে তুলেছে। এরই ধারাবাহিকতায় মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ছয়জন নেতাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ এবং মৌলভীবাজার জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। আমি উল্লিখিত নেতাদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিরোধীদলীয় কোনো নেতাকর্মীকে আটকের পর অস্বীকার করা ভয়ংকর অমানবিক কাজ। আওয়ামী শাসকগোষ্ঠী ক্ষমতায় থেকে এ ধরনের মনুষ্যত্বহীন কাজ ধারাবাহিকভাবে চালিয়ে যাচ্ছে। রাষ্ট্রের মদদে এখনো বিরোধীদল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে। বিরোধী দলশূন্য না করলে দেশে নব্য বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করা সম্ভব নয় বলেই বিরোধী দল ও মতপ্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই ধারাবাহিকভাবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে। উল্লিখিত নেতাদের গোয়েন্দা পুলিশ কর্তৃক আটকের পর অস্বীকারের ঘটনা নিঃসন্দেহে অশুভ উদ্দেশ্যপ্রণোদিত। অবিলম্বে নেতাকর্মীদের সন্ধান ও নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, আমি উপরোল্লিখিত নেতাদের অবিলম্বে জনসম্মুখে হাজির করার আহ্বান জানাচ্ছি। কারণ তাদের সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী গণবিচ্ছিন্ন সরকারবিরোধী দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল নয়। আওয়ামী ভয়াবহ দুঃশাসনে সমগ্র দেশটাই এখন জুলুমের নগরীতে পরিণত হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কলেজে ভর্তির আবেদন শুরুর তারিখ ঘোষণা

ফুডপান্ডায় চাকরি, আবেদনের শেষ সময় ১৫ মে

গাজায় পারমাণবিক বোমা ফেলতে বললেন মার্কিন সিনেটর

চিরনিদ্রায় শায়িত হায়দার আকবর খান রনো 

পাবনায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

অত্যাবশ্যকীয় পণ্য আইনের খসড়া প্রকাশ

কৃত্রিম বুদ্ধিমত্তা : বেকারত্ব বাড়াবে- চাপ পড়বে অর্থনীতিতে

দ্বিতীয়বারও জামিন মিলল না মিল্টন সমাদ্দারের

যুক্তরাষ্ট্র সিরিজে তাসকিনের বিকল্প হাসান!

স্কুলে বোমা হামলার হুমকি, বাড়ি পাঠানো হলো শিক্ষার্থীদের

১০

ঢাবিতে ১১তম আন্তঃবিশ্ববিদ্যালয় পরিবেশ বিতর্ক শুরু

১১

হাজিদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদির প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

১২

যে ১০ কারণে একা ঘুরতে যাওয়া উচিত

১৩

সিনিয়র অফিসার নিচ্ছে ব্র্যাক, থাকছে প্রভিডেন্ট ফান্ডসহ নানা সুবিধা

১৪

ডোনাল্ড লু’র সফরে ভিসানীতি সহজীকরণে আলোচনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

১৫

ডিজিটাল মার্কেটিংয়ে নতুন ধারা আনবে ডিসেলস

১৬

সিকৃবিতে ছাত্রলীগের ২ নেতা বহিষ্কার

১৭

বাজারে এলো অদৃশ্য পোশাক

১৮

কোপায় কেমন হতে পারে বিশ্বকাপজয়ীদের দল?

১৯

যুবলীগ নেতা হত্যায় ফাঁসির পলাতক ২ আসামি গ্রেপ্তার

২০
X