কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১০:১৪ পিএম
অনলাইন সংস্করণ

গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছে সরকার : আমিনুল হক

আমিনুল হক। ছবি : কালবেলা
আমিনুল হক। ছবি : কালবেলা

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে মাটিচাপা দিয়ে দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। তিনি বলেন, আজকে বাংলাদেশের মানুষের যে গণতন্ত্র সেই গণতন্ত্র নেই, মানুষের ভোটের অধিকার নেই। দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে সমাজের নিম্ন মধ্যবিত্ত থেকে শুরু করে দিনমজুর, রিকশাচালক ও সাধারণ শ্রমিকরা দু’বেলা পেট ভরে ভাত খেতে পারছে না। কিন্তু সেদিকে সরকারের এক বিন্দুও নজর নেই, সরকার আছে তার নিজেকে নিয়ে। তারা লুটপাটে ব্যস্ত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপি সাধারণ মানুষ ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। বিএনপির এই নেতা বলেন, আওয়ামী সরকার গত ১৭টা বছর ধরে বাংলাদেশে গাছপালা রোপণ করেনি, তারা গাছপালা নিধন করেছে। তারা নদী-নালা, খাল-বিল দখল নিয়ে ভরাট করে নিজেদের পকেটের উন্নয়ন করেছে, নিজেদের পকেটকে ভরাট করেছে। এ কারণেই আজকে দেশে এত তীব্র দাবদাহ।

তিনি বলেন, আজকে দেশে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপি জনগণকে সাথে নিয়ে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছে। কারণ, গত ১৭টা বছর ধরে দেশের মানুষ সেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে পায়নি।

আমিনুল হক বলেন, স্বাধীনতার ৫৩ বছর পরে এসেও আমাদের স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য, ভোটাধিকারের জন্য, একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য রক্ত দিতে হচ্ছে, জীবন দিতে হচ্ছে।

তিনি দাবি করে বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে বিএনপিসহ সাধারণ মানুষ একসাথে ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাঁপিয়ে পড়লে, এই সরকার এক মুহূর্তের জন্যও ক্ষমতায় টিকে থাকতে পারবে না। তাই আমাদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আকতার হোসেন, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ, এবিএমএ রাজ্জাক, শাহ আলম, এল রহমান, তেজগাঁও থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মিরাজ উদ্দিন হায়দার আরজু, হাফিজুর রহমান কবির, শেরেবাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদার, তোফায়েল আহমেদ, খিলক্ষেত থানা বিএনপির আহ্বায়ক এস এম ফজলুল হক, যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন দেওয়ান, সিএম আনোয়ার হোসেন, মাহফুজুর রহমান সজীব, রানা চৌধুরী, ১৭ নং ওয়ার্ড বিএনপি সভাপতি মজনু দর্জীসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিয়ের প্রলোভন দেখিয়ে নারী শ্রমিককে যৌন হয়রানি

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রথম জার্নাল প্রকাশিত

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘সেমিস্টার ডে ২০২৪’ উদ্‌যাপন

ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের ওপর হামলার অভিযোগ

খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন ফখরুল

যুক্তরাষ্ট্রের কাছে ধরাশায়ী হলো বাংলাদেশ

রাজধানীতে বিটিআরসির অভিযান, সরঞ্জামাদি জব্দ

৫৪ মণ ওজনের গরু প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান হামিদা

নরসিংদীতে বিদ্যুৎস্পর্শে ঝলসে গেছে দুই শিক্ষার্থী

হবিগঞ্জে খড়ের গাদা থেকে পড়ে কৃষকের মৃত্যু

১০

কুমিল্লায় শিশু হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

১১

মৌলভীবাজারে গরম মসলার বাজারে অভিযান

১২

শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি রমজান, সম্পাদক জাবেদ

১৩

নরসিংদীতে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত বিএনপি নেতা খায়রুল কবির খোকন

১৪

আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মোস্তাকিম 

১৫

চসিকে যুক্ত হলো ময়লার ৪০ কন্টেইনার

১৬

ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে রিকশাচালকের আত্মহত্যা

১৭

ক্রিকেট খেলায় পাওয়ারপ্লে কি? কখন এবং কেন পাওয়ারপ্লে দেখানো হয়?

১৮

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

১৯

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে কী প্রভাব পড়বে?

২০
X